বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: বেঞ্জেমার কাঁধে চেপে দৌড়াচ্ছে রিয়ালের অশ্বমেধের ঘোড়া, নাগাড়ে চতুর্থ হার অ্যাটলেটিকোর
প্রথম গোলের পরে করিম বেঞ্জেমার উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)
প্রথম গোলের পরে করিম বেঞ্জেমার উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: বেঞ্জেমার কাঁধে চেপে দৌড়াচ্ছে রিয়ালের অশ্বমেধের ঘোড়া, নাগাড়ে চতুর্থ হার অ্যাটলেটিকোর

  • রিয়াল মাদ্রিদ ছাড়া সেভিয়া, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, তিন দলই পয়েন্ট নষ্ট করেছে।

করিম বেঞ্জেমার গোলে রিয়ালের মাদ্রিদের জয়, ছবিটা এখন নিত্যদিনের। অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে এর অন্যথা হল না। মাত্র সাত মিনিটেই জোড়া গোল করে নজির গড়লেন, দলকেও জেতালেন ক্যাপ্টেন বেঞ্জেমা। দুরন্ত ফরাসি স্ট্রাইকারের কাঁধে চেপেই মাঝ মরশুমে লা লিগা টেবিলের শীর্ষে আট পয়েন্টে এগিয়ে গেল লস ব্লাঙ্কোস।

এদিন করোনার কারণে বেল, মদ্রিচের মতো আট ফুটবলার ও তার সঙ্গে সাসপেন্ড হওয়া ক্যাসেমিরোকে ছাড়াই মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে তাঁর অভাব বুঝতেই দিলেন না ম্যাচে দলের অধিনায়ক করিম বেঞ্জেমা। মাত্র সাত মিনিটেই দুই গোল করেন রিয়ালের নয় নম্বর জার্সিধারী, যার মধ্যে চার মিনিটে বাঁ-দিক থেকে বাঁখ খাওয়ানো শটে তাঁর গোল দেখতে বহুযোজন পথ পার করাও সার্থক। ঘটনাক্রমে, এটি বেঞ্জেমার কেরিয়ারের ৪০০তম গোলও ছিল বটে।

১০ মিনিটে ম্যাচে আরও একটি চোখ ধাঁধানো গোল দেখা যায়। তবে তা আসে অ্যাথলেটিক ক্লাবের ওহিয়ান সানসেটের পা থেকে। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচটি ম্যাচ পরে রিয়ালের বিরুদ্ধে এটিই প্রথম গোল ছিল। দ্বিতীয়ার্ধটা অ্যাথলেটিক ক্লাব দাপুটে পারফর্ম করলেও রিয়াল শক্ত ডিফেন্সে ম্যাচ ২-১ স্কোরলাইনেই বের করে নেয়। এর জেরে রিয়ালের নাগাড়ে অপরাজিত থাকা ম্যাচের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৫। ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তারা লিগ শীর্ষে। ১৮ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১০ নম্বরে রইল অ্যাথলেটিক বিলবাও।

অপরদিকে, রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিক মাদ্রিদ হেরেই চলেছে। গ্রানাডার বিরুদ্ধে নাগাড়ে নিজেদের চতুর্থ ম্যাচ হারল দিয়েগো সিমিওনের দল। অথচ ম্যাচের মাত্র দুই মিনিটেই কিন্তু জাও ফেলিক্সের গোলে এগিয়ে গিয়েছিল অ্যাটলেটিকো। তবে ১৭ মিনিটে ডারউইন মাচিসের দূরপাল্লার অসামান্য শটে সমতায় ফেরে গ্রানাডা। গোটা ম্যাচ জুড়েই অ্যাটলেটিকোকে জয়ে ফেরানোর জন্য মরিয়া চেষ্টা চালিয়ে যান ফেলিক্স। তবে দ্বিতীয়ার্ধে জর্জে মলিনা গ্রানাডার দ্বিতীয় এবং জয়সূচক গোলটি করেন। জয়ের ফলে গ্রানাডা লিগ তালিকায় ২২ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে উঠে এল। অপরদিকে, সিমিওনের দল ২৯ পয়েন্ট নিয়ে পাঁচে রইল।

বন্ধ করুন