বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সম্পূর্ণ ফ্লপ মেসি, ফরাসি কাপ থেকে বিদায় ঘটল PSG-র
লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)

সম্পূর্ণ ফ্লপ মেসি, ফরাসি কাপ থেকে বিদায় ঘটল PSG-র

  • পিএসজি থেকে লোনে নিসে যাওয়া গোলরক্ষক বুলকাই তাঁর ‘পেরেন্ট’ ক্লাবকে হারিয়ে দিলেন।

ফরাসি শেষ ষোলোয় নিসের মুখোমুখি হয়েছিল প্যারিসা সাঁ-জাঁ। লিগ ওয়ান তালিকায় এক বনাম দুইয়ের লড়াইটা বেশ জমজমাট হওয়ারই সম্ভবনা ছিল। চূড়ান্ত হতাশাজনক এক পারফরম্যান্সে নিসের বিরুদ্ধে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেল পিএসজি। নিসের নায়ক গোলকিপার মার্সিন বুলকা।

মরশুম শুরুর আগেই পিএসজি থেকেই লোনে নিসে যোগদান করেছিলেন বুলকা। প্রি-কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত পারফর্ম করে তাঁর ‘পেরেন্ট’ ক্লাবকেই টুর্নামেন্ট থেকে ছিটকে দিলেন তিনি। ৯০ মিনিটের ম্যাচে পিএসজির হয়ে সাবস্টিটিউট হিসাবে নামা এমবাপে এক জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে। দুই দলই ম্যাচই অনেকসুযোগ তৈরি করলেও, তা কাজে লাগাতে ব্যর্থ হয়। গোলশূন্য ম্যাচে ৯০ মিনিটের পর খেলা গড়ায় পেনাল্টিতে। 

সাধারণত নিসের হয়ে তেকাঠির তলায় খেলার সুযোগ হয় না বুলকার। তবে এদিন তিনি পিএসজিরই ঘরের মাঠে সেই সুযোগ পান। আর সুযোগ পেয়েই বাজিমাত। পেনাল্টি সেভ করে রাতারাতি নায়ক বুলকা। ম্যাচে একেবারে ফ্যাকাশে পারফরম্যান্সের পর অবশ্য প্য়ারিসের ক্লাবের হয়ে প্রথম পেনাল্টি নিয়ে গোল করতে মিস করেননি মেসি। কিলিয়ান এমবাপেও পেনাল্টি থেকে গোল করেন। 

তবে পিএসজির হয়ে লিয়ান্দ্রো প্যারাডেস এবং জাভি সিমন্স পেনাল্টি মিস করায় ৬-৫ ব্যবধানে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করে নিস। কাপের কোয়ার্টার ফাইনালে তার লিগ তালিকায় তিন নম্বরে থাকা মার্সের মুখোমুখি হবে। ৮ ও ৯ ফেব্রুয়ারি কোয়ার্টার ফাইনাল ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। 

বন্ধ করুন