বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > গ্রিস এবং অস্ট্রেলিয়ায় জার্সিতে খেলা ফুটবলারকে সই করিয়ে চমক কেরালা ব্লাস্টার্সের

গ্রিস এবং অস্ট্রেলিয়ায় জার্সিতে খেলা ফুটবলারকে সই করিয়ে চমক কেরালা ব্লাস্টার্সের

আপোস্তলস জিয়ান্নু।

গ্রিসে জন্ম হলেও আপোস্তলস অল্প বয়সেই চলে যান অস্ট্রেলিয়ায়। সাউথ মেলবোর্ন এবং ভিক্টোরিয়া ইনস্টিটিউট অফ স্পোর্টস-এর যুব দল থেকে তাঁর উত্থান। পেশাদারি ফুটবলে অভিষেক ঘটে ওকলে ক্যাননসের হয়ে। এর পরে তাঁর ফুটবল কেরিয়ার নতুন করে বাঁক নেয়। ট্রান্সফার নিয়ে তিনি ফিরে আসেন নিজের দেশে।

দল বদলের বাজারে আইএসএলের ফ্র্যাঞ্চাইজি টিমগুলো একে অপরকে টেক্কা দিয়ে চলেছে। এ বার কেরালা ব্লাস্টার্স গ্রিক-অস্ট্রেলিয়ান তারকা স্ট্রাইকারকে সই করিয়ে রীতিমতো হইচই ফেলে দিল। আপোস্তলস জিয়ান্নু এবার খেলবেন হলুদ জার্সিতে। এ লিগ ক্লাব ম্যাককার্থার এফসি থেকে আইএসএলে যোগ দিচ্ছেন এই তারকা।

গ্রিসে জন্ম হলেও আপোস্তলস অল্প বয়সেই চলে যান অস্ট্রেলিয়ায়। সাউথ মেলবোর্ন এবং ভিক্টোরিয়া ইনস্টিটিউট অফ স্পোর্টস-এর যুব দল থেকে তাঁর উত্থান। পেশাদারি ফুটবলে অভিষেক ঘটে ওকলে ক্যাননসের হয়ে।

এর পরে তাঁর ফুটবল কেরিয়ার নতুন করে বাঁক নেয়। ট্রান্সফার নিয়ে তিনি ফিরে আসেন নিজের দেশ গ্রিসের লিগে এপোলো ক্যালামরিসে। তার পর আর ঘুরে তাকাতে হয়নি। গ্রিসের একাধিক শীর্ষস্থানীয় ক্লাবে (কাভালা, পিএওকে, এথনিকোস, পানিনিয়ন্স, এস্টেরিস ত্রিপলি) খেলেছেন তিনি। গ্রিসের প্রিমিয়ার লিগে ১৫০-র বেশি ম্যাচ খেলে তাঁর নামের পাশে ৩৮টি গোল রয়েছে। ১৫টিতে তিনি সহয়তা করেছেন।

আরও পড়ুন: Europa League জয়ী অ্যাটলেটিকো মাদ্রিদের তারকাকে সই করিয়ে বড় চমক দিল ওড়িশা এফসি

২০১৬-তে চিনে চলে যান তিনি। চিনের সুপার লিগের তারকা খচিত দল গুয়াংঝু সিটি এফসিতে রেকর্ড অর্থের বিনিময়ে যোগ দেন। এখান থেকে আপোস্তলস সাইপ্রাসের লিগে এইকে লারনাকায় নাম লেখান। পরে চলে যান গ্রিসের ওএফআই ক্রেট এফসিতে।

আরও পড়ুন: কপাল পুড়ল অমরিন্দরের, আর্শের পর তারকা গোলকিপার বিশাল কাইথকে সই করাল ATK MB

কেরালা ব্লাস্টার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার আগে এ লিগে ম্যাকার্থার এফসির হয়ে ২১ ম্যাচে ৩ গোল করেছেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের সমস্ত বয়স ভিত্তিক স্কোয়াডেই খেলেছেন আপোস্তলস। অস্ট্রেলিয়ার সিনিয়র দলের হয়ে ১২ ম্যাচে আপোস্তলসের গোলের সংখ্যা ২টি। গোল করতে সহয়তা করেছেন চারটিতে। গ্রিসের জাতীয় দলের হয়েও একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

বন্ধ করুন