HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL- ‘জীবনে যত বড় ফুটবলার হই না কেন, তোমাদের কাছে ছোটই থাকব’,বিদায়লগ্নে মোহন সমর্থকদের আবেগঘন বার্তা কিয়ানের

ISL- ‘জীবনে যত বড় ফুটবলার হই না কেন, তোমাদের কাছে ছোটই থাকব’,বিদায়লগ্নে মোহন সমর্থকদের আবেগঘন বার্তা কিয়ানের

মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসিতে যোগ দিলেন কিয়ান নাসিরি। বাগানের তরফ থেকে তাঁর বিদায়ের কথা জানানো হয় ট্যুইটারে। জামশেদপুত্র কিয়ানের সঙ্গেই বাগান ছাড়লেন আরেক তরুণ ফুটবলার হামতে।

ডার্বিতে কিয়ান নাসিরির গোল। ছবি- আইএসএল

মোহনবাগান ছাড়লেন ডার্বি ম্যাচে হ্যাটট্রিক করা কিয়ান নাসিরি। সবুজ মেরুন জার্সি ছেড়ে তিনি গায়ে চাপাবেন নীল হলুদ জার্সি। এবার তিনি পাড়ি দিচ্ছেন দক্ষিণ ভারতের চেন্নাইয়িন এফসিতে। দীর্ঘ কয়েক বছর মোহনবাগানে খেলছেন। আইএসএলে মোহনবাগান আসার আগে থেকেই তিনি ছিলেন সবুজ মেরুন শিবিরের সদস্য। আইএসএলে মোহনবাগান প্রবেশ করার পর ২০২২ সালের ডার্বিতে হ্যাটট্রিক করেছিলেন কিয়ান। জামশেদপুত্র সেই ম্যাচে বাগানের হয়ে প্রত্যেকটা গোলই করেছিলেন। লালহলুদ রক্ষণে আদি খান,সিডোয়েল, সৌরভরা শুধুই দেখেছিলেন কিয়ানের ম্যাজিক ফুটবল। হুগো বুমো, ডেভিড উইলিয়ামসদের পাশে জ্বলে উঠে ছিলেন এই ভারতীয় ফুটবলার। কিন্তু কখনই বাগান দলের নিয়মিত সদস্য হতে পারেননি। প্রথম একাদশে খুব কম ম্যাচেই খেলার সুযোগ পেয়েছেন তিনি। এই পরিস্থিতিতে আইএসএলের শিল্ড চ্যাম্পিয়ন দল ছেড়েই প্লে টাইম পাওয়ার আশায় চেন্নাইতে গেলেন কিয়ান।

আরও পড়ুন-ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

বাবা জামশেদ নাসিরি কলকাতা ভালোবাসেন, ইরান থেকে এসে এখানেই থেকে গেছিলেন। এরপর ক্যালকাটা ফুটবল ক্লাবের সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক। ছেলে ছোট থেকেই আসতে মোহনবাগান মাঠে, সেই থেকেই কিয়ানের টান বাগানের প্রতি। সেই মতো বাগানেই খেলা শুরু করেন তিনি। স্বপ্নপূরণ হয় ডার্বিতে। যে রেকর্ডের জন্য ফুটবলাররা বছরের পর বছর অপেক্ষা করে থাকে, কিয়ান ডার্বিতে নেমে হ্যাটট্রিকের সেই রেকর্ড করে ফেলেছিল কনিষ্ঠতম ফুটবলার হিসেবে। কিন্তু আইএসএলে বিদেশি স্ট্রাইকারদের রমরমা, আর মোহনবাগানে তো বিশ্বকাপার-ইউরো কাপারে ঠাসা অ্যাটাকিং লাইন আপ। ফলে কিয়ান ভালো খেললেও তেমন সুযোগ পেতেন না। শুরুর দিকে স্ট্রাইকারে খেলা কিয়ান, ক্রমেই উইংয়ে খেলতে শুরু হয়। সেখানেও লিস্টন, মনবীররা রয়েছেন। অগত্যা মোহনবাগান ছেড়ে নতুন ডেরায় কিয়ান।

 

আরও পড়ুন-ISL -মধুচন্দ্রিমাপর্বে ইতি, সাত বছর পর গোয়া ছাড়লেন ব্র্যান্ডন, গন্তব্য মুম্বই সিটি এফসি

তিন বছরের চুক্তিতে চেন্নাইয়িন এফসিতে যোগ দিলেন কিয়ান নাসিরি। গতবার সবুজ মেরুন জার্সিতে ১৬বার মাঠে নেমেছেন, করেছেন একটি গোল। জিতেছেন আইএসএল শিল্ড, উঠেছেন আইএসএল ফাইনালেও, তবুও একটু বেশি গেমটাইমের আশায় চেন্নাইতে গেলেন তিনি। জামশেদপুত্রের সঙ্গেই মোহনবাগানকে বিদায় জানালেন আরেক ফুটবলার হামতে। তিনি যোগ দিতে পারেন কেরল ব্লাস্টার্সে।

বিদায় বেলায় কিয়ান নিজের ইনস্টাগ্রামে লেখেন, ‘ পাঁচটা অসাধারণ বছর কাটানোর পর অবশেষে বিদায় জানাচ্ছি। অনূর্ধ্ব ১৯ দল থেকে আইলিগ, এরপর আইএসএলে মোহনবাগানে অভিষেকে পথটা খুব সুন্দর ছিল। মাঠে এবং মাঠের বাইরে বিভিন্ন মূহূর্ত, বিভিন্ন অভিজ্ঞতা আমায় তৈরি হতে সাহায্য করেছে। ড্রেসিং রুমে খেলোয়াড়দের সঙ্গে কাটানো করা মূহূর্ত, কোচেদের কথা সব সময় মনে থাকবে। আর যুবভারতীয় দর্শকদের আওয়াজ আমার মনের ভিতর থাকবে, এই দর্শকরাই আমার আনন্দের কারণ। যতই বড় হয়ে যাই না কেন, তোমাদের কাছে আমি অতি ক্ষুদ্র। আমার বন্ধুদের খুব মিস করব’।

আরও পড়ুন-উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

নিজেদের ট্যুইটারে দুই ফুটবলারের বিদায়ের কথা জানায় মোহনবাগান সুপার জায়ান্টস শিবির। দুই ফুটবলারের অবদানের জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি তাঁদের ভবিষ্যৎ-এর জন্য শুভেচ্ছা জানায় ক্লাব। কিয়ানের চলে যাওয়ায় স্বভাবতই মন খারাপ সবুজ মেরুন সমর্থকদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেঞ্চুরি হাতছাড়া করলে T20I-তে ছক্কার ডাবল সেঞ্চুরি রোহিতের, ধারেকাছে কেউ নেই কংগ্রেস–তৃণমূল জোটবদ্ধ হয়ে হারাল বামেদের, মালদায় জোটবদল হতেই সমবায়ে হাতে ঘাসফুল মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরই অ্যাকশনে পুলিশ, হাতিবাগান–সল্টলেকে সাফ রাস্তা টানা ৫টি ছক্কা হজম, এক ওভারে ৩৮ রান বিলোলেন ইংল্যান্ডের বশির- ভিডিয়ো অম্বুবাচী ২০২৪ তিথি ২৫ জুন কখন ছাড়ছে? জেনে নিন সময়কাল, নিয়ম 2024 T20 WC-এ সবচেয়ে বেশি ক্যাচ ফেলেছে অস্ট্রেলিয়া, লজ্জার নজিরে শীর্ষে মার্শ শাহরুখ-সলমন নন! এই অভিনেতাকে বিয়েতে আমন্ত্রণ জানাতে নিজে হাজির অনন্ত আম্বানি কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের কত বলে ১১৬ রান করলে সেমিতে উঠবে বাংলাদেশ? বৃষ্টিতে ওভার কমলে কী হবে অঙ্কটা? ‘জানলে কাজটা নিতাম না’! কার কাছে কই-তে মেইন থেকে সাইড রোল, ক্ষোভ বাসবদত্তার মনে?

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ