বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’ কান্ডে দোষী সাব্যস্ত বেঞ্জেমাকে এক বছরের জেলের নির্দেশ আদালতের
করিম বেঞ্জেমা। ছবি- রয়টার্স। (REUTERS)
করিম বেঞ্জেমা। ছবি- রয়টার্স। (REUTERS)

কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’ কান্ডে দোষী সাব্যস্ত বেঞ্জেমাকে এক বছরের জেলের নির্দেশ আদালতের

  • সতীর্থ ম্যাথিও বালবুয়েনাকে ব্ল্যাকমেল করার জন্য অভিযুক্ত হয়েছেন বেঞ্জেমা।

পাঁচ বছর আগে ফ্রান্স দলের সতীর্থ ম্যাথিও বালবুয়েনা তাঁকে ব্ল্যাকমেল করার নিয়ে করিম বেঞ্জেমার বিরুদ্ধে অভিযোগ করেন। সেই কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’ কান্ডে অবশেষে দোষী সাব্যস্ত হলেন করিম বেঞ্জেমা। আদালত বেঞ্জেমাকে এক বছরের জেলের পাশপাশি ৭৫ হাজার ইউরোর জরিমানা করে।

আর্মেনিয়ার বিরদ্ধে এক প্রীতি ম্যাচের আগেই বেঞ্জেমার বিরুদ্ধে তাঁকে ব্ল্যাকমেল করার অভিযোগ আনেন বালবুয়েনা। বেঞ্জেমা এই অভিযোগ সম্পূর্ণরূপে উড়িয়ে দিয়ে তিনি নিজের সতীর্থকে সাহায্য করার জন্য তাঁকে সতর্ক করেছিলেন বলে জানান। গত মাসের ২০ তারিখ এই মামলার শুনানি শুরু হয়। রিয়ালের সঙ্গে নিজের চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত থাকা বেঞ্জমা এদিন কোর্টে উপস্থিত না থাকলেও বালবুয়েনা উপস্থিত ছিলেন। অবশেষে আদালত বেঞ্জেমাকেই দোষী সাব্যস্ত করেন।

কোর্টের বাইরে নিজের উকিলের সঙ্গে বালবুয়েনা। ছবি- রয়টার্স।
কোর্টের বাইরে নিজের উকিলের সঙ্গে বালবুয়েনা। ছবি- রয়টার্স। (REUTERS)

সেই ঘটনার পরেই ফরাসি দল থেকে এবারের ইউরোর আগে অবধি সুযোগ পাননি রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার। তবে পুনরায় দিদিয়ের দেশঁ ইউরোতে তাঁকে ফরাসি দলে ডাকেন। প্রসঙ্গত, এই মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বেঞ্জেমার পাঁচ বছর অবধি জেল হওয়ার সম্ভাবনা থাকলেও তাঁকে এক বছরের জন্যই জেলের নির্দেশ দেয় আদালত। কিন্তু এই রায় বেঞ্জেমার উকিল একেবারেই মানতে রাজি নন। 

উচ্চ আদালতে আপিল করবার কথা আগেভাগেই জানিয়ে দেন তিনি। বেঞ্জেমার উকিলের তরফে এই রায়ের পর জানানো হয়, ‘আমরা এই রায়ে সকলেই সম্পূর্ণভাবে হতবাক। এর বিরুদ্ধে আপিল করাটা জরুরি। এই আপিল করলে নিশ্চয়ই ও নির্দোষ প্রমাণিত হবে।’ ঘটনার জেরে বেঞ্জেমার ফুটবল কেরিয়ার নিয়েই প্রশ্ন উঠে গেছে।

বন্ধ করুন