বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > PSG-র জার্সিতে সেরার সেরা রেকর্ড এমবাপের, কাভানির নজির ভেঙে ইতিহাস ফরাসি তারকার

PSG-র জার্সিতে সেরার সেরা রেকর্ড এমবাপের, কাভানির নজির ভেঙে ইতিহাস ফরাসি তারকার

বড় রেকর্ড গড়ে ফেলল এমবাপে।

ফরাসি ক্লাবের জার্সিতে উরুগুয়ের তারকা কাভানি করেছেন ২০০ গোল। আর এমবাপে করে ফেললেন ২০১ গোলে। ম্যাচের সংখ্যার নিরিখেও কাভানির থেকে অনেকটা এগিয়ে এই ফরাসি গোল মেশিন। উরুগুয়ের তারকা পিএসজির হয়ে ২০০ গোল করেছিলেন ২৯৮ ম্যাচে। এমবাপে ২০১তম গোলটি করলেন ২৪৭ ম্যাচে।

কিলিয়ান এমবাপে যেন নিজেকেই নিজে ছাপিয়ে যাচ্ছেন। তিনি ফের নতুন রেকর্ড গড়লেন ফরাসি তারকা। শনিবার ন্যান্টেসের বিরুদ্ধে গোল করার সঙ্গে সঙ্গেই এমবাপেই এখন পিএসজির জার্সিতে সর্বোচ্চ গোলদাতা।

কিলিয়ান এমবাপে ফ্রান্সের লিগে আগের ম্যাচেই মার্সেল্লির বিরুদ্ধে গোল করে ছুঁয়ে ফেলেছিলেন এডিনসন কাভানির রেকর্ড। আর শনিবার তিনি ছাপিয়ে গেলেন কাভানিকেও। পিএসজি-র হয়ে সবচেয়ে বেশি গোল করেছেন এমবাপেই। পিএসজি-র হয়ে ফরাসি কিপারের গোলসংখ্যা এখন ২০১।

আরও পড়ুন: ‘এ’ লাইসেন্স করলেন ব্যারেটো, খুব শীঘ্রই হয়তো নতুন ভূমিকায় পাওয়া যাবে সবুজ-তোতাকে

ফরাসি ক্লাবের জার্সিতে উরুগুয়ের তারকা কাভানি করেছেন ২০০ গোল। আর এমবাপে করে ফেললেন ২০১ গোলে। ম্যাচের সংখ্যার নিরিখেও কাভানির থেকে অনেকটা এগিয়ে এই ফরাসি গোল মেশিন। উরুগুয়ের তারকা পিএসজির হয়ে ২০০ গোল করেছিলেন ২৯৮ ম্যাচে। এমবাপে ২০১তম গোলটি করলেন ২৪৭ ম্যাচে।

২০১৭ সালে ১৮ বছর বয়সে মোনাকো থেকে এমবাপে যোগ দিয়েছিলেন পিএসজিতে। তার পর থেকে ছ’বছর ধরে এমবাপে কার্যত পিএসজির ঘরের ছেলে হয়ে উঠেছেন। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পর এমবাপেকে নিতে ঝাঁপিয়েছিল বিশ্বের তাবড় ক্লাব। কিন্তু পিএসজি ছেড়ে কোথাও যাননি এমবাপে। কাতার বিশ্বকাপেও তিনি দুরন্ত ছন্দে ছিলেন। তবে অনেকেই বলে থাকেন, এমবাপের যা বয়স এবং গোলের যে খিদে তাতে অনেক অনেক রেকর্ড গড়বেন তিনি।

আরও পড়ুন: ISL-এর ম্যাচ ঘিরে বিতর্কের ঝড়, দল তুলে নিল কেরালা, সেমিতে সুনীলরা- ভিডিয়ো

শনিবার রাতে ন্যান্টেসে ম্যাচে প্ৰথম ১৭ মিনিটেই পিএসজি ২-০ এগিয়ে গিয়েছিল। ১২ মিনিটেই ফ্যাবিয়েন রুইজের ক্রস থেকে মেসি বাঁ পায়ের চমৎকার ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে দেন। পাঁচ মিনিট পরেই আসে দ্বিতীয় গোল। নুনো মেন্ডেজের শট বাঁচিয়ে দিয়েছিলেন ন্যান্টেসের গোলকিপার লাফোর্তে। তবে পুরোপুরি তিনি ক্লিয়ার করতে পারেননি। বল গিয়ে পড়ে হাজডেমের কাছে। নর্ডি মুকিয়েলেকে সামলাতে গিয়ে যিনি নিজেদের গোলেই বল ঢুকিয়ে দেন। তবে বিরতির আগেই লুদোভিচ ব্লাস এবং ইগ্নাতিয়াস গানাগোর গোলে সমতা ফেরায় ন্যান্টেসে।

২-২ হয়ে যাওয়া ম্যাচে দ্বিতীয়ার্ধে পিএসজি-র হয়ে আরও দু' গোল করেন দানিলো এবং শেষ লগ্নে এমবাপের গোলের সৌজন্যে। দ্বিতীয়ার্ধে এমবাপের শট থেকে ৩-২ করেন দানিলো। তার পর একদম শেষ মুহূর্তে এমবাপে বাঁ-পায়ের শটে নিজের রেকর্ড ২০১তম গোল করে যান।

শনিবার জিতে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়ে গেল প্যারিসিয়ানরা। জিতলেও কোচ ক্রিস্টোফ গ্যালতিয়েরের চিন্তা বাড়িয়ে চোট পেলেন মুকিয়েলে এবং মার্কুইনহোস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ মধ্য কলকাতার একাংশে ১৪৪ ধারা, পুলিশের ‘ভাবনা-চিন্তাহীন কাজ', বললেন রাজ্যপাল গিলক্রিস্ট-ওয়ার্নারের পর অজি কামিন্স কি পারবেন হায়দরাবাদের দলকে IPL শিরোপা দিতে? হাসপাতালে ভর্তি পূজা! ‘আমার দেখভাল করার কেউ নেই’, যন্ত্রণায় কাতর নায়িকা Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' গুজরাটের গেমিং জোনে ভয়াবহ আগুন, অন্তত ২০জনের মৃত্যু, আটকে পড়েছিল শিশুরা ২৬ বছর বয়সে হারান কৌমার্য! যৌন প্রবৃত্তি থেকে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়ে করণ দক্ষিণ ভারতের মাঠ নাইটদের জন্য লাকি, চিপকে ১২ বছর আগের স্মৃতি ফেরাতে মরিয়া KKR

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.