বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Kerala Blasters vs Bengaluru FC: রক্ষণ আর গুরপ্রীতের দু'টি ভুলে হার বেঙ্গালুরুর, বদলা পূরণ করে ISL অভিযান শুরু কেরালার

Kerala Blasters vs Bengaluru FC: রক্ষণ আর গুরপ্রীতের দু'টি ভুলে হার বেঙ্গালুরুর, বদলা পূরণ করে ISL অভিযান শুরু কেরালার

এবারে আইএসএলের শুরুতেই বেঙ্গালুরুর বিরুদ্ধে বদলা পূরণ কেরালার।

গত বছর থেকে মনের ঘাটা দগদগে ছিল। এবার আইএসএলের শুরুতেই তাতে প্রলেপ লাগাল কেরালা ব্লাস্টার্স। বেঙ্গালুরু বধ করেই দশম আইএসএলের শুভ সূচনা করল ইয়েলো আর্মিরা। ১-২ গোলে কেরালার কাছে পরাস্ত হল বেঙ্গালুরু।

গত মরশুমে বেঙ্গালুরু এফসি-কেরালা ব্লাস্টার্স ম্যাচ ঘিরে ধুন্ধুমার কাণ্ড ঘটে গিয়েছিল। এবার মরশুমের শুরুতেই সেই শোধটা সুদে-আসলে তুলে নিল কেরালা। বৃহস্পতিবার বেঙ্গালুরু বধ করেই দশম আইএসএলের শুভ সূচনা করল ইয়েলো আর্মিরা। ১-২ গোলে কেরালার কাছে পরাস্ত হল বেঙ্গালুরু।

গত মরশুমে দুই দলের ম্যাচটি ছিল কেরালা ব্লাস্টার্সের হোম গ্রাউন্ডে। ফ্রিক থেকে সুনীল ছেত্রীর বিতর্কিত গোল। রেফারি গোলের বাঁশি বাজালেও, সিদ্ধান্তে খুশি হতে পারেনি কেরালা ব্লাস্টার্স। তাদের দাবি ছিল, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল গোল করেছে। এই ঘটনার জেরে প্লে-অফের পুরো সময় না খেলেই মাঠ ছেড়েছিল কেরালা। ম্যাচের প্রায় ২৫ মিনিট বাকি থাকতেই টিম তুলে নিয়েছিলেন কোচ ইভান ভুকোমানোভিচ। এই কারণে ভুকোমানোভিচকে ১০ ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল, সেই শাস্তি এখনও বহাল রয়েছে। পাশাপাশি কেরালা ব্লাস্টার্সকে করা হয়েছিল মোটা অঙ্কের জরিমানা। ২০২৩-২৪ মরশুমের উদ্বোধনী ম্যাচেই বেঙ্গালুরুকে হারিয়ে নিজেদের মনের জ্বালা মেটাল কেরালা ব্লাস্টার্স।

আরও পড়ুন: যা ভাবা হয়েছিল, মেসির চোট তার চেয়েও গুরুতর- কবে ফিরতে পারবেন মাঠে, আপডেট দিলেন ইন্টার মিয়ামির কোচ

ম্যাচের ৫২তম মিনিটে কেজিয়া ভিনদর্পের একটি আত্মঘাতী গোলে এগিয়ে যায় কেরালা ব্লাস্টার্স। ৬৯ মিনিটে ২-০ গোলে এগিয়ে দেন আদ্রিয়ান লুনা। ৯০তম মিনিটে কার্টিস মান একটি গোল শোধ করলেও, হেরেই মাঠ ছাড়তে হয় বেঙ্গালুরুকে। মূলত ডিফেন্সের জোড়া ভুলেই আইএসএলের প্রথম ম্যাচে কেরালার কাছে হারতে হল বেঙ্গালুরুকে।

এদিন ম্যাচের একেবারে শুরু থেকেই দাপট দেখিয়েছে কেরালা। যদিও প্রথমার্ধে তারা গোলের মুখ খুলতে পারেনি। বিরতিতে খেলার ফল ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধে বেঙ্গালুরুর ভুলের সুযোগ নিয়েই এগিয়ে যায় কেরালা। ম্যাচের ৫২ মিনিটে কর্নার থেকে নেওয়া লুনার ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন বেঙ্গালুরু ডিফেন্ডার ভিনদর্প। নিঃসন্দেহে এই গোলের দায় বেঙ্গালুরুর রক্ষণের।

আরও পড়ুন: বায়ার্নের কাছে হেরে মুখ পোড়াল ম্যান ইউনাইটেড, শেষ মুহূর্তের গোলে জিতল রিয়াল, বড় জয় পেল আর্সেনাল

কেরালার দ্বিতীয় গোলটির দায় অবশ্য পুরোটাই গুরপ্রীত সিং সান্ধুর। ম্যাচের ৬৯ মিনিটে নিজের প্লেয়ারকে পাস বাড়াতে গিয়েছিলেন বেঙ্গালুরু এফসি-র গোলরক্ষক। কিন্তু তাঁর ভুলেই বল পান লুনা। আসলে ডামজানোভিচ বল বাড়িয়েছিলেন নিজের দলেরই গোলকিপার গুরপ্রীতের কাছে। গুরপ্রীত বলের নিয়ন্ত্রণ হারালে সেই ভুলেরই সদ্ব্যবহার করেন লুনা। বলটি পেয়ে জালে জড়াতে কোনও ভুল করেননি কেরালার লুনা। এই গোলটিই হতোদ্যম করে দেয় বেঙ্গালুরুকে। বেঙ্গালুরুর দু'টি ভুলে হয় দুই গোল।

২-০ পিছিয়ে পড়ে বেঙ্গালুরু মারাত্মক চাপে পড়ে গিয়েছিল। ম্যাচের একেবারে শেষের দিকে অবশ্য ব্যবধান কমায় তারা। পরিবর্ত হিসেবে নামা কার্টিস মেইন নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহূর্তে একটি গোল শোধ করেন। তবে সমতা তারা ফেরাতে পারেনি। ২-১ জিতে বদলা পূরণ করেই মাঠে ছাড়ে কেরালা ব্লাস্টার্স।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত? দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.