বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: ত্রাতা সেই বেঞ্জেমা, করিমের গোলে ভায়োকানোকে হারাল রিয়াল, অ্যাটলেটিকোও জয় পেল

La Liga: ত্রাতা সেই বেঞ্জেমা, করিমের গোলে ভায়োকানোকে হারাল রিয়াল, অ্যাটলেটিকোও জয় পেল

গোল করে রিয়াল মাদ্রিদ সতীর্থদের সঙ্গে বেঞ্জেমার সেলিব্রেশন। ছবি- এএফপি। (AFP)

লিগ শীর্ষে ৯ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ, চারে উঠে এল অ্যাটলেটিকো।

আরও একবার রিয়াল মাদ্রিদের ত্রাতা হয়ে উঠলেন ফরাসি ফরোয়ার্ড করিম বেঞ্জেমা। তাঁর গোলেই রায়ো ভায়োকানোর কঠিন চ্যালেঞ্জ সামলে কোনোক্রমে ১-০ ব্যবধানে ম্যাচ জিতল লা লিগার লিডাররা। অপরদিকে, মাঝ সপ্তাহে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে ড্রয়ের পরে, লিগে জয়ে ফিরল অ্যাটলেটিকো মাদ্রিদও। সেল্টা ভিগোকে তারা ২-০ গোলে হারায়।

এই মরশুমে দুরন্ত ছন্দে রয়েছেন বেঞ্জেমা। তবে তাঁর চোট লাগায় বেশ সমস্যায় পড়তে হয়েছিল রিয়ালকে। কিন্তু ধীরে ধীরে নিজের সেরা ফর্ম ও ফিটনেসে ফিরছেন তারকা স্ট্রাইকার। ভায়োকানোর বিরুদ্ধে এ মরশুমে রিয়ালের আরেক ইনফর্ম খেলোয়াড় ভিনিসিয়াস জুনিয়ারের অ্যাসিস্ট থেকে ম্যাচের ৮৩ মিনিটে গোল করেন বেঞ্জেমা। বেঞ্জেমার থ্রু বল থেকে অবশ্য গোল করার সুযোগ ছিল ভিনিসিয়াসের কাছে। কিন্তু তিনি তা না করে তবে দুর্দান্ত পাস দিয়ে নিজের রান চালিয়ে যাওয়া বেঞ্জেমাকে প্রায় ফাঁকা গোলে ট্যাপ ইন করার জন্য ফিরতি পাস দেন ভিনিসিয়াস। তা থেকে গোল করতে কোনো ভুল করেননি বেঞ্জেমা।

প্রথমার্ধে অবশ্য ভায়োকানোই বেশি ভাল খেলছিল। ভায়োকানোর চাপেই রিয়াল বারবার ভুল করছিল। কিন্তু আক্রমণ বিভাগে ভায়োকানোর দক্ষতার অভাবই কাল হল। বেঞ্জেমা এবং মার্কো অ্যাসেনসিও রিয়ালের হয়ে প্রথমার্ধে সুযোগ পেলেও গোল করতে পারেননি। প্রথমার্ধ গোলশূন্যই শেষ হয়। ক্যাসেমিরো অবশ্য রিয়ালের হয়ে জালে একবার বল জড়িয়ে ছিলেন বটে, তবে ভায়োকানোর খেলোয়াড়কে ফাউল করায় তা বাতিল হয়। দ্বিতীয়ার্ধেও ভায়োকানোর হয়ে মারিও সুয়ারেস, অস্কার ট্রেহো, আলভারো, সকলেই গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। শেষমেশ ক্লান্ত ভায়োকানোর বিরুদ্ধে গোল করে রিয়ালকে জিতিয়ে দেন বেঞ্জেমা।

অপরদিকে, মাদ্রিদের আরেক দল অ্যাটলেটিকোর হয়ে ব্রাজিলিয়ান ফুলব্যাক রেনান লদি জোড়া গোল করেন। ৩৬ মিনিটে বক্সের ভেতর থেকে প্রথম পোস্টে তিনি বল জড়ান আর দ্বিতীয় গোলের ক্ষেত্রে জেফ্রি কনডগবিয়া সেল্টা ভিগোর ডিফেন্সের ওপর দিয়ে দেওয়া পাস দখলে এনে বল জালে জড়িয়ে দেন। এই জয়ের ফলে অ্যাটলেটি ২৬ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এল। তবে পাঁচে থাকা বার্সার থেকে তারা দুই ম্যাচ বেশি খেলেছে। অপরদিকে, রিয়াল মাদ্রিদ ম্যাচ জিতে লিগ শীর্ষে নয় পয়েন্টে এগিয়ে গেল। ২৬ ম্যাচে তাদের দখলে ৬০ পয়েন্ট রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.