বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রথম ক্লাসিকে দলকে জেতাতে ব্যর্থ মেসি, ম্যাচ শেষ হল গোলশূন্য
মার্সের বিরুদ্ধে মেসি। ছবি- টুইটার (@PSG_English)।
মার্সের বিরুদ্ধে মেসি। ছবি- টুইটার (@PSG_English)।

প্রথম ক্লাসিকে দলকে জেতাতে ব্যর্থ মেসি, ম্যাচ শেষ হল গোলশূন্য

  • মার্সের বিরুদ্ধে ড্র সত্ত্বেও সাত পয়েন্টের লিড নিয়ে লিগ তালিকার শীর্ষেই থাকল পিএসজি।

মার্সে এবং প্যারিস সাঁ-জাঁ ম্যাচের মানেই উত্তেজনা, উন্মাদনা, বিতর্ক। গতবার ফ্রান্সের দুই কড়া প্রতিদ্বন্দ্বীর মধ্যেকার ম্যাচ নেইমার, পায়েটরা হতশ্রী ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। ফুটবল ম্যাচ রীতিমতো পরিণত হয়েছিল লড়াইয়ের আখাড়ায়। তাই এবারের ক্লাসিকে ঘিরে ছিল বাড়তি ঝাঁঝ। পাশপাশি লিওনেল মেসির পিএসজিতে যোগ দেওয়ায় ম্যাচে আলাদা গুরুত্বও ছিল।

টানটান ম্যাচে দুই দলের গোলেই  প্রথমার্ধে একবার করে বল জড়ালেও উভয়ক্ষেত্রেই ভিএআরের সহযোগিতায় তা বাতিল করা হয়। ১৪ মিনিটে নেইমারের শট থেকে মার্সের লুয়ান পেরেজ আত্মঘাতী গোল ও আর্কেডিয়াজ মিলিকের ২১ মিনিটের গোল, উভয়ই অফসাইডের জন্য বাতিল করা হয়। তবে লিওনেল মেসি কিন্তু দুইবার গোল করার ভাল সুযোগ পেয়ে গিয়েছিলেন। ম্যাচের ২৫ মিনিটে তাঁর হেডার মার্সে গোলরক্ষক সেভ করে দেন ও প্রথমার্ধ শেষের ঠিক আগে তাঁর বাঁ-পায়ের জোরাল অল্পের জন্য গোলের বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে মার্সের প্রতিআক্রমণের সময় পিএসজি ফুলব্য়াক আশরাফ হাকিমি চেঙ্গিস উন্ডারকে ফাউল করে লাল কার্ড দেখেন। তবে ডিমিত্রি পায়েটরা তাঁর লাভ তুলতে ব্যর্থ হন। দুই দলের কেউই গোল না করায় ম্যাচ ০-০ শেষ হয়। মার্সের বিরুদ্ধে ড্র সত্ত্বেও সাত পয়েন্টের লিড নিয়ে লিগ তালিকার শীর্ষেই থাকল পিএসজি, তাদের মোট পয়েন্ট ২৮। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট পাওয়া মার্সে রয়েছে চতুর্থ স্থানে।

বন্ধ করুন