বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL-এর দল কেরলের দলে যোগ দিলেন লাল-হলুদে খেলে যাওয়া ফুটবলার
হরমনজোৎ সিং খাবরা।
হরমনজোৎ সিং খাবরা।

ISL-এর দল কেরলের দলে যোগ দিলেন লাল-হলুদে খেলে যাওয়া ফুটবলার

  • খাবরা ছাড়াও এর আগে সঞ্জীব স্টালিন, হরমিপাম রুইভা এবং ভিনসি ব্যারেটোকে সই করিয়েছে কেরল। খাবরাকে সই করিয়ে নিঃসন্দেহে নিজেদের দলের শক্তি বাড়াল দক্ষিণ ভারতের দলটি।

বেঙ্গালুরু এফসি-র সঙ্গে এই বছরের চুক্তি হয়নি। এ বার নিজেকে প্রমাণ করতে কেরালা ব্লাস্টার্সে যোগ দিলেন লাল-হলুদে খেলে যাওয়া তারকা ডিফেন্ডার হরমনজোৎ সিং খাবরা। কেরালা ব্লাস্টার্সের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, তারা দু'বছরের চুক্তিতে খাবরাকে সই করিয়েছেন।

টাটা ফুটবল অ্যাকাডেমীর প্লেয়ার হরমনজ্যোৎ সিং খাবরা স্পোর্টিং ক্লুব দ্য গোয়া থেকে কলকাতার দল ইস্টবেঙ্গলে সই করেছিলেন। লাল-হলুদ জার্সিতে খাবরা টানা সাত বছর খেলেছেন। ইস্টবেঙ্গলকে বহু সাফল্যও এনে দিয়েছেন। তবে আফসোস থেকে গিয়েছিল, ইস্টবেঙ্গলকে আইলিগ এনে দিতে না পারার। ইস্টবেঙ্গল থেকে খাবরা ২০১৪ সালে আইএসএলের দল চেন্নাইয়ান এফসি-তে যোগ দেন। এবং সেই বছরই চেন্নাইয়ের দলকে আইএসএলের সেমিফাইনালে তুলতে বড় ভূমিকা নিয়েছিলেন খাবরা। পরের বছরই অবশ্য চেন্নাইয়ের জার্সিতেই আইএসএল জয়ের স্বাদও পান তিনি।

তিন বছর চেন্নাইয়ে কাটানোর পর খাবরা বেঙ্গালুরু এফসি-তে যোগ দেন। ২০১৮-'১৯ আইএসএলে বেঙ্গালুরুকে চ্যাম্পিয়ন করতেও বড় ভূমিকা নিয়েছিলেন খাবরা। আর এ বছর তিনি বেঙ্গালুরু ছেড়েই যোগ দিলেন কেরলের দলে। খাবরা হলেন চতুর্থ প্লেয়ার, যাঁর সঙ্গে এই বছর নতুন করে চুক্তি করেছে কেরালা ব্লাস্টার্স। খাবরা ছাড়াও এর আগে সঞ্জীব স্টালিন, হরমিপাম রুইভা এবং ভিনসি ব্যারেটোকে সই করিয়েছে কেরল। খাবরাকে সই করিয়ে নিঃসন্দেহে নিজেদের দলের শক্তি বাড়াল দক্ষিণ ভারতের দলটি।

বন্ধ করুন