বাংলা নিউজ > ময়দান > ফুটবল > League Cup: টানটান ম্যাচে লেস্টারকে হারাল লিভারপুল, সেমিতে জায়গা পাকা করল চেলসি, টটেনহ্যাম
ম্যাচ জিতে লিভারপুল তারকাদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (@LFC)।

League Cup: টানটান ম্যাচে লেস্টারকে হারাল লিভারপুল, সেমিতে জায়গা পাকা করল চেলসি, টটেনহ্যাম

  • লিগ কাপের সেমিফাইনালে আর্সেনালের বিরুদ্ধে খেলবে লিভারপুল এবং চেলসি ও স্পার্স একে অপরের মুখোমুখি হবে।

উৎসবের মরশুমে রাতের বেলায় জমানো ঠান্ডায় কাপ টাই, ইউরোপিয়ান ফুটবলে এর থেকে ভাল উপভোগ্য সেটিং আর কীই বা হতে পারে। এমন ‘পারফেক্ট সেটিং’য়ে কাপের ম্যাচ যেমন হওয়া উচিত, ঠিক তেমনই বেশ টান টান উত্তেজক তিন ম্যাচ দেখল ব্রিটিশ ফুটবলপ্রেমীরা। নিজেদের লিগ কাপের কোয়ার্টার ফাইনাল ম্য়াচগুলি জিতে এদিন সেমিতে জায়গা পাকা করল লিভারপুল, চেলসি এবং টটেনহ্যাম হটস্পার।

করোনার জেরে নাগাড়ে ১০ দিন কোনো ম্যাচ না খেলার পর লিভারপুলের বিরুদ্ধে মাঠে নামলেও, প্রথমার্ধে লেস্টার সিটির খেলা দেখে তার বিন্দুমাত্র আভাস পাওয়া যাচ্ছিল না। জেইমি ভার্ডির জোড়া গোলে ১৩ মিনিটেই বেশ সুবিধাজনক জায়গায় পৌঁছে যায় ফক্সেসরা। ১৯ মিনিটে অ্যালেক্স অক্সারলেড-চেম্বারলিন লিভারপুলের হয়ে এক গোল শোধ করে বটে। তবে ৩৩ মিনিটে জেমস ম্যাডিসনের বুলেট শটে ৩-১ পিছিয়ে পড়ে লিভারপুল। 

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে রেডসদের লড়াইটা বেশ কঠিন ছিল। বিশেষ করে একগুচ্ছ পরিবর্তন করে তুলনামূলক তরুণ দল নিয়ে মাঠে নামায়, পূর্ণ শক্তির লেস্টারের বিরুদ্ধে লড়াইটা আরও কঠিন হয়ে উঠেছিল। তবে ৬৮ মিনিটে সাবস্টিটিউট হিসেবে নেমে দিয়োগো জোটার গোল আশা ফেরায় লিভারপুলের। আর ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে তাকুমি মিনামিনোর গোলে আরেক দুর্ধর্ষ কামব্যাকের সাক্ষী থাকে অ্যানফিল্ড। ম্যাচ পেনাল্টিতে গেলে মিনামিনো পেনাল্টি মিস করলেও গোলরক্ষক কাওমিন কেলেহার লিভারপুলের হয়ে দুই শট বাঁচিয়ে রেডসদের সেমিফাইনালে পৌঁছে দেন।

অপরদিকে, আগেই আর্সেনালের সেমিতে পৌঁছানোর পর একই সুযোগ ছিল তাদের উত্তর লন্ডনের পড়শি ক্লাব টটেনহ্যাম হটস্পারের কাছেও। ম্যাচের ৩০ মিনিটের ঠিক আগে-পরে হওয়া তিন গোলের মধ্যে স্পার্স দু'টি গোল করে ২-১ ব্যবধানে আরেক লন্ডন প্রতিপক্ষ ওয়েস্ট হ্যামকে পরাজিত করে। স্টিভ বার্গওয়াইন ২৯ মিনিটে স্পার্সকে লিড দেওয়ার পর জেরার্ড বোয়েন ওয়েস্ট হ্যামের হয়ে সমতা ফেরান ৩২ মিনিটে। তার ঠিক দুই মিনিট পরেই লুকাস মৌরা ম্যাচের অন্তিম এবং জয়সূচক গোলটি করেন।

এই রাতের তৃতীয় লিগ কাপ ম্যাচটিও অল-লন্ডন কোয়ার্টার ফাইনাল ছিল। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে চেলসির হয়ে তিনজন তরুণ ফুটবলারকে কোচ থমাস টুচেল নিজেদের অভিষেক ম্যাচ খেলতে তো নামানই, উপরন্তু গত প্রিমিয়র লিগের ম্যাচ থেকে দলে মোট আট পরিবর্তন করেন তিনি। ম্যাচের ৭৯ মিনিট পর্যন্ত কোনো গোল না হওয়ার পর শেষমেশ ব্রেন্টফোর্ডের পন্টাস জ্যানসন নিজের জালেই বল জড়িয়ে চেলসিকে এগিয়ে দেন। পাঁচ মিনিট পরে জর্জিনহোর পেনাল্টি ব্লুজদের জয় সুনিশ্চিত করে। লিগ কাপের সেমিফাইনালে আর্সেনালের বিরুদ্ধে খেলবে লিভারপুল এবং চেলসি ও স্পার্স একে অপরের মুখোমুখি হবে।

বন্ধ করুন