বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: বেঞ্জেমার পায়ে গোলের বন্যা, তাও হেরেই চলেছে রিয়াল মাদ্রিদ
গোল করে উচ্ছ্বসিত এস্পানিয়ল অ্যালেক্স ভিদাল। ছবি- রয়টার্স। (REUTERS)
গোল করে উচ্ছ্বসিত এস্পানিয়ল অ্যালেক্স ভিদাল। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: বেঞ্জেমার পায়ে গোলের বন্যা, তাও হেরেই চলেছে রিয়াল মাদ্রিদ

  • কাতালান ক্লাবের বিরুদ্ধে ২-১ গোলে পরাজিত হয় লস ব্লাঙ্কোস।

সপ্তাহটা একেবারে সুখকর কাটল না রিয়াল মাদ্রিদের জন্য। প্রথমে মলডোভার অখ্যাত এফসি শেরিফের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে মাঝসপ্তাহে হার, তারপর সপ্তাহান্তে সদ্য প্রোমোশন পাওয়া এস্পানিয়লের বিরুদ্ধেও হেরে গেল লস ব্লাঙ্কোস। এদিন করিম বেঞ্জেমা ফের গোল করলেও ২-১ পরাজিত হয় তাঁর দল।

ম্যাচের ১৭ মিনিটেই রিয়াল মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে আসা রাউল দে টমাস বার্সোলোনার ক্লাবকে এগিয়ে দেয়। রিয়াল ডিফেন্ডার এডার মিলিটাও প্রথমার্ধের শেষের দিকে গোল শোধ করার সুযোগ পেলেও তাঁর হেডার গোলের বাইরে দিয়ে যায়। এরপর ৬০ মিনিটের মাথায় বার্সোলোনা ক্লাবের প্রাক্তনী অ্যালেক্স ভিদাল। দারুণ স্কিল দেখিয়ে রিয়াল ডিফেন্সকে কার্যত নাকানি চোবানি খাইয়ে এস্পানিয়লের ব্যবধান দ্বিগুন করেন ৩২ বছর বয়সী উইঙ্গার।

সার্জি ডারডের কাতালান ক্লাবের হয়ে তিন নম্বর গোল করার দুর্দান্ত সুযোগ পেলেও তা হাতছাড়া করেন। তবে ৭১ মিনিটে সাইড স্টেপে বেঞ্জেমা দুই এস্পানিয়ল ডিফেন্ডারকে মাটি ধরিয়ে জোরালো শটে গোল করে রিয়ালের ব্যবধান অর্ধেক করে। কিন্তু ম্যাচে আর কোন গোল হয়নি। এই পরাজয়ের ফলে নাগাড়ে তিন ম্যাচে জয় অধরা রিয়ালের। কার্লো আনসেলত্তির দল হারলেও চিরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়াদের থেকে গোল পার্থক্যের সুবাদে লিগ তালিকায় এক নম্বরে রয়েছে। তিন দলের মোট পয়েন্ট ১৭। এক ম্যাচ কম খেলে সেভিয়া ১৪ পয়েন্ট নিয়ে চারে রয়েছে।

বন্ধ করুন