বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: কাডিজের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে টানা তিন ম্যাচ জয়হীন বার্সেলোনা
কাডিজের বিরুদ্ধে ম্যাচে হতাশ জেরার্ড পিকে। ছবি- রয়টার্স। (REUTERS)
কাডিজের বিরুদ্ধে ম্যাচে হতাশ জেরার্ড পিকে। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: কাডিজের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে টানা তিন ম্যাচ জয়হীন বার্সেলোনা

  • কাডিজের বিরুদ্ধে নামার আগের গত দুই ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে হার ও গ্রানাদের সঙ্গে ড্র করেছিল কাতালান ক্লাবটি।

ম্যানেজার-ফুটবলার সংঘর্ষ, আর্থিক সমস্যা, মাঠে খারাপ পারফরম্যান্স, সব মিলিয়ে সময়টা বার্সেলোনার জন্য একেবারেই সুখকর যাচ্ছে না। গ্রানাদার বিরুদ্ধে কোনক্রমে শেষ মুহূর্তের গোলে গত ম্যাচ ড্র করার পর কাডিজের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেই সন্তুষ্ট থাকতে হল রোনাল্ড কোম্যানের দলকে। 

ম্যাচে আবারও চেনা ছন্দে দেখায়নি বার্সাকে। প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ার পর, দ্বিতীয়ার্ধে শুরুতেই আলভারো নেগ্রেদোর সুবাদে ম্যাচে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সা। তবে গোলরক্ষক মার্ক-আন্দ্রে টারস্টেগেন শট বাঁচিয়ে দলকে ম্যাচে টিকিয়ে রাখেন। উপরন্তু, ফ্রাঙ্কি ডি'জং দ্বিতীয় হলুদ কার্ডের ফলে লাল কার্ড দেখায় ম্যাচের শেষ ২৫ মিনিট বার্সাকে ১০ জনেই খেলতে হয়। তাও পরপর দুই ম্যাচ হেরে বার্সার বিরুদ্ধে মাঠে নামা কাডিজকে হারানোর স্বপ্ন দেখছিলেন বার্সা সমর্থকরা।

আদপে তার উল্টোটাই হয়। একজন বেশি ফুটবলার নিয়ে খেলার লাভ তুলে বার্সা গোল লক্ষ্য করে ক্রমাগত আক্রমণ শানায় কাডিজ। মূলত, টারস্টেগেনের সুবাদেই ম্যাচে টিকে থাকে বার্সা। বার্সার হয়ে মেমফিস ডিপাই মোট দুটো বড় সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। স্টপেজ টাইমে গোলকিপারকে একাও পেয়ে গিয়েছিলেন ডিপাই। তবে গোল আসেনি। বায়ার্ন মিউনিখের কাছে হার ও গ্রানাদের সঙ্গে ড্র করার পর কাডিজের বিরুদ্ধে পুনরায় ড্রয়ের ফলে তিন ম্যাচ জয়হীন বার্সা।

মাঠে তো সাফল্য আসছেই না, তার ওপর ম্যানেজার কোম্যান এবং বার্সা ফুটবলারদের মধ্যে দূরত্ব ক্রমশ সাফ চোখে পড়ছে। কোম্যান ম্যাচের আগে বার্সার খেতাব জয়ের সম্ভাবনাকে প্রায় উড়িয়ে দেন। কিন্তু তা মোটেই ভালভাবে নেননি পিকে। তিনি দাবি করেন, ‘আমি দ্বিতীয় বা তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকার জন্য বার্সা জার্সি পরে খেলি না।’ গোটা পরিস্থিতিতে কোম্যানের ওপর যে চাপ বাড়ছে, তা আলাদা করে বলে দেওয়ার দরকার লাগে না।

বন্ধ করুন