বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: অ্যাটলেটিকোর বিস্ময় হারের সুযোগ তুলতে ব্যর্থ রিয়াল মাদ্রিদ
ভিলারিয়ালের সামনে বেঞ্জেমার মত আটকে পড়ল রিয়াল মাদ্রিদও। ছবি- টুইটার (@realmadriden)।
ভিলারিয়ালের সামনে বেঞ্জেমার মত আটকে পড়ল রিয়াল মাদ্রিদও। ছবি- টুইটার (@realmadriden)।

La Liga: অ্যাটলেটিকোর বিস্ময় হারের সুযোগ তুলতে ব্যর্থ রিয়াল মাদ্রিদ

  • ভিলারিয়ালের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে কার্লো আনসেলত্তির দল।

লা লিগার লড়াইয়ের শনিবার দুই মাদ্রিদই নিজেদের ম্য়াচ জিততে ব্যর্থ হল। ধুঁকতে থাকা আলাভেজের বিরুদ্ধে ১-০ ব্যবধানে অ্যাটলেটিকো মাদ্রিদের বিস্ময় পরাজয়ে রিয়াল মাদ্রিদের কাছে লিগ শীর্ষে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল। তবে সেই লক্ষ্যে সম্পূর্ণ সফল হতে পারলেন না রিয়াল তারকারা। ভিলারিয়ালের বিরুদ্ধে তারাও গোলশূন্য ড্র করে।

গত ম্যাচেও অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে দিয়েগো সিমিওনের দল। লিগে এর আগে একটিও ম্যাচ না জেতা আলাভেসের বিরুদ্ধে জয়ের সরণীতে ফেরার সুবর্নসুযোগ ছিল মাদ্রিদের লাল অর্ধের কাছে। তবে মাত্র চার মিনিটেই ভিক্টর লাগাওরডিয়ার গোলে পিছিয়ে পড়ে অ্যাটলেটি। তবে তার পরেও কামব্যাক করার জন্য অনেকটা সময় ছিল লুইস সুয়ারেজদের কাছে। তবে গোটা ম্যাচে প্রচুর চেষ্টা করলেও লাভের লাভ কিছুই হয়নি। আলাভেস ১-০ ব্যবধানেই ম্যাচ জিতে নেয়।

অ্যাটলেটির পয়েন্ট নষ্ট করায় পাঁচ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল রিয়ালের কাছে। তবে উনাই এমরির দুরন্ত ভিলারিয়াল দল লস ব্ল্যাঙোসকে আটকে দেয়। বরং, প্রথমার্ধে ইউলো সাবমেরিনদের বিরুদ্ধে সহজেই পিছিয়ে পড়তে পারত রিয়াল। ডানজুমা এবং তরুণ সেনসেশন ইয়েরেমি পিনো দুই উইং ধরে গতিতে ভর করে আক্রমণের ঝড় তোলে। ডানজুমার শট থিবো কুর্তোয়া প্রতিহত করেন। পিনোর তৈরি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ফ্রান্সিস ককেলান।

দ্বিতীয়ার্ধে ইডেন হ্যাজার্ডকে নামিয়ে ম্যাচে জয়ের চেষ্টা করেন রিয়াল ম্যানেজার কার্লো আনসেলোত্তি। ভিনিসিয়স ও হ্যাজার্ড বেশ কয়েকটি গোলের সুযোগও তৈরি করেন। তবে ফিনিশিংয়ের অভাবে ম্যাচ গোলশূন্যই শেষ। সাত ম্যাচের পর বর্তমানে রিয়াল মাদ্রিদ ১৭ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে। সেভিয়া তাদের পরের ম্যাচ জিতলে তারাও ১৭ পয়েন্টে পৌঁছে যাবে। অ্যাটলেটি এক ম্যাচ বেশি খেলে সেভিয়ার সমসংখ্যক ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল। লিগে তাদের পরবর্তী প্রতিপক্ষ বার্সেলোনা, রিয়াল নামবে আরেক কাতালান দল এস্পানিয়লের বিরুদ্ধে।

বন্ধ করুন