বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: তারুণ্যের ঝলকানিতেও শেষরক্ষা হল না, ওসাসুনার বিরুদ্ধে তিন পয়েন্ট হাতছাড়া বার্সার
ওসাসুনার বিরুদ্ধে তরুণ প্রতিভা নিকো গঞ্জালেস। ছবি- টুইটার (@FCBarcelona)।

La Liga: তারুণ্যের ঝলকানিতেও শেষরক্ষা হল না, ওসাসুনার বিরুদ্ধে তিন পয়েন্ট হাতছাড়া বার্সার

  • চোট আঘাতে জর্জরিত বার্সা এই ম্যাচে সাতজন সিনিয়ার ফুটবলার ছাড়াই মাঠে নামে।

সময়টা একেবারেই ভাল কাটছে না বার্সেলোনার। বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে হেরে প্রায় দেড় দশক পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে স্পেনের জায়ান্টদের। এবার ঠিক তার পরের ম্যাচেই ওসাসুনের বিরুদ্ধে আটকে গেল কাতালুনিয়ার দল।

চোট আঘাতে জর্জরিত বার্সা দল মোট সাতজন সিনিয়ার ফুটবলারকে ছাড়াই এদিন ম্যাচ খেলতে নামে। তবে তরুণ বার্সা দলে প্রথম এগারোয় সুযোগ পেয়েই গোল করে জ্বলে উঠেন দুই ১৯ বছর বয়সী প্রতিভাবান ফুটবলার নিকো গঞ্জালেস এবং এজ আবদে। তিরিশ বছর আগে নিকোর বাবার ফ্রান নিজের কেরিয়ারের প্রথম লা লিগা গোল করেছিলেন। তিন দশক পরে তাঁর ছেলের প্রথম গোলেই ১২ মিনিটের মাথায় বার্সেলোনা লিড নিয়ে নেয়। তবে প্রায় সঙ্গে সঙ্গেই ১৪ মিনিটে ওসাসুনার হয়ে সমতা ফেরান ডিফেন্ডার ডেভিড গার্সিয়া।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৯ মিনিটে জোরাল শটে গোল  করে বার্সাকে ফের এগিয়ে দেন আবদে। তবে ম্যাচের ৮৬তম মিনিটে বার্সার তিন পয়েন্ট পাওয়ার আশায় জল ঢেলে দেন সাবস্টিটিউট হিসেবে নামা ওসাসুনা ফরোয়ার্ড ইজিকুয়েল আভিয়া। বক্সের বাইরে থেকে তাঁর স্যামুয়েল উমতিতির পায়ে লেগে দিক পরিবর্তন করে বার্সার জালে জড়িয়ে যায়। ম্যাচ ২-২ স্কোরলাইনেই শেষ হয়।

এই ড্রয়ের ফলে লিগ তালিকায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে আরও পিছিয়ে পড়ল বার্সা। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে বর্তমানে লিগ তালিকায় আট নম্বরে রয়েছে জাভির দল। ১৭ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে বার্সার দুই স্থান পিছনে ১০ নম্বরে আছে ওসাসুনা। প্রসঙ্গত, এই মরশুমেই মাত্র কয়েক ম্যাচ আগে রিয়াল মাদ্রিদকেও গোলশূন্য ড্র করে রুখে দিয়েছিল ওসাসুনা।

বন্ধ করুন