বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: গ্রানাডার বিরুদ্ধে দাপুটে জয়ে লিগ তালিকার শীর্ষে রিয়াল মাদ্রিদ
গোলের পর সেলিব্রেশন রিয়াল মাদ্রিদ তারকাদের। ছবি- টুইটার (@realmadriden)।
গোলের পর সেলিব্রেশন রিয়াল মাদ্রিদ তারকাদের। ছবি- টুইটার (@realmadriden)।

La Liga: গ্রানাডার বিরুদ্ধে দাপুটে জয়ে লিগ তালিকার শীর্ষে রিয়াল মাদ্রিদ

  • মাদ্রিদের থেকে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে সোসিয়েদাদ ও দুই পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে রয়েছে সেভিয়া।

পুরনো চাল ভাতে বাড়ে, এই প্রবাদবাক্যের যেন হাতে নাতে প্রমাণ মিলল রিয়াল মাদ্রিদ-গ্রানাডা ম্যাচে। টনি ক্রুসের মিডফিল্ড মাস্টারক্লাসে গ্রানাডকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে ফের লা লিগার শীর্ষে পৌঁছে গেল কার্লো আনসেলত্তির দল।

মাত্র ২৫ মিনিটেই দুই গোলে এগিয়ে গিয়ে ম্যাচের শুরুটা দারুণভাবে করে লস ব্লাঙ্কোস। মার্কো আসেন্সিয়ো এবং নাচোর গোল দুটিই আসে টনি ক্রসের ডিফেন্সভেদী পাস থেকে। তবে দুই গোলে পিছিয়ে পড়লেও কিন্তু চট করে দমে যেতে প্রস্তুত ছিল না গ্রানাডা। কিছুটা ভাগ্যের সহায়তায় লুইস সুয়ারেজের বল নাচোর গায়ে লেগে জালে জড়িয়ে যায়। রিয়াল গোলরক্ষক থিবো কর্তুয়া বল বাঁচানোর চেষ্টা করলেও নাচোর গায়ে লাগায় তা সম্পূর্ণভাবে দিক পরিবর্তন করে তাঁকে পরাস্ত করে।

ব্যবধান অর্ধেক করে গ্রানাডার ম্যাচে ফেরার স্বপ্ন অবশ্য বড় ধাক্কা খায় দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৫৬ মিনিটে এ মরশুমে নিজের দশম গোলে রিয়ালকে পুনরায় দুই গোলের লিড এনে দেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। ৬৭ মিনিটে ভিনিসিয়াসকে জঘন্য ট্যাকেল করে মঞ্চু লাল কার্ড দেখলে গ্রানাডার ম্যাচে কামব্যাক করার সব আশা কার্যত বিসর্জিত হয়। ৭৬ মিনিটে ফারল্যান্ড মেন্ডি রিয়ালের হয়ে চতুর্থ এবং ম্যাচের শেষ গোলটি করেন।

এই জয়ের ফলে ১৩ ম্যাচ খেলে ৩০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে উঠে এল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের শীর্ষে যাওয়ার সুযোগ থাকলেও ভ্য়ালেন্সিয়ার সঙ্গে ড্র করে তারা সেই সুযোগ হাতছাড়া করে। ডেভিড সিলভার সোসিয়েদাদ অবশ্য রিয়ালের থেকে এক ম্যাচ বেশি খেলেছে। রিয়ালের থেকে দুই পয়েন্ট কম নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া। এই দুই দলই লিগে নিজেদের পরবর্তী ম্যাচে একে অপরের মুখোমুখি হবে।

বন্ধ করুন