বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: বেঞ্জেমার গোল, ভিনিসিয়াসের অ্যাসিস্ট, মাদ্রিদ ডার্বিতে ফের রিয়ালের কাছে হার অ্যাটলেটিকোর
গোল করে করিম বেঞ্জেমাসহ রিয়াল মাদ্রিদ সতীর্থদের সঙ্গে মার্কো অ্যাসেন্সিওর সেলিব্রেশন। ছবি- টুইটার (@realmadriden)। 
গোল করে করিম বেঞ্জেমাসহ রিয়াল মাদ্রিদ সতীর্থদের সঙ্গে মার্কো অ্যাসেন্সিওর সেলিব্রেশন। ছবি- টুইটার (@realmadriden)। 

La Liga: বেঞ্জেমার গোল, ভিনিসিয়াসের অ্যাসিস্ট, মাদ্রিদ ডার্বিতে ফের রিয়ালের কাছে হার অ্যাটলেটিকোর

  • এক নাগাড়ে ১০টি ম্যাচ জিতে লিগ শীর্ষে আট পয়েন্টের লিড নিয়ে নিল রিয়াল।

লিগ খেতাবের দৌড়ে তড়তড়িয়ে এগিয়ে চলা রিয়াল মাদ্রিদের গাড়িতে ব্রেক লাগানোর বড় সুযোগ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে। কিন্তু ২৭৯তম মাদ্রিদ ডার্বিতে দিয়োগো সিমিওনের দলকে আবারও খালি হাতেই সান্তিয়াগো বার্নাবেউ থেকে ফিরতে হল। রিয়ালের হয়ে চেনা পরিচিত নায়করাই জ্বলে উঠলেন অ্যাটলেটির বিরুদ্ধে প্রথম ডার্বিতে।

করিম বেঞ্জেমা, মার্কো অ্যাসেন্সিও গোল করলেন, লুকা মদ্রিচ মাঝমাঠ থেকে গোটা ম্যাচ নিয়ন্ত্রণ করলেন, এই চিত্র মাদ্রিদ সমর্থকদের অতিপরিচিত। তবে গোল না পেলেও প্রথমবার ম্যাচে এক নয় জোড়া অ্যাসিস্ট আসল ভিনিসিয়াস জুনিয়ারের পা থেকে। দুই অর্ধের শুরুর দিকে দুই গোল লস ব্লাঙ্কোসকে ডিসেম্বরেই কার্যত লা লিগা খেতাবে এক হাত রাখতে সাহায্য করল। রিয়ালের বিরুদ্ধে ফের একবার যথেষ্ট লড়াই করে ভাল খেলেও ২-০ ফলাফলে খালি হাতেই স্পেনের রাজধানীর অপর প্রান্তের ছোট্ট সফর করতে বাধ্য হল অ্যাটলেটি। এই নিয়ে নাগাড়ে ১১ নম্বর ডার্বি জিততে ব্যর্থ হল সিমিওনের দল।

বেঞ্জেমা ম্যাচের ১৬ মিনিটে দুর্দান্ত ভলিতে অ্যাটলেটি গোলরক্ষক ইয়ান ওব্ল্যাককে সম্পূর্ণভাবে পরাস্ত করে রিয়ালকে এগিয়ে দেন। বক্সের ধারেকাছে সাতজন অ্যাটলেটিকো ডিফেন্ডারের বিরুদ্ধে একা থাকলেও নিজের অসামান্য স্পেস রিডিং দক্ষতা কাজে লাগিয়ে সকলে মাত দেন ফরাসি ফরোয়ার্ড। এটি এই মরশুমে তাঁর ১৩তম লিগ গোল। সদ্য চোট সারিয়ে এই ম্যাচের জন্য তড়িঘড়ি বেঞ্জেমাকে ফেরানো হয়। কিন্তু কার্লো আনসেলত্তি দলের তারকা ফরোয়ার্ডকে নিয়ে আর বেশি ঝুঁকি নিতে রাজি না থাকায় প্রথমার্ধের পরেই তাঁকে তুলে নেন।

পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার উদ্দেশ্যে অ্যাটলেটিকো কোচ, থমাস লেমার এবং জাও ফেলিক্সকে নামান। নামার পাঁচ মিনিটের মধ্যেই দুইজনে মিলে অ্যাটলেটিকোর হয়ে ভাল সুযোগ তৈরি করলেও তা রিয়াল গোলরক্ষক থিবো কোর্তুয়া সেভ করে দেন। দুরন্ত ফেলিক্সে ভর করে অ্যাটলেটিকোর লাগাতার আক্রমণে ঝাঁঝরা রিয়াল মাদ্রিদ মাত্র এক মুহূর্তের হালকা সুযোগকে কাজে লাগিয়েই ম্যাচ শেষ করে দেয়। সমতায় ফেরার লক্ষ্যে মরিয়া অ্যাটলেটিকো দলের বিরুদ্ধে প্রতিআক্রমণে লুকা জভিচের লম্বা পাস ভিনিসিয়াস রিসিভ করে অ্যাসেনসিওয়ের উদ্দেশ্যে বাড়ান যার থেকেই ৫৭ মিনিটে দ্বিতীয় গোলটি আসে।

ম্যচের বাকি ৩০ মিনিটে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করে অ্যাটলেটিকো। লেমারের জোড়া শট সেভ করে কোর্তুয়া, লুইস সুয়ারেজ গোলের সামনে ভাল সুযোগ পেয়েও বলের কাছে পৌঁছাতে ব্যর্থ হন। এমনকী ম্যাচের শেষ মিনিটে ফেলিক্সে জোরাল শট অবধি কোর্তুয়া সেভ করে অ্যাটলেটিকোকে সান্ত্বনার এক গোলও করতে দেননি। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার থেকে আট পয়েন্ট ও চতুর্থ স্থানে থাকা অ্যাটলেটিকোর থেকে ১৩ পয়েন্ট এগিয়ে ৪২ পয়েন্টে রয়েছে রিয়াল। ১৭ ম্যাচ খেলা লস ব্লাঙ্কোসের থেকে অবশ্য সেভিয়া, অ্যাটলেটিকো একটি ম্যাচ কম খেলেছে।

বন্ধ করুন