বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: ডিপাইয়ের গোলে ডার্বি জয় দিয়ে বার্সা ম্যানেজার হিসেবে পথ চলা শুরু জাভির
বার্সালোনা ডাগ আউটে গোলের পর উচ্ছ্বসিত জাভি। ছবি- রয়টার্স। (REUTERS)
বার্সালোনা ডাগ আউটে গোলের পর উচ্ছ্বসিত জাভি। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: ডিপাইয়ের গোলে ডার্বি জয় দিয়ে বার্সা ম্যানেজার হিসেবে পথ চলা শুরু জাভির

  • পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ডাচ ফরোয়ার্ড ডিপাই।

ঘরের ছেলে ঘরে ফিরছেন তাও ম্যানেজার হিসেবে, এমন এক মুহূর্তে সমর্থকদের উচ্ছ্বাসটা স্বাভাবিকই। প্রত্যাশা মতোই ভর্তি ক্যাম্প ন্যুতে বার্সোলোনা ম্যানেজার হিসেবে নিজের প্রথম ম্যাচে জয় ও অত্যন্ত জরুরি তিন পয়েন্ট দিয়ে পথ চলা শুরু করলেন জাভি। আরেক কাতালান ক্লাব এস্পানিয়লকে ১-০ গোলে হারায় বার্সা।  

ম্যাচের স্কোরালাইন দেখে বোঝা না গেলেও আগাগোড়ায় দাপট দেখায় বার্সেলোনা। তবে প্রথমার্ধে গোলের দরজা খুলতে ব্যর্থ হয় বার্সা। কিন্তু দ্বিতীয়ার্ধে একেবারে শুরুতেই ৪০ সেকেন্ডের মাথায় ‘ওয়ান্ডারকিড’ গাভির পাস থেকে বল চলে যায় ডিপাইয়ের পায়ে। বক্সে লিওনার্দো কাব্রেরা ডিপাইয়ের বিরুদ্ধে ভুল ট্যাকেল করে পেনাল্টি দিয়ে দেন। সেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি সম্প্রতি দুর্ধর্ষ গোল স্কোরিং ফর্মে থাকা ডাচ ফরোয়ার্ড ডিপাই।

গোটা ম্যাচে ৭০ শতাংশ বল দখলে রেখে পজিশন গেম খেলে বার্সা। জাভির দল বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া না করলে স্কোরলাইন পৃথক হতেই পারত। তবে সেই যুক্তিতে ম্যাচের শেষের দিকে বার্সা একটু ঢিলে হয়ে পরলেই এস্পানিয়ল বেশ কয়েকটি গোল করার সুযোগ তৈরি করে। রাউল দে টমসা দুই-দুইবার পোস্টে নিজের শট মারেন। 

তবে অবশেষে প্রায় ৭৫ হাজার দর্শকের সামনে পাঁচটি লিগ ম্যাচে প্রথম জয় অর্জন করতে সক্ষম হয় বার্সা। এই জয়ের ফলে তিন পয়েন্ট পেলেও বার্সা বর্তমানে আপাতত শীর্ষে থাকা সেভিয়ার থেকে আট পয়েন্ট পিছনে। এরপর মাঝ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার বিরুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে জাভির ম্যানেজ করা দল। এই ম্যাচই কার্যত চ্যাম্পিয়ন্স লিগের পরের রাউন্ডে বার্সা যাবে কি না, তা নির্ধারিত করবে।

বন্ধ করুন