বাংলা নিউজ > ময়দান > ফুটবল > PSG জিতলেও গোল অধরা মেসির, সাবস্টিটিউট হয়ে ক্ষোভ প্রকাশ আর্জেন্তাইন তারকার
পরিবর্তিত হয়ে ম্যানেজারের সিদ্ধান্তে অখুশি মেসি। ছবি- রয়টার্স।

PSG জিতলেও গোল অধরা মেসির, সাবস্টিটিউট হয়ে ক্ষোভ প্রকাশ আর্জেন্তাইন তারকার

  • পিএসজি জার্সিতে মেসির ঘরের মাঠে অভিষেকে তাঁকে ৭৬ মিনিটেই তুলে নেন কোচ মরিসিও পচেতিনো।

এই গ্রীষ্মেই ফুটবলের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দলবদল করেছেন। একদিকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যখন গোলের ফোয়ারা ছোটাচ্ছেন রোনাল্ডো, তখন অপরদিকে তিন ম্যাচ খেলে ফেললেও গোল অধরা মেসির। অবশ্য তাতে প্যারিস সাঁ-জাঁকে খুব যে সমস্যায় পড়তে হয়েছে তেমনটা কিন্তু নয়।

রবিবার (ভারতীয় সময় অনুযায়ী সোমবার) লে ক্লাসিকে-তে লিয়ঁকে হারিয়ে লিগ ওয়ানের শীর্ষে নিজেদের স্থান ধরে রাখল প্যারিসের ক্লাব। ম্যাচে পিছিয়ে পড়েও ২-১ গোলে নেইমার ও মেসির স্বদেশীয় মাউরো ইকার্দির গোলে ম্যাচ জেতে পিএসজি। ম্যাচে কিন্তু প্রথম দিকে লিয়ঁই বেশি ভাল খেলছিল। এমনকী ব্রাজিলিয়ান লুকাস পাকুইতা ৫৬ মিনিটে কার্ল টোকো ইকাম্বির পাস থেকে গোল করে লিয়ঁকে এগিয়েও দেন। 

তবে ৬৬ মিনিটে পেনাল্টি থেকে নেইমার পিএসজিকে সমতায় ফেরানোর পর ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে কিলিয়ান এমবাপের ক্রস থেকে হেডে গোল করে পিএসজি লিগে ১০০ শতাংশ রেকর্ড বজায় রাখতে সাহায্য করেন ইকার্দি। মেসি গত দুই ম্যাচের থেকে এই ম্যাচে বেশি ভাল খেলেন। এমনকী ম্যাচের আধঘন্টার মাথায় লিয়ঁ গোলরক্ষক অ্যান্থনি লোপেজকে দারুণ সেভ করতে বাধ্যও করেন তিনি। তাঁর চার মিনিট পরেই মেসির ফ্রি-কিক বারে লাগে।

গোলের পর নেইমার-মেসি সেলিব্রেশন। ছবি- টুইটার (@PSG_English)।

দ্বিতীয়ার্ধে পিএসজি পিছিয়ে পড়ে জয়ের জন্য মরিয়া হয়ে ঝাঁপালে ম্যাচের ৭৬ মিনিটে মেসিকে তুলে নেন কোচ মরিসিও পচেতিনো। স্বদেশীয় কোচের এই সিদ্ধান্তে একেবারেই খুশি দেখায়নি মেসিকে। কোচের সঙ্গে করমর্দন করতেও তিনি দ্বিধা বোধ করেন। তবে দ্বিতীয়ার্ধে মেসিকে বেশ ক্লান্তই দেখিয়েছে। ম্যাচ ফিটনেসের অভাবে ভোগা আর্জেন্তাইন কিংবদন্তীর যাতে চোট আঘাত লেগে ভবিষ্যতে খেলায় বাধা না তৈরি হয়, সেইজন্যই তাঁকে পরিবর্তন করার সিদ্ধান্ত বলে জানান পচেতিনো।