বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ধারাবাহিক পারফরম্যান্স করার চেষ্টা করছি- ভারতীয় দলের কড়া নাড়াই লক্ষ্য রুতুরাজের

ধারাবাহিক পারফরম্যান্স করার চেষ্টা করছি- ভারতীয় দলের কড়া নাড়াই লক্ষ্য রুতুরাজের

রুতুরাজ গায়কোয়াড়।

দুরন্ত ছন্দে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। বিজয় হাজারেতেও নজর কাড়েন তিনি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা ডান-হাতি এই ব্যাটার জানিয়ে দিয়েছেন, এ বার ধারাবাহিক পারফরম্যান্স করাই লক্ষ্য তাঁর। মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এই মুহূর্তে রয়েছেন স্বপ্নের ফর্মে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম প্রতিভাবান ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। ব্যাট হাতে ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে রয়েছেন তিনি। বিজয় হাজারে-তে সাত বলে সাতটি ছয় মেরে করে ফেলেছেন এক অনন্য নজির। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা ডান-হাতি এই ব্যাটার জানিয়ে দিয়েছেন, এ বার ধারাবাহিক পারফরম্যান্স করাই লক্ষ্য তাঁর। মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এই মুহূর্তে রয়েছেন স্বপ্নের ফর্মে।

আরও পড়ুন: বিজয় হাজারেতে ইতিহাস রুতুরাজের, সঙ্গে প্রথম প্লেয়ার হিসেবে গড়লেন অভাবনীয় নজির

রুতুরাজ বলেছেন, ‘আমি এখন খেলাটা উপভোগ করার চেষ্টা করছি। বর্তমান সময়কে উপভোগ করছি। শুরুটা ভালো করতে চাইছি। তার পর সেখান থেকেই শতরান করাটাই লক্ষ্য। আমি যতটা সম্ভব ধারাবাহিক হওয়ার চেষ্টা করছি। ধারাবাহিক পারফরম্যান্স করার চেষ্টা করছি।’ গায়কোয়াড় চলতি মরশুমে চোট পাওয়ার কারণে মহারাষ্ট্রের হয়ে সব ম্যাচে খেলতেও পারেননি।

আরও পড়ুন: সৌরাষ্ট্রকে বিজয় হাজারে চ্যাম্পিয়ন করলেন KKR-এর বাতিল ঘোড়া

সেই প্রসঙ্গে তাঁর দাবি, ‘চোট সারিয়ে ভালো ভাবে ফিরে আসাটাই আমার লক্ষ্য। সামনে থেকে দাঁড়িয়ে নেতৃত্ব দেওয়াটাই আমার লক্ষ্য। একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে, অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে এটাই আমার লক্ষ্য।’ বিজয় হাজারে ট্রফির ফাইনালেও রুতুরাজ শতরান করেন। ১৩১ বলে তিনি ১০৮ রান করেন তিনি। মহারাষ্ট্র ৯ উইকেটে ২৪৮ করে। সৌরাষ্ট্র ৪৬.৩ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায়। হাতে পাঁচ উইকেট রেখেই তাঁরা ম্যাচটা জিতে নেয়।

রুতুরাজ গায়রকোয়াড় আরও যোগ করেন, ‘ওদের যা বোলিং রয়েছে, যে লেন্থে বা লাইনে ওরা বল করছিল, তাতে রান করাটা সমস্যা হচ্ছিল। তবে আমি এই চ্যালেঞ্জটা উপভোগ করছিলাম। আমি যাতে ঠাণ্ডা মাথায় থাকতে পারি, সেই চেষ্টা করছিলাম। দ্বিতীয় ইনিংসে পিচের চরিত্র অনেকটাই বদলে যায়। আমরাও এই পরিবেশটা পেলে হয়ত খেলার ফল অন্য রকম হত।’

বন্ধ করুন