বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > দিমিত্রিয়সের গোলে জামশেদপুরকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত কেরালা ব্লাস্টার্সের

দিমিত্রিয়সের গোলে জামশেদপুরকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত কেরালা ব্লাস্টার্সের

জামশেদপুরের বিরুদ্ধে দিমিত্রিয়সের গোল (ছবি-আইএসএল)

রবিবাসরীয় আইএসএলের ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে ১-০ গোলে জয়লাভ করল কেরালা ব্লাস্টার্স। তাঁদের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন দিমিত্রিয়স দিয়ামানটাকোস। উল্লেখ্য আইএসএলে তাঁর শেষ চারটি ম্যাচের চারটিতেই গোল পেলেন দিমিত্রিয়স।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় আইএসএলের ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে ১-০ গোলে জয়লাভ করল কেরালা ব্লাস্টার্স। তাঁদের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন দিমিত্রিয়স দিয়ামানটাকোস। উল্লেখ্য আইএসএলে তাঁর শেষ চারটি ম্যাচের চারটিতেই গোল পেলেন দিমিত্রিয়স। আর এই কষ্টার্জিত জয়ের ফলে আপাতত আইএসএলের লিগ তালিকায় ১৫ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এল কেরালা ব্লাস্টার্স। তাঁদের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে রয়েছে এটিকে মোহনবাগান। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বই সিটি এফসি।

আরও পড়ুন… FIFA World Cup 2022: এমবাপে ঝড়- পেলের নজির ভাঙলেন, টপকালেন মারাদোনা-রোনাল্ডোকে, স্পর্শ করলেন মেসিকে

জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্সের মাঠে এদিন হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্যে। দুই দলের মধ্যে এদিন পার্থক্য গড়ে দেয় দিমিত্রিয়সের গোল। এই জয়ের ফলে নিজেদের ইতিহাসে আইএসএলে পরপর চারটি ম্যাচের চারটিতেই জয় পেল কেরালা ব্লাস্টার্স। ইস্টবেঙ্গল এফসির বিরুদ্ধে জামশেদপুরের যে দলটি হেরেছিল গত ম্যাচে, সেই ম্যাচের প্রথম একাদশে চারটি পরিবর্তন করা হয়। ডিফেন্সে প্রতীক চৌধুরীর জায়গায় আসেন এলি সাবিয়া। মিডফিল্ডার হিসেবে দলে আসেন ফারুক চৌধুরী, ঋত্বিক দাস এবং ১৯ বছর বয়সি ফিজাম সিং। শেখ সাহিল, জিতেন্দ্র সিং এবং হ্যারি সইয়ারের বদলি হিসেবে এদের মাঠে নামানো হয়েছিল।

আরও পড়ুন… মুস্তাফিজুরকে কী বলেছিলেন মেহেদি? রোহিতদের হারিয়ে জানালেন ম্যাচের সেরা মিরাজ

হায়দরাবাদ এফসিকে যে দল হারিয়েছিল দুই সপ্তাহ আগে সেই দলে এদিন কোন পরিবর্তন করা হয়নি। ম্যাচ এদিন কিছুটা এলোমেলোভাবে শুরু হয়। ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় কেরালা। ফ্রি কিক থেকে অ্যাড্রিয়ান লুনা একটি বল চিপ করে পাস দেন দিমিত্রিয়সকে। জামশেদপুরের খারাপ ডিফেন্সের সুযোগ নিয়ে সাইড ভলিতে গোল করেন গ্রিসের স্ট্রাইকারটি। জামশেদপুর ৩৭ মিনিটে সুযোগ পেয়েছিল সমতা ফেরানোর। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তাঁরা। দ্বিতীয়ার্ধে ও বেশ কিছু সুযোগ আসে। কিন্তু সেভাবে বিপক্ষ গোলরক্ষককে একবার ও বিব্রত করতে পারেনি জামশেদপুর। ফলে এদিন ম্যাচ কেরালা জিতল ১-০ ফলে। কেরালা তাঁদের পরের ম্যাচ খেলবে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে। ১১ ডিসেম্বর খেলা হবে এই ম্যাচটি। অন্যদিকে এই হারের ফলে লিগ তালিকায় ১০ নম্বরে রয়ে গেল জামশেদপুর এফসি। জামশেদপুর তাঁদের পরের ম্যাচ খেলবে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে। ৮ ডিসেম্বর সেই ম্যাচটি খেলা হবে কলকাতাতেই।

বন্ধ করুন