বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: ফের ক্যাম্প ন্যুতে রৌনক ছড়ালেন ১০ নম্বর জার্সিধারী, তিন গোলে ম্যাচ জিতল বার্সা
লেভান্তের বিরুদ্ধে গোল করার ফর আনসু ফাতিকে কাঁধে তুলে বার্সা সতীর্থদের উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)
লেভান্তের বিরুদ্ধে গোল করার ফর আনসু ফাতিকে কাঁধে তুলে বার্সা সতীর্থদের উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: ফের ক্যাম্প ন্যুতে রৌনক ছড়ালেন ১০ নম্বর জার্সিধারী, তিন গোলে ম্যাচ জিতল বার্সা

  • ম্যাচে কাতালান ক্লাবে যোগ দেওয়ার পর নিজের প্রথম গোলটি করেন ডাচ ফরোয়ার্ড লুক ডি'জং।

ফুটবলার-ম্যানেজার প্রকাশ্যে মতবিরোধ, তিন ম্যাচে জয়হীন, নির্বাসিত ম্যানেজার, সব বাধাকে অতিক্রম করে রবিবাসরীয় সন্ধ্যায় ফের একবার আনন্দে মুখরিত হল বার্সেলোনার ক্যাম্প ন্যু। লেভান্তকে ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়ে জয়ের সরণীতে ফিরল কাতালান ক্লাব।

মাঝসপ্তাহে কাডিজের বিরুদ্ধে ম্যাচে লাল কার্ড দেখায় এদিন ডাগআউটে উপস্থিত ছিলেন না বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তবে ডাচ ম্যানেজারের অনুপস্থিতিতেই মাঠে দাপট দেখান ডাচ ফুটবলাররা। মরশুমের শুরুটা ভাল করেও শেষ কয়েক ম্যাচে গোল পাচ্ছিলেন না এ মরশুমে বার্সেলোনার মার্কি সাইনিং মেমফিস ডিপাই। ম্য়াচের মাত্র ছয় মিনিটেই পেনাল্টি স্পট থেকে লা ব্লগরানাকে এগিয়ে দেন মেমফিস। লেভান্তের বিরুদ্ধে এদিন ম্যাচের একদম প্রথম মুহূর্ত থেকেই দাপট দেখায় বার্সা। উপরন্তু, শুরুতেই গোল পেয়ে তাদের আত্মবিশ্বাস নিঃসন্দেহে আরও বেড়ে যায়।

ম্যাচের ১৪ মিনিটে বার্সার হয়ে দ্বিতীয় ও কাতালান ক্লাবে যোগ দেওয়ার পর নিজের প্রথম গোলটি করেন আরেক ডাচ ফরোয়ার্ড লুক ডি'জং। সার্জিনিও ডেস্টের বাড়ানো বলে লেভান্তে গোলরক্ষক এইতর ফার্নান্ডেজকে পরাস্ত করে জালে বল জড়িয়ে দেন সদ্য বার্সায় যোগ দেওয়া ডাচ তারকা। ফার্নান্ডেজ কয়েকটি দুরন্ত সেভ করে দলকে ম্যাচে টিকিয়ে রাখেন। ম্যাচের ৮১ মিনিটের মাথায় প্রবল অভ্যর্থনার মধ্যে দিয়ে মাঠে নামেন আনসু ফাতি। আর নামার দশ মিনিটের মধ্যেই গোল।

হাঁটুর চোটের জন্য দীর্ঘ সময় মাঠের বাইরে থাকতে হয় টিনএজার ফাতিকে। চারবর অস্ত্রোপ্রচারের পর অবশেষে ফিট হয়ে মাঠে নামেন ফাতি এবং নেমেই গোল। মেসির বার্সা প্রস্থানের পর ক্লাবের নতুন ১০ নম্বর জার্সির মালিক এখন ফাতি। তরুণ উইঙ্গারের গোলে নবযুগের সূচনা হল বার্সায়। দীর্ঘ চোট সমস্যার প্রথম গোল করেই ডাগআউটে বসে থাকা দলের ডাক্তারকে জড়িয়ে ধরে নিজের গোল সেলিব্রেট করে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ফাতি। বার্সা তাঁর গোলের সুবাদেই ৩-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয়।

দলের ডাক্তারের সঙ্গে গোল সেলিব্রেশন ফাতির। ছবি- রয়টার্স।
দলের ডাক্তারের সঙ্গে গোল সেলিব্রেশন ফাতির। ছবি- রয়টার্স। (REUTERS)

এই জয়ের ফলে বর্তমানে লিগ শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে পাঁচ পয়েন্ট পিছনে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এল বার্সা। পরের সপ্তাহে লিগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মেগা ম্যাচে নামবেন ডিপাই, ফাতিরা।

বন্ধ করুন