বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে শেষ ম্যাচে গোল করে রোনাল্ডোকে টপকালেন করিম বেঞ্জেমা

La Liga: রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে শেষ ম্যাচে গোল করে রোনাল্ডোকে টপকালেন করিম বেঞ্জেমা

করিম বেঞ্জেমাকে নিয়ে রিয়াল মাদ্রিদ দলের সেলিব্রেশন (ছবি-রয়টার্স)

বেঞ্জেমা রিয়াল মাদ্রিদের হয়ে নিজের শেষ ম্যাচে বিলবাওয়ের বিরুদ্ধে গোল করে প্রাক্তন ক্লাব সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ডকেও টপকে গিয়েছেন। বেঞ্জেমার সফল স্পট কিক বিলবাওয়ের বিরুদ্ধে তার সংখ্যা ১৮-এ নিয়ে গেছে, যা তাকে লা লিগায় ক্লাবের বিরুদ্ধে সর্বাধিক গোলের খেলোয়াড় হয়েছেন।

৪ জুন রবিবার ঘরের মাঠে বিলবাওয়ের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে গোলটি করেন করিম বেঞ্জেমা। আর বিলবাওয়ের পক্ষে গোল করেন ওইহান স্যানসেট। এদিনের ম্যাচটির মূল আকর্ষণ ছিলেন ফরাসি তারকা করিম বেঞ্জেমা। গুঞ্জন ছিল, চলতি মরশুম শেষেই রিয়াল মাদ্রিদ ছেড়ে যাবেন তিনি। সেই গুঞ্জনকে সত্য করে রিয়াল মাদ্রিদ এক বিবৃতিতে বেঞ্জেমা নিজের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছিলেন।

১-০ গোলে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি পায়। সমতায় ফেরার সে সুযোগ কাজে লাগান বেঞ্জেমা। তাতেই রিয়ালের জার্সি গায়ে লা লিগায় চলতি মরশুমের ১৯তম গোল পূর্ণ করেন বেঞ্জেমা। এর সঙ্গেই রিয়াল মাদ্রিদ অধ্যায়ের ইতি টানেন তিনি।

আরও পড়ুন… হরভজন সিং কি ইশান কিষাণের উপর ভরসা রাখতে পারছেন না! হঠাৎ কেন নিজের মত বদলালেন ভাজ্জি?

স্প্যানিশ রাজধানীতে বেঞ্জেমার যাত্রা ১৪টি গৌরবময় মরশুমের পর শেষ হয়েছে। রিয়াল মাদ্রিদকে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি ক্লাব বিশ্বকাপ এবং চারটি স্প্যানিশ লিগ সহ রেকর্ড ২৫টি শিরোপা জিততে সাহায্য করেছেন করিম বেঞ্জেমা। তিনি রিয়াল মাদ্রিদেদ হয়ে মোট ৬৪৮টি ম্যাচে উপস্থিত ছিলেন, যা সর্বকালের পঞ্চম-সর্বোচ্চ, এবং মোট ৩৫৪টি গোল করেছেন - দ্বিতীয়-সর্বকালের সর্বকালের সেরা।

আরও পড়ুন… বিরাটকে কার্যত অপমান করে শুভমনের সঙ্গে সচিনের মিল খুঁজে পেলেন প্রাক্তনী

এদিকে, বেঞ্জেমা রিয়াল মাদ্রিদের হয়ে নিজের শেষ ম্যাচে বিলবাওয়ের বিরুদ্ধে গোল করে প্রাক্তন ক্লাব সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ডকেও টপকে গিয়েছেন। বেঞ্জেমার সফল স্পট কিক বিলবাওয়ের বিরুদ্ধে তার সংখ্যা ১৮-এ নিয়ে গেছে, যা তাকে লা লিগায় ক্লাবের বিরুদ্ধে সর্বাধিক গোলের খেলোয়াড় হয়েছেন। জুভেন্তাসে যোগ দেওয়ার জন্য তুরিনে যাওয়ার আগে রোনাল্ডোর আগের রেকর্ডটি ছিল, যা মাদ্রিদে কাটানো নয়টি মরশুমে ১৭টি গোল ছিল। এদিনের ম্যাচের পরে দর্শকদের ভালোবাসায় ভেসে যান করিম বেঞ্জেমা।

আরও পড়ুন… সেই সময়ে অনেক সিনিয়র ক্রিকেটারই দলে ছিলেন না- জীবনের সেরা টেস্ট সিরিজের কথা বললেন রোহিত শর্মা

রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৪ বছরের বন্ধন ছিন্ন করে নতুন গন্তব্যের দিকে পা বাড়াচ্ছেন ক্লাবটির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ এই গোলদাতা। বেঞ্জেমার পরবর্তী গন্তব্য কোথায়, সে বিষয়ে ক্লাব বা তার পক্ষ থেকে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। তবে সূত্রের খবর, বেঞ্জেমার পরবর্তী গন্তব্য সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদ। যদি শেষ পর্যন্ত এশিয়াতেই আসেন তিনি, তাহলে একসময়ের সতীর্থ রোনাল্ডোর অন্যতম প্রতিপক্ষ হবেন বেঞ্জেমা।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

এদিকে প্রশ্ন উঠছে বেঞ্জেমার পরে তাঁর জায়গায় কাকে আনা হবে? এমন প্রশ্ন ঘুরে ফিরছে রিয়াল ভক্তদের মনে। উত্তরে টটেনহ্যামে খেলা ইংলিশ তারকা হ্যারি কেইনের নাম উঠে এসেছে। তবে এখনও গুঞ্জনে সীমাবদ্ধ রয়েছে বিষয়টি। হ্যারি কেইন বাদেও বেঞ্জেমার শূন্যস্থানে ব্রাজিল তারকা রবার্তো ফিরমিনোর প্রসঙ্গও এসেছে। তবে ফিরমিনো থেকে এগিয়ে থাকবেন নাপোলির ভিক্টর ওসিমেন ও চেলসির কাই হাভার্টজ। হ্যারি কেইনকে দলে নেওয়ার প্রসঙ্গ এড়িয়ে গেছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup