বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মুম্বইকে হারিয়ে অ্যাডভান্টেজে কেরালা, ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ঘিরে ধরেছে ছিটকে যাওয়ার আশঙ্কা

মুম্বইকে হারিয়ে অ্যাডভান্টেজে কেরালা, ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ঘিরে ধরেছে ছিটকে যাওয়ার আশঙ্কা

মুম্বইকে হারিয়ে অ্যাডভান্টেজে কেরালা।

একমাত্র কেরালা যদি শেষ ম্যাচে গোয়ার কাছে হেরে যায় এবং মুম্বই শেষ ম্যাচে হায়দরাবাদকে হারিয়ে দেয়, তাহলেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা সেমিফাইনালে উঠতে পারবে। এ দিকে আজ বৃহস্পতিবার এটিকে মোহনবাগান চেন্নাইয়িন এফসিকে হারিয়ে দিলেই, আর একটি জায়গা অবশিষ্ট থাকবে সেমিফাইনালে ওঠার জন্য।

আইএসএলে প্লে-অফে ওঠার শেষ পর্বের লড়াইটা একেবারে জমিয়ে দিল কেরালা ব্লাস্টার্স। বুধবার মুম্বই সিটি এফসি-কে ৩-১ হারিয়ে তারা যেমন অ্যাডভান্টেজে চলে গেল, তেমনই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ঘিরে ধরল লিগ পর্ব থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা।

মুম্বইকে হারিয়ে কেরালা উঠে এল লিগ তালিকার ৪ নম্বরে। ১৯ ম্যাচে পয়েন্ট ৩৩। উল্টোদিকে মুম্বই সিটি এফসি ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে নেমে গেল লিগ তালিকার পাঁচে। শেষ ম্যাচে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হবে মুম্বই। সেই ম্যাচে জিততেই হবে মুম্বইকে। আর দুইয়ে থাকা হায়দরাবাদও এই ম্যাচ কোনও ভাবে হারতে চাইবে না। অন্য দিকে কেরালা শেষ ম্যাচে নয় নম্বরে থাকা এফসি গোয়ার মুখোমুখি হবে।

একমাত্র কেরালা যদি শেষ ম্যাচে গোয়ার কাছে হেরে যায় এবং মুম্বই শেষ ম্যাচে হায়দরাবাদকে হারিয়ে দেয়, তাহলেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা সেমিফাইনালে উঠতে পারবে। এ দিকে আজ বৃহস্পতিবার এটিকে মোহনবাগান যদি চেন্নাইয়িন এফসিকে হারিয়ে দেয়, সে ক্ষেত্রে আর একটি জায়গা অবশিষ্ট থাকবে সেমিফাইনালে ওঠার জন্য।

বুধবার তিলক ময়দানে ম্যাচের ১৯ মিনিটের মাথায় সাহাল আবদুল সামাদের গোলে এগিয়ে যায় কেরালা ব্লাস্টার্স। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক কয়েক সেকেন্ড আগে মুর্তাদা ফল বক্সে অবৈধ ভাবে বাধা দেন আলভারো ভ্যাসকুয়েজকে। পেনাল্টি থেকে গোল করে তিনিই ব্যবধান বাড়ান। বিরতিতে ২-০ গোলে এগিয়ে ছিল কেরালা ব্লাস্টার্স। মুম্বই সিটির বিরুদ্ধে এই ম্যাচটি ছিল তাদের কাছে মরণ-বাঁচন লড়াই।

দুই গোলে এগিয়ে থাকলেও কেরালা ব্লাস্টার্সের খেলায় এতটুকু গা-ছাড়া ভাব ছিল না। মুম্বই সিটি এফসি আক্রমণভাগ মজবুত করার চেষ্টা চালালেও কাজের কাজ করতে পারেনি। তারই মধ্যে ৬০ মিনিটে মহম্মদ নওয়াজের ভুলের মাশুল দিয়ে তৃতীয় গোল হজম করতে হয় মুম্বইকে। ভ্যাসকুয়েজ ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন। এর পর আর মুম্বইয়ের ম্যাচে ফেরার কোনও আশা ছিল না। ৭১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ৩-১ করেন দিয়েগো মরিসিও। তবে এতেও খালি হাতে মাঠ থেকে ফিরতে হয় মুম্বইকে।

বন্ধ করুন