বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: বেটিসকে হারিয়ে পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা সুনিশ্চিত করল বার্সা

La Liga: বেটিসকে হারিয়ে পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা সুনিশ্চিত করল বার্সা

বার্সার হয়ে জয়সূচক গোল করে জর্দি আলবার উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

এই নিয়ে লিগে শেষ ১২টি ম্যাচের মধ্যে ১০টি ম্যাচ জিতল বার্সেলোনা।

মরশুমের মাঝপথে একেবারে ডগমগ অবস্থায় ছিল বার্সেলোনা। তবে জাভি দলের দায়িত্ব নেওয়ার পর থেকে দলের ভাগ্য অনেকটাই পরিবর্তিত হয়েছে। এই সপ্তাহে রিয়াল বেটিসকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ইনজুরি টাইমের গোলে হারিয়ে পরের মরশুমের জন্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের স্থান পাকা করে নিল বার্সা।

লা লিগা খেতাব আগেই জিতে গিয়েছে রিয়াল মাদ্রিদ। তাই চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের জায়াগা বুক করা ছাড়া এ মরশুমে বার্সার কাছে আর কোনও উদ্দেশ্য তেমন নেই। এমন পরিস্থিতিতে সিভিলে বেটিসের বিরুদ্ধে নেমেছিল কাতালান ক্লাবটি। ম্যাচের সাত মিনিটে গোল করার বড় সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি বেটিস ফরোয়ার্ড হুয়ানমি। প্রথমার্ধে বেটিসই গোল করার বেশি ভাল সুযোগ পায়। তবে প্রথম ৪৫ মিনিট গোলশূন্যই শেষ হয়।

শেষমেশ ম্যাচের ৭৬ মিনিটে আনসু ফাতি বার্সাকে গোল করে লিড এনে দেন। তবে বার্সার লিড মাত্র তিন মিনিট স্থায়ী হয়। প্রাক্তন বার্সা ডিফেন্ডার মার্ক বাত্রা সদ্য কোপা দেল রে চ্যাম্পিয়ন বেটিসকে সমতায় ফেরান। ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছিল। তবে ৯৪ মিনিটে বুলেট শটে বার্সার হয়ে ম্যাচ জেতানো গোলটি করেন জর্দি আলবা। এই জয়ের ফলে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল বার্সা। অপরদিকে, রিয়াল বেটিস চার নম্বরে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে তিন পয়েন্টে পিছিয়ে পাঁচেই রইল। তাদের চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা ক্রমশ ফিকে হচ্ছে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাত সকালে উপরাষ্ট্রপতি ধনখড়ের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল বোস MB SG Transfer News: কিয়ান, হামতেকে ছাড়লেও,দীপেন্দুর সঙ্গে লম্বা চুক্তি বাগানের আদৃতের সিনেমা ‘পাগল প্রেমী’র রিমেক এবার পঞ্জাবিতে, নায়ক-নায়িকা আপনাদের ভীষণ চেনা USA নাম শুনেই কি বাড়তি সমীহ? কেন ভরাডুবি বাংলাদেশের, কারণ জানালেন দলনায়ক শান্ত ১৪০ কিমিতে প্রবল ঘূর্ণিঝড় কি সুন্দরবনেই আছড়ে পড়বে? কী বলছে IMD ও ওয়েদার মডেল? বিরাট বেতন বৃদ্ধি হচ্ছে এয়ার ইন্ডিয়ায়, এক লাফে বাড়ছে ১৫ হাজার, সঙ্গে বোনাস! ‘‌মুসলিমদের–তফশিলিদের দাঙ্গা লাগাতেই ওবিসি সার্টিফিকেট বাতিল’‌, অভিযোগ মমতার বুথে কত ভোট পড়ল তার সব তথ্য় জানান, কমিশনকে প্রশ্নের মুখে ফেলছে কংগ্রেস একবার টেস্ট করে দেখুন আমের এই স্যালাড! বছর বছর আমের মরশুমের অপেক্ষায় থাকবেন অনির্বাণ এবার গীতিকার! মুক্তি পেল 'অথৈ'-এর প্রথম গান

Latest IPL News

তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.