বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে মিস করছেন লিওনেল মেসি
লা লিগায় খেলাকালীন এল ক্লাসিকোয় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- টুইটার।
লা লিগায় খেলাকালীন এল ক্লাসিকোয় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- টুইটার।

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে মিস করছেন লিওনেল মেসি

  • গত বছর চ্যাম্পিয়ন্স লিগে শেষবার বার্সা-জুভে ম্যাচে রোনল্ডোকে ও মেসিকে একই ময়দানে দেখা গিয়েছিল।

সাম্প্রতিক সময়ে শুধু ফুটবল নয়, বরং ক্রীড়াজগতের সবচেয়ে চর্চিত প্রতিদ্বন্দ্বীতায় মুখ্য চরিত্রে দেখা গিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিকে। বছরের পর বছর ধরে একই লিগে খেতাব থেকে শুরু করে ব্য়ক্তিগত নজির, ট্রফি সবক্ষেত্রেই সেয়ানে সেয়ানে একে অপরকে টক্কর দিয়েছেন দুই তারকা। তাদের ভক্তগণের মধ্যেও কে সেরা, তাই নিয়ে অহরহ লড়াই দেখা যায়। তবে দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে একে অপরের প্রতি কতটা সম্মান আছে, সেই ছবি আবার ফুটে উঠল।

সম্প্রতি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে প্যারিস সাঁ-জাঁর সঙ্গে রোনাল্ডোর পাড়ায় পা রেখেছেন মেসি। যদিও লড়াইটা ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে হবে। তবে তার আগে নিজের চিরপ্রতিদ্বন্দ্বীকে প্রশংসায় ভরালেন মেসি। Marca-কে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি অতীতের স্মৃতিচারণ করে জানান, ‘অনেকদিন হয়ে গিয়েছে আমরা দুইজন আর এক লিগে খেলিনা। আমাদের লড়াইটা যে শুধু ব্যক্তিগত পর্যায়ে ছিল তাই না, নিজেদের দলের হয়েও আমরা একই খেতাবগুলির জন্য লড়তাম। আমাদের জন্য এবং সমর্থকদের জন্য ওই সময়টা দারুণ ছিল। ওই প্রতিদ্বন্দ্বিতার স্মৃতি চিরকাল ইতিহাসে রয়ে যাবে।’

সময় বদলেছে, সময়ের সঙ্গে সঙ্গে দুই মহাতারকার ক্লাবও বদলেছে। এই মরশুমেই রোনাল্ডো ফিরেছেন ম্যাঞ্চেস্টারে এবং মেসি অশ্রুজলে বার্সেলোনাকে বিদায় জানিয়ে প্যারিস সাঁ-জাঁতে যোগ দিয়েছেন। তবে দুইজনের ভাগ্য একেবারে বিপরীত মেরুতে। রোনাল্ডো যেখানে গোলের বন্যা বওয়ালেও তাঁর দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফর্ম নিয়ে প্রবল সমালোচনা হয়েছে, সেখানে পিএসজি দারুণ ছন্দে থাকলেও তেমন গোল পাচ্ছেন না মেসি। তবে ইউনাইটেড কঠিন সময়ের মধ্যে দিয়ে গেলেও রোনাল্ডো তাঁর চেনা ক্লাবে দারুণভাবে মানিয়ে নিয়েছেন বলে মত মেসির।

পাশপাশি প্রিমিয়র লিগে খেলা ভীষণ কঠিন দাবি করলেও ম্যান ইউনাইটেডের বিষয়ে ইতিবাচক আর্জেন্তাইন। ‘প্রথম থেকেই ও প্রচুর গোল করেছে এবং নতুন দলে মানিয়ে নিতে কোনো ওর সমস্য়াই হয়নি। ইউনাইটেড খুবই ভাল একটা দল যেখানে অনেক ভাল ফুটবলার রয়েছে। প্রিমিয়র লিগ কিন্তু খুবই শক্ত প্রতিযোগিতা। তবে ওখানে সময়ে সময়ে বহু পরিবর্তন দেখা যায়। ডিসেম্বরের পর সবকিছু ওলোট-পালট হয়ে যেতে এবং সেখান থেকে সবই সম্ভব।’ দাবি মেসির।

বন্ধ করুন