বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: মাদ্রিদ ডার্বিতে চ্যাম্পিয়ন রিয়ালকে মাত দিল অ্যাটলেটিকো
মাদ্রিদ ডার্বি জিতে অ্যাটলেটিকো তারকাদের উচ্ছ্বাস। ছবি- এপি। (AP)
মাদ্রিদ ডার্বি জিতে অ্যাটলেটিকো তারকাদের উচ্ছ্বাস। ছবি- এপি। (AP)

La Liga: মাদ্রিদ ডার্বিতে চ্যাম্পিয়ন রিয়ালকে মাত দিল অ্যাটলেটিকো

  • ছয় মরশুম পরে লিগে রিয়ালকে হারতে সক্ষম হল অ্যাটলেটিকো মাদ্রিদ।

গত সপ্তাহেই লা লিগা খেতাব নিশ্চিত করা হয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদের। মাঝ সপ্তাহে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে দুরন্ত কামব্যাকে দল ফাইনালেও পৌঁছে গিয়েছে। তবে মাদ্রিদ ডার্বিতে জিততে পারল না রিয়াল। ছয় বছর পর লিগে প্রতিবেশী অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে হারতে হল রেকর্ড স্প্যানিশ চ্যাম্পিয়নদের।

খেতাব জিতে নেওয়ার পর অ্যাটলেটিকোর বিরুদ্ধে কার্যত দ্বিতীয় সারিরই দল নামিয়েছিলেন কার্লো আনসেলোত্তি। টনি ক্রুস, ক্যাসেমিরো খেললেও, করিম বেঞ্জেমা, লুকা মদ্রিচ, থিবো কুর্তোয়া, সকলেই এদিন মাদ্রিদ বেঞ্চে ছিলেন। ফলে কাজটা অ্যাটলেটিকোর জন্য একটু সহজই হয়ে গিয়েছিল। প্রত্যাশামতোই ম্যাচেও দাপট দেখায় দিয়েগো সিমিওনের দলই। তবে গাদাখানেক সুযোগ নষ্ট করায় ম্যাচের স্কোরলাইনে সেই দাপটের লেশমাত্র বোঝা যায় না। 

ম্যাচের শুরুর দিকে এডুয়ার্ড ক্যামাভিঙ্গার ভুল পাস থেকে বল ঘুরে চলে আসে অ্যাঞ্জেল কোরেয়ার কাছে। অল্পের জন্য কোরেয়া বল জালে জড়িয়ে অ্যাটলেটিকে লিড এনে দিতে ব্যর্থ হন। তবে একটি ভুল পাস থেকেই ম্যাচের একমাত্র গোলটি আসে। মার্কো আসেন্সিওর পাস পৌঁছয় ম্যাথিয়াস কুনিহার পায়ে। গোলের দিকে হুহু করে ছুট লাগানো ব্রাজিলিয়ানকে স্বদেশীয় এডের মিলিটাও এবং আরেক রিয়াল ডিফেন্ডার জেসাস ভালেহো মিলে ফাউল করে বসেন। 

প্রথমে পেনাল্টি না দিলেও পরে ভিএআরের সহায়তায় রেফারি পেনাল্টি দেন এবং ক্যারাস্কো ওই পেনাল্টি থেকেই অ্যাটলেটিকে লিড এনে দেন। দ্বিতীয়ার্ধে অ্যাটলেটির হয়ে গ্রিজম্যান, ক্যারাস্কো ও রিয়ালের হয়ে নাচো ও অ্যাসেন্সিও, গোল করার খুব কাছে চলে আসলেও গোল আর হয়নি। এই ম্যাচ জিতে নেয় অ্যাটলেটিকো প্রথম চারে শেষ করা প্রায় পাকা করে ফেলল। তিন ম্যাচ বাকি থাকতে তারা রিয়াল বেটিসের থেকে ছয় পয়েন্ট বেশি ৬৪ পয়েন্ট নিয়ে চারে রইল।

বন্ধ করুন