বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: বেটিসকে হারিয়ে পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা সুনিশ্চিত করল বার্সা
বার্সার হয়ে জয়সূচক গোল করে জর্দি আলবার উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)
বার্সার হয়ে জয়সূচক গোল করে জর্দি আলবার উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: বেটিসকে হারিয়ে পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা সুনিশ্চিত করল বার্সা

  • এই নিয়ে লিগে শেষ ১২টি ম্যাচের মধ্যে ১০টি ম্যাচ জিতল বার্সেলোনা।

মরশুমের মাঝপথে একেবারে ডগমগ অবস্থায় ছিল বার্সেলোনা। তবে জাভি দলের দায়িত্ব নেওয়ার পর থেকে দলের ভাগ্য অনেকটাই পরিবর্তিত হয়েছে। এই সপ্তাহে রিয়াল বেটিসকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ইনজুরি টাইমের গোলে হারিয়ে পরের মরশুমের জন্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের স্থান পাকা করে নিল বার্সা।

লা লিগা খেতাব আগেই জিতে গিয়েছে রিয়াল মাদ্রিদ। তাই চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের জায়াগা বুক করা ছাড়া এ মরশুমে বার্সার কাছে আর কোনও উদ্দেশ্য তেমন নেই। এমন পরিস্থিতিতে সিভিলে বেটিসের বিরুদ্ধে নেমেছিল কাতালান ক্লাবটি। ম্যাচের সাত মিনিটে গোল করার বড় সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি বেটিস ফরোয়ার্ড হুয়ানমি। প্রথমার্ধে বেটিসই গোল করার বেশি ভাল সুযোগ পায়। তবে প্রথম ৪৫ মিনিট গোলশূন্যই শেষ হয়।

শেষমেশ ম্যাচের ৭৬ মিনিটে আনসু ফাতি বার্সাকে গোল করে লিড এনে দেন। তবে বার্সার লিড মাত্র তিন মিনিট স্থায়ী হয়। প্রাক্তন বার্সা ডিফেন্ডার মার্ক বাত্রা সদ্য কোপা দেল রে চ্যাম্পিয়ন বেটিসকে সমতায় ফেরান। ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছিল। তবে ৯৪ মিনিটে বুলেট শটে বার্সার হয়ে ম্যাচ জেতানো গোলটি করেন জর্দি আলবা। এই জয়ের ফলে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল বার্সা। অপরদিকে, রিয়াল বেটিস চার নম্বরে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে তিন পয়েন্টে পিছিয়ে পাঁচেই রইল। তাদের চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা ক্রমশ ফিকে হচ্ছে। 

বন্ধ করুন