বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > WC ফাইনালে হ্যাটট্রিক করেও নিজেকে ব্যর্থ বলছেন এমবাপে, জানালেন ম্যাচ শেষে মেসির সঙ্গে হওয়া কথা

WC ফাইনালে হ্যাটট্রিক করেও নিজেকে ব্যর্থ বলছেন এমবাপে, জানালেন ম্যাচ শেষে মেসির সঙ্গে হওয়া কথা

আর্জেন্তিনার লিওনেল মেসি এবং ফ্রান্সের কিলিয়ান এমবাপে (AP)

পিএসজিতে একসঙ্গেই খেলেন দুই তারকা ফুটবলার। সেই ফাইনালে নিজেদের দেশকে জেতাতে চেষ্টার কোনও ত্রুটি ছিল না কোনও পক্ষের। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে ছিলেন নারাজ।

শুভব্রত মুখার্জি: বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা ফাইনাল কাতার বিশ্বকাপের ফাইনাল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে পেনাল্টি শুট আউটে সেই ফাইনাল জেতে আর্জেন্তিনা দল। ফাইনালে অতিরিক্ত সময়ের পর খেলা ৩-৩ থাকার পরে পেনাল্টি শুট আউটে ফ্রান্সকে মাত দিয়েছিল তাঁরা। সেই ফাইনালের দুই নায়ক ছিলেন আর্জেন্তিনার লিওনেল মেসি এবং ফ্রান্সের কিলিয়ান এমবাপে। যারা আবার ঘটনাচক্রে ক্লাব সতীর্থও। ফাইনালের পর নাকি কথা হয়েছিল দুই তারকার! এমনটাই জানিয়েছেন এমবাপে। কী কথা হয়েছিল সেদিন দুই তারকার তাও বিস্তারিত জানিয়েছেন তিনি।

পিএসজিতে একসঙ্গেই খেলেন দুই তারকা ফুটবলার। সেই ফাইনালে নিজেদের দেশকে জেতাতে চেষ্টার কোনও ত্রুটি ছিল না কোনও পক্ষের। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে ছিলেন নারাজ। আবার ম্যাচ শেষে দুই পেশাদার ফুটবলারের মধ্যে দেখা যায় বন্ধুত্ব। দুই বন্ধুর মধ্যে সেই রাতে কাতারে কি কথোপকথন হয়েছিল তা নিয়ে বলতে গিয়ে এমবাপে জানান 'আমার সঙ্গে লিওর কথা হয়েছিল। বিশ্বকাপ ফাইনালের পরেই আমাদের দুজনের কথাও হয়। লিও ফাইনাল জেতার পরে আমি ওঁকে শুভেচ্ছাও জানিয়েছিলাম। জীবনের অন্যতম সেরা প্রাপ্তি ছিল ওঁর। তবে সেদিন আমি ব্যর্থ হয়েছিলাম।'

এমবাপে আরও জানান 'আপনাকে সব সময়ই ভালো ফুটবলার হতে হবে। না-হলে ফাইনালের মতন মঞ্চে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়াটা অসম্ভব বিষয়।' বিশ্বকাপ ফাইনালের পরে মেসি এখনও ক্লাবে যোগ দেননি। তবে এমবাপে বুধবার রাতের ম্যাচে খেলেছেন। পিএসজির হয়ে স্ট্রাসবুর্গের বিরুদ্ধে খেলেন এমবাপে। তবে খেলা শুধু নয়। এদিনের ম্যাচে দলের হয়ে জয়সূচক গোলটিও করেন তিনি। ২-১ গোলে পিএসজি ম্যাচে জয় পায়। এই ম্যাচেই পিএসজির ব্রাজিলীয় তারকা নেমার জুনিয়র লাল কার্ড দেখেন। ৬২ মিনিটে ম্যাচে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখার কারণে তাঁকে বেরিয়ে যেতে হয়। তবে এরপরেও জয় তুলে নিতে অসুবিধা হয়নি এমবাপের পিএসজির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.