বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > PSG ছেড়ে রিয়ালের পথে কিলিয়ান এমবাপে! বিপুল অঙ্কের ট্রান্সফার ফি দিতে রাজি ফ্লোরেন্টিনো পেরেজ- রিপোর্ট

PSG ছেড়ে রিয়ালের পথে কিলিয়ান এমবাপে! বিপুল অঙ্কের ট্রান্সফার ফি দিতে রাজি ফ্লোরেন্টিনো পেরেজ- রিপোর্ট

কিলিয়ান এমবাপের দল বদল নিয়ে জল্পনা (ছবি-এএফপি)

সূত্রের খবর, এবার তা সত্যি সত্যিই বাস্তব হতে চলেছে। পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে আসছেন এমবাপে। আর তারকা ফুটবলারকে আনতে নাকি রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ ক্লাবের তরফে বিপুল অঙ্কের ট্রান্সফার ফিও পিএসজিকে দিতে রাজি হয়েছেন।

শুভব্রত মুখার্জি: ফ্রান্সের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে এবার রিয়ালের পথে! নবীন এই স্ট্রাইকার ইতিমধ্যেই দুটি বিশ্বকাপের ফাইনালে খেলে ফেলেছেন। একটিতে চ্যাম্পিয়ন এবং অপরটিতে হয়েছেন রানার্স আপ। গত বছর কাতার বিশ্বকাপে জিওফ হার্স্টের পরবর্তীতে প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করার নজির গড়েছিলেন তিনি। দীর্ঘদিন ধরে ফরাসি লিগে খেলছেন তিনি। পিএসজির হয়ে টানা কয়েক মরশুম খেলার পরে এবার কি ক্লাব ছাড়তে চলেছেন তিনি? অনন্তপক্ষে এমন জল্পনাই রয়েছে। কিংবদন্তি ফুটবলার তথা একদা পিএসজিতে এমবাপের সতীর্থ লিওনেল মেসি কয়কেদিন আগেই এমবাপেকে পিএসজি ছেড়ে হয় বার্সেলোনা না হয় রিয়াল মাদ্রিদের হয়ে খেলার পরামর্শ দিয়েছিলেন। সূত্রের খবর, এবার তা সত্যি সত্যিই বাস্তব হতে চলেছে। পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে আসছেন এমবাপে। আর তারকা ফুটবলারকে আনতে নাকি রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ ক্লাবের তরফে বিপুল অঙ্কের ট্রান্সফার ফিও পিএসজিকে দিতে রাজি হয়েছেন।

এই ট্রান্সফার বাস্তবে হলে তা নয়া বিশ্বরেকর্ড গড়তে চলেছে। কয়েকদিন আগেই কিলিয়ান এমবাপের এক সিদ্ধান্তে হতচকিত হয়ে যান পিএসজি কর্তারা। এমবাপে কর্তাদের জানিয়ে দেন তিনি তাঁর চুক্তি এক বছরের জন্য বৃদ্ধি করবেন না। ২০২৩-২৪ ফুটবল মরশুমের পরবর্তীতে তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন বলেও পিএসজি কর্মকর্তাদের জানান। পিএসজির সঙ্গে ২০২৪ পর্যন্ত চুক্তি রয়েছে ফরাসি তারকা কিলিয়ান এমবাপের। সেই চুক্তিকে আরও এক বছরের জন্য বাড়াতে গেলে এই চুক্তি স্বাক্ষরিত হতে হবে ৩১ জুলাইয়ের মধ্যে। যার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ বললেই চলে।

অনেক বিশেষজ্ঞের মতে মেসির আবেদনে কাজ হয়েছে। এরপরেই নাকি পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এমবাপে। ২০২১ সালেই এমবাপেকে কিনতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। এমবাপের জন্য তারা ১৮০ মিলিয়ন ইউরোরও প্রস্তাব দিয়েছিল। তবে তখন পিএসজি এমবাপে নয়া চুক্তিতে সই করাতে সক্ষম হয়েছিল। রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে পিএসজি এবং রিয়াল মাদ্রিদের নাকি বিষয়টি নিয়ে চুক্তি হয়ে গিয়েছে । ২৫০ মিলিয়ন ইউরোতে নাকি স্বাক্ষরিত হয়েছে এই চুক্তি। আর এটা বাস্তব হলে ভেঙে যাবে নেইমারের রেকর্ড। ২০১৭ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে এসেছিলেন নেইমার। যা এতদিন পর্যন্ত রেকর্ড রয়েছে। এমবাপে সেই রেকর্ড ভেঙে দিতে চলেছেন বলেই খবর। কাতারের এমির তামিম বিন হামাদ আল তানের (পিএসজির মালিক) সঙ্গে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের এই বিষয়ে যোগাযোগ এবং কথাবার্তা হয়েছে। বুধবার বিষয়টি নিয়ে নাকি মিটিংও হয়েছে দুজনের। প্রথমে ২০০ মিলিয়ন ইউরো রিয়ালকে দিতে হবে পিএসজিকে। এরপর এমবাপে রিয়ালের হয়ে যত ম্যাচ খেলবেন তার উপর ভিত্তি করে বাকি ৫০ মিলিয়ন ইউরো দিতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় মাস্ককে ছাপিয়ে ফের শীর্ষে Amazon-এর বেজোস ‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.