বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Ligue 1: নেইমার, এমবাপের জোড়া হ্যাটট্রিক, দুর্বল ক্লারমন্টকে হাফডজন গোল দিল পিএসজি

Ligue 1: নেইমার, এমবাপের জোড়া হ্যাটট্রিক, দুর্বল ক্লারমন্টকে হাফডজন গোল দিল পিএসজি

পিএসজির জয়ের দুই নায়ক নেইমার ও এমবাপে। ছবি- রয়টার্স। (REUTERS)

মেসি গোল না পেলেও তিনি অ্যাসিস্টের হ্যাটট্রিক করেন।

গত সপ্তাহে লরিয়েন্টকে ৫-১ গোলে পর্যদুস্ত করেছিল প্য়ারিস সাঁ-জাঁ। এই সপ্তাহে এক ধাপ, থুরি এক গোল এগিয়ে একেবারে ক্লারমন্ট ফুটের বিরুদ্ধে হাফ ডজন গোল করে দাপুটে ভঙ্গিমায় ম্যাচ জিতে নিল পিএসজি। দলের দুই তারকা ফরোয়ার্ড নেইমার এবং কিলিয়ান এমবাপে, দুই জনেই ম্যাচে হ্যাটট্রিক করেন।

ম্যাচের শুরু থেকেই ধারে ভারে অনেকটাই দুর্বল ক্লারমেন্টের বিরুদ্ধে দাপট দেখাচ্ছিল পিএসজি। মাত্র ছয় মিনিটের মাথায় এমবাপের তুখড় রানের পর লিওনেল মেসির অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে দেন নেইমার। ২০ মিনিটের মাথায় ফের মেসির অ্যাসিস্ট। এবার নেইমারের বদলে গোল করেন এমবাপে। পিএসজি দুই গোলের লিড নেওয়ার পরেও ক্লারমন্ট লড়াই চালিয়ে যায়। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ৪২ মিনিটে দারুণ একটি টিম মুভের শেষ গোল করেন জডেল ডসু।

প্রথমার্ধে ১-২ পিছিয়ে থাকলেও, দ্বিতীয়ার্ধের শুরুর দিকে কিছু সুযোগ তৈরি করে ক্লারমন্ট। তবে বল দখলের লড়াইয়ে পিএসজিই বরাবর এগিয়ে ছিল। ম্যাচের ৭০ মিনিটের পর থেকে পিএসজির গোলের বন্যা শুরু হয়। এমবাপেকে পেনাল্টি বক্সে ফাউল করায় পেনাল্টি পায় প্যারিসের ক্লাব। তা থেকে গোল করেন নেইমার। তার তিন মিনিট পরেই নেইমার পাস থেকে ট্যাপ ইনে নিজের দ্বিতীয় ও পিএসজির চতুর্থ গোলটি করেন এমবাপে।

এরপরেও থামেনি পিএসজি। দলের তারকা তিন ফরোয়ার্ডই পঞ্চম গোলে যুক্ত ছিলেন। শেষমেশ ম্যাচে মেসির তৃতীয় অ্যাসিস্ট থেকে ৮০ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। তার তিন মিনিট পরেই ফের গোল। এবার এমবাপের অ্যাসিস্ট থেকে গোল করেন নেইমার। ম্যাচ শেষ হয় পিএসজির পক্ষে ৬-১ ব্যবধানে। এই জয়ের সুবাদে লিগ ওয়ান খেতাব জয়ের দিকে আরও কিছুটা এগিয়ে গেল শীর্ষে থাকা পিএসজি। অপরদিকে, ম্যাচ হেরে লিগ তালিকায় ১৭ নম্বরে রইল ক্লারমন্ট।

বন্ধ করুন