বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: বড় জয়ে নতুন মরসুমের যাত্রা শুরু লস ব্ল্যাঙ্কোসের
গোলের পর রিয়াল মাদ্রিদ ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)
গোলের পর রিয়াল মাদ্রিদ ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: বড় জয়ে নতুন মরসুমের যাত্রা শুরু লস ব্ল্যাঙ্কোসের

  • ৪-১ গোলে আলাভেসকে পরাস্ত করে কার্লো আনসেলত্তির দল।

শুভব্রত মুখার্জি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বেশ কয়েক বছর আগেই লা লিগা ছেড়ে চলে গিয়েছিলেন। এই মরসুমে বার্সা ছেড়েছেন লিওনেল মেসিও । ফলে কিছুটা হলেও জৌলুস কমেছে লা লিগার। এমন আবহে গোল উৎসবের মধ্যে দিয়ে স্প্যানিশ লা লিগার নতুন মরসুম শুরু করল লস ব্ল্যাঙ্কোস অর্থাৎ রিয়াল মাদ্রিদ।

শনিবার (ভারতীয় সময় অনুযায়ী রবিবার মধ্যরাত) আলাভেসকে ৪-১ গোলে হারিয়ে মরসুম শুরু করে কার্লো আনসেলত্তির দল। রিয়ালের হয়ে জোড়া গোল করেন ফরাসী তারকা স্ট্রাইকার করিম বেঞ্জেমা। এদিন প্রথম থেকে একটু দেখে শুনে খেলাটা শুরু করে দু'দল, ফলে আলাভেসের মাঠে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল।

বিরতির পরে খেলার মোড় ঘুরে যায়। প্রতিপক্ষের ডিফেন্সে রিয়ালের আক্রমনের সুনামি আছড়ে পড়ে। ম্যাচের ৪৮তম মিনিটে দুর্দান্ত এক ভলিতে গোল করে রিয়ালকে এগিয়ে নেন বেঞ্জেমা। ৫৬তম মিনিটে লুকা মদ্রিচের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন নাচো ফার্নান্দেজ। ৬২তম মিনিটে ফের গোল করেন বেঞ্জেমা। খেলার ফল দাড়ায় ৩-০। 

ম্যাচের ৬৫তম মিনিটে আলাভেসের হোসেলু পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করলে খেলার স্কোর দাঁড়ায় ৩-১। তবে আলাভেসের ম্যাচে ফেরার সব আশা শেষ করে দেন ব্রাজিলীয় তারকা ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের ইনজুরি টাইমে (৯০+২) ডেভিড আলবার ক্রস থেকে হেডে গোল করেন উইঙ্গার। ফলে ৪-১ স্কোরে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

বন্ধ করুন