বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: মেসিহীন বার্সার দুর্দাশা অব্যাহত, গ্রানাডার বিপক্ষে ৯০ মিনিটের গোলে মিলল ড্র
গোল করে সমর্থকদের সামনে আরাহুর উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)
গোল করে সমর্থকদের সামনে আরাহুর উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: মেসিহীন বার্সার দুর্দাশা অব্যাহত, গ্রানাডার বিপক্ষে ৯০ মিনিটের গোলে মিলল ড্র

  • ম্যাচ শুরু হওয়ার দু'মিনিটের মধ্যেই পিছিয়ে পড়ে বার্সেলোনা।

গত ম্যাচে বায়ার্ন মিউনিখ বার্সেলোনার ঘরের মাঠে তাদের পর্যদুস্ত করেছিল। সেই ঘটনার এক সপ্তাহও কাটাতে না কাটতে ফের ক্যাম্প ন্যু তে চূড়ান্ত হতাশাজনক পারফরম্যান্স বার্সার। লিগ তালিকার নীচের সারিতে থাকা গ্রানাডার সঙ্গে ৯০ মিনিটের গোলে কোনরকমে ড্র করে সম্মান রক্ষা করে রোনাল্ডো কোম্যানের দল।

ম্যাচের মাত্র দু'মিনিটের মাথাতেই সেটপিস থেকে ডমিনগোস ডুরাটের গোলে পিছিয়ে পড়ে বার্সা। প্রথমার্ধে দুইবার দারুণ সুযোগ তৈরি করেও গোল করতে সক্ষম হয়নি কাতালান ক্লাব। প্রথমক্ষেত্রে সার্জিও রবার্তোর শট বারে লেগে ফিরে আসে ও দ্বিতীয়ক্ষেত্রে রোনাল্ডো আরাহুর শট দুরন্তভাবে গ্রানাডা গোলরক্ষক বাঁচিয়ে দেন। প্রথমার্ধ ১-০ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে দলের দুই ডাচ ফরোয়ার্ড মেমফিস ডিপাই এবং লুক ডি জং ফের বার্সার হয়ে গোল শোধ করতে ব্যর্থ হন।

গত এপ্রিলে গ্রানাডার সঙ্গে শেষ সাক্ষাৎতেই পরাজয়ের মুখ দেখতে হয়েছিল রোনাল্ড কোম্যানের দলকে। আন্দালুসিয়ার দল আবারও সেই কীর্তি গড়ার দিকেই এগোচ্ছিল। তবে শেষ মুহূর্তে তাদের স্বপ্নে জল ঢেলে দেন আরাহু। ৯০ মিনিটের গোলে কোনরকমে বার্সার হয়ে এক পয়েন্ট জোগাড় করে দেন তিনি। এই ম্যাচ আবারও কোম্যানের কাতালুনিয়ায় ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন খাড়া করে দিল। 

ম্যাচে বার্সা বেশিরভাগ সময়েই দাপট দেখালেও গোল করার লোকের অভাব স্পষ্ট চোখে পড়ে। এমনকী, জেরার্ড পিকেকে শেষ পর্যন্ত জরুরিকালীন ভিত্তিতে স্ট্রাইকারের ভূমিকায় খেলতে হয়। ড্রয়ের ফলে বর্তমানে লিগ শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে পাঁচ পয়েন্ট কম, আট পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সাত নম্বরে রইল বার্সা। গ্রানাডা অবনমন তালিকার ঠিক ওপরে ১৭ নম্বরে রয়েছে তিন পয়েন্ট নিয়ে।

বন্ধ করুন