বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: এলচেকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল নিশ্চিত করল অ্যাটলেটিকো মাদ্রিদ
ম্যাচের দ্বিতীয় গোলের পর অ্যাটলেটিকো ফুটবলারদের সেলিব্রেশন। ছবি- এএফপি। (AFP)

La Liga: এলচেকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল নিশ্চিত করল অ্যাটলেটিকো মাদ্রিদ

  • এলচের বিরুদ্ধে জয়ের সুবাদে অ্যাটলেটিকো মাদ্রিদ সেভিয়াকে পিছনে ফেলে লিগ তালিকায় তিন উঠে এল। 

গত সাত ম্যাচে মাত্র দুইটি জয়, রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ডার্বি জিতলেও, প্রবল সমালোচনার সম্মুখীন হতে হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যানেজার দিয়েগো সিমিওনেকে। তবে এলচেকে হারিয়ে পরের মরশুমের জন্য চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের স্থান পাকা করার পর একটু হলেও স্বস্তি পাবেন সিমিওনে।

লা লিগায় মাঝ সপ্তাহের ম্যাচে এলচেকে ২-০ ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম চারে থাকা পাকা করে অ্যাটলেটিকো। এদিন অ্যাটলেটিকোর হয়ে ২৯ মিনিটে প্রথম গোলটি করেন ব্রাজিলিয়ান ম্যাথিয়াস কুনহা। রেনান লোদির দুরন্ত রানের পর প্রথম বারেই গোলে শট নিয়ে দলকে এগিয়ে দেন তিনি। তবে সুযোগ হাতছাড়া করার রোগটা আর সারল না অ্যাটলেটির। মাদ্রিদ ডার্বিতে একগাদা সুযোগ নষ্ট করে একসময় বেশ চাপে পড়ে গিয়েছিল সিমিওনের দল। এই ম্যাচেও সেই একই ধারা অব্যাহত। প্রথমার্ধে বহু সুযোগ নষ্ট করে অ্যাটলেটিকো।

দ্বিতীয়ার্ধে অবশ্য ৬২ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের সঙ্গে সুন্দর ওয়ান-টু খেলে এক দৃষ্টিনন্দন গোল করে দলের লিড দ্বিগুণ করেন রড্রিগো ডি'পল। আর কোনও গোল না হওয়ায় গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট ঘরে তোলে অ্যাটলেটিকো। এই জয়ের ফলে তারা ৬৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তিন নম্বরে উঠে এল। অবনমনের আওতায় থাকা মায়োকার সঙ্গে সিভিয়া ড্র করার ফলেই তিন উঠে আসার সুযোগ পায় অ্যাটলেটিকো। তারা সেভিয়ার থেকে এক পয়েন্টে এগিয়ে রয়েছে। প্রসঙ্গত, এটি অ্যাটলেটিকো কোচ হিসাবে সিমিওনের ৪০০তম লিগ ম্যাচ ছিল। 

বন্ধ করুন