বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এসি মিলান ছাড়ার আগে দোনারুমার আবেগ প্রবণ বার্তা পড়ে মন খারাপ ক্লাবের সমর্থকদের

এসি মিলান ছাড়ার আগে দোনারুমার আবেগ প্রবণ বার্তা পড়ে মন খারাপ ক্লাবের সমর্থকদের

জিয়ানলুইজি দোনারুমা।

১৬ বছর ২৪২ দিন বয়সে জিয়ানলুইজি দোনারুমার অভিষেক হয় সিরি এ-তে। এই টুর্নামেন্টে দ্বিতীয় কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে আত্মপ্রকাশ হয়েছিল তাঁর।

সেই ছোট্টবেলা থেকে এসি মিলানে খেলছেন জিয়ানলুইজি দোনারুমা। এই ক্লাবের সঙ্গে একটা আত্মিক যোগ তৈরি হয়ে গিয়েছিল তাঁর। এই ক্লাবকেই এ বার তিনি বিদায় জানাচ্ছেন। অথচ এসি মিলানের সঙ্গে না জানি কত স্মৃতি জড়িত। ক্লাব ছাড়ার সময়ে তাই আবেগপ্রবণ হয়ে পড়লেন ইতালিকে ইউরো জেতানো দোনারুমা। ক্লাব ছাড়ার আগে তাঁর আবেগপ্রবণ বার্তা মন ছুঁয়ে গেল এসি মিলান সমর্থকদেরও।

পিএসজি-তে তাঁর যোগ দেওয়া নিয়ে জল্পনা চলছে। তাঁর মাঝেই দোনারুমার বার্তায় শুধু এসি মিলানের সমর্থকদরেই নয়, মন ছুঁয়েছে বিশ্ব ফুটবল মহলেরও। তিনি তাঁর বার্তায় লিখেছেন, ‘কিছু সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন হয়। কিন্তু এটা জীবনেরই একটা অঙ্গ।’ তিনি আরও লিখেছেন, ‘আমি যখন মিলানে যোগ দিয়েছিলাম, তখন আমি খুবই ছোট। শিশু বয়সের চেয়ে একটু বড়। আট বছর ধরে এই জার্সি আমি গর্বের সঙ্গে পড়েছিলাম। আমি লড়াই করেছি, যন্ত্রণা পেয়েছি, জিতেছি, কেঁদেছি, সেলিব্রেট করেছি আমার টিমের সতীর্থদের সঙ্গে, কোচেদের সঙ্গে, যারা এই ক্লাবের অংশ ছিল।’

এর সঙ্গেই ২২ বছরের গোলকিপার যোগ করেছেন, ‘এই ক্লাবেরগুরুত্বপূর্ণ সদস্য যাঁরা, সেই সমর্থকেরা বহু বছর ধরে আমাদের পরিবারেরই অংশ হয়ে গিয়েছিল। এই ক্লাবের জার্সিতে আমি নিজের লক্ষ্যে পৌঁছতে পেরেছি। ১৬ বছরে সিরি-এ-তে আমার অভিষেক হয়েছে। এই ক্লাবে আমি এমন অসাধারণ কিছু বছর কাটিয়েছি, যা কখনও ভোলার নয়।’ ২০১৫ সালে সিরি এ-তে অভিষেকের পর ছয় বছর ধরে এসি মিলানের প্রথম গোলকিপার ছিলেন দোনারুমাই। 

১৬ বছর ২৪২ দিন বয়সে জিয়ানলুইজি দোনারুমার অভিষেক হয় সিরি এ-তে। এই টুর্নামেন্টে দ্বিতীয় কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে আত্মপ্রকাশ হয়েছিল তাঁর। ইতালির অনূর্ধ্ব-২১ দলে কনিষ্ঠতম প্লেয়ার হিসেবেও তিনি খেলেছেন। ২০১৬ মার্চে ১৭ বছর ২৮ দিন বয়সে তিনি খেলেছিলেন। এর ছ'মাস পরেই সিনিয়র দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হয়েছিল দোনারুমার। কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে ইতালি সিনিয়র দলে তাঁর অভিষেক হয়েছিল। দোনারুমার তখন বয়স ছিল ১৭ বছর ১৮৯ দিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়ে মিটতেই কি হাঁড়ি আলাদা? আদৃত-কৌশাম্বির দাম্পত্য নিয়ে সামনে এল অবাক তথ্য 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক সাংসদ খুনের মূল হোতা আমেরিকায় পলাতক, তদন্তে ইন্টারপোলের সহায়তা নেবে বাংলাদেশ মাতৃত্ব বদলেছে জীবন, নতুন ভূমিকায় বিপাশা বসু, আরও কাছ থেকে চিনুন দেবীর মা-কে! KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো

Latest IPL News

'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.