বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: মেসি, রোনাল্ডোরও অধরা, এমনই অনবদ্য নজির গড়লেন অ্যাথলেটিক ক্লাবের ফরোয়ার্ড
নজির গড়ার পর ইনাকি উইলিয়ামসকে অভিনন্দন সতীর্থ মুনিয়েনের। ছবি- টুইটার (@LaLigaEN)।
নজির গড়ার পর ইনাকি উইলিয়ামসকে অভিনন্দন সতীর্থ মুনিয়েনের। ছবি- টুইটার (@LaLigaEN)।

La Liga: মেসি, রোনাল্ডোরও অধরা, এমনই অনবদ্য নজির গড়লেন অ্যাথলেটিক ক্লাবের ফরোয়ার্ড

  • আলাভেসের বিরুদ্ধে শুক্রবার রাতে এই নজিরটি গড়েন অ্যাথলেটিক ক্লাবের তারকা।

গত দশক ধরে ফুটবলে শুধুই দেখা গিয়েছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। নজির ভাঙা-গড়ার খেলায় প্রতিনিয়ত দুই মহারথী সৃষ্টি করেছেন একের পর ইতিহাস। সদ্য় বার্সা ছাড়লেও মেসি নিজের কেরিয়ারের সিংহভাগ সময় খেলেছেন লা লিগায়, রোনাল্ডোও রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগাতেই নিজের কেরিয়ারের সবচেয়ে বেশি ম্যাচ খলেছেন। এই দুই তারকার দখলে নেই এমন রেকর্ড খুঁজে বার করা মুশকিল।

তবে মরশুমে নিজেদের অষ্টম লিগ ম্যাচে এমনই এক কৃতিত্ব নিজের নামে করলেন অ্যাথলেটিক বিলবাওয়ের ইনাকি উইলিয়ামস। শুনতে অবাক লাগলেও এই নজিরের আশেপাশে রোনাল্ডো বা মেসি কেউই নেই। আলাভেসের বিরুদ্ধে অ্যাথলেটিক ক্লাবের হয়ে মাঠে নামার সঙ্গে সঙ্গেই নাগাড়ে ২০৩টি লিগ ম্যাচ খেলার অসামান্য নজির গড়লেন ইনাকি। ভাবতে অবাক লাগলেও ২৭ বছরের অ্যাথলেটিক বিলবাও ফরোয়ার্ড ২০১৬ সালের ২০ এপ্রিল থেকে ক্লাবের হয়ে একটি ম্যাচও মিস করেননি। এর আগে এই কৃতিত্ব ছিল বিলবাওয়ের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল সোসিয়াদাদ ডিফেন্ডার হুয়ান অ্যান্টোনিও লারাঙ্গার দখলে।

৩৬ বছরে রোনাল্ডোর ফিটনেস ও শারীরিক ক্ষমতা যেখানে সকলকে তাক লাগিয়ে দেয়, সেখানে লিওনেল মেসি একদম সাম্প্রতিক সময় বাদে প্রতিপক্ষের তাঁকে লক্ষ্য করে প্রচুর আক্রমণ সত্ত্বেও খুব বেশি আহত হননি। তবে তাঁদেরও অধরা এই নজির গড়ে ইনাকি অসামান্য ফিটনেসের পরিচয় দেন। ম্যাচে রাউল গার্সিয়া অ্যাথলেটিক ক্লাবের হয়ে একমাত্র গোলটি করেন। 

বন্ধ করুন