বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আমার খেলা নিয়ে কোনও নিশ্চয়তা নেই’, বোমা ফাটালেন গেইল
ক্রিস গেইল।

‘ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আমার খেলা নিয়ে কোনও নিশ্চয়তা নেই’, বোমা ফাটালেন গেইল

  • সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গেইল শেষবার খেলেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওপেন করতে নেমে ৯ বলে ১৫ রান করে আউট হয়ে গিয়েছিলেন গেইল। মাঠ ছাড়ার সময় ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিবাদন কুড়িয়ে নিতে দেখা গিয়েছিল তাঁকে। ইঙ্গিতে মনে হয়েছিল, দেশের জার্সিতে হয়তো তিনি শেষ বার খেলে ফেললেন।

শনিবার বোমা ফাটিয়েছেন ক্রিস গেইল। তিনি জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তাঁকে হয়তো আর খেলতে দেখা যাবে না। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গেইল শেষবার খেলেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওপেন করতে নেমে ৯ বলে ১৫ রান করে আউট হয়ে গিয়েছিলেন গেইল। মাঠ ছাড়ার সময় ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিবাদন কুড়িয়ে নিতে দেখা গিয়েছিল দ্য ইউনিভার্স বসকে। ইঙ্গিতে মনে হয়েছিল, ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে হয়তো তিনি শেষ বার খেলে ফেললেন।

আউট হয়ে সাজঘরে ফেরার পর ক্রিস গেইলকে দর্শকদের মধ্যে নিজের ব্যাটিং গ্লাভস বিলিয়ে দিতে দেখা গিয়েছিল। ম্যাচের শেষে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা গেইল এবং ব্র্যাভোকে গার্ড অফ অনার দেন। ক্যারিবিয়ান ক্রিকেটাররাও তাতে যোগ দেন। তবে গেইল সে সময় অবসরের জল্পনা উড়িয়ে দিয়েছিলেন। তবে শনিবার একেবারে অন্য কথা বললেন গেইল।

ইএসপিএন ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে, গেইলের কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি পরের বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন কিনা? ৪২ বছর বয়সী তারকা ব্যাটসম্যান রহস্য় রেখে এর উত্তর দেন। তিনি বলেন, ‘আমি পরের বছর (টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন) অস্ট্রেলিয়ায় থাকব। কারণ ওখানেই বিশ্বকাপ রয়েছে। তবে কিছুটা অতিরিক্ত পরিশ্রম করতে হবে। স্ট্যান্ডে বসে হয়তো বলব, হাই বন্ধুরা, আমি এখানে আছি।’ আসলে পরের বিশ্বকাপে তিনি যে ক্যারিবিয়ান জার্সিতে খেলবেন না, সেটা ভালো ভাবেই বুঝিয়ে দিয়েছেন গেইল।

গেইল এর সঙ্গেই জানান, পরের বছর নিজের ঘরের মাঠে একটি বিদায়ী ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে তাঁর। তবে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তাঁর আর খেলার সম্ভাবনা নেই বললেই চলে। গেইল তাই বলেছেন, ‘আমাকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে দেখা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। আমি শুধু বোর্ড কী করে,সেটার জন্য অপেক্ষা করছি। এবং তারিখ পেলেই কী করতে চলেছি, সেটা ঠিক করব। হয়তো জামাইকার সাবিনা পার্কের হাত ধরেই ঘরে ফেরা হবে। এটা ফাইনাল আন্তর্জাতিক হতে পারি। তাই আমি এর জন্য অপেক্ষা করছি।’

বন্ধ করুন