বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফের একবার ব্যালন ডি'অর পুরস্কার উঠতে চলেছে মেসির হাতেই- রিপোর্ট
ব্যালন ডি'অর হাতে লিওনেল মেসি। ছবি- গেটি ইমেজেস।
ব্যালন ডি'অর হাতে লিওনেল মেসি। ছবি- গেটি ইমেজেস।

ফের একবার ব্যালন ডি'অর পুরস্কার উঠতে চলেছে মেসির হাতেই- রিপোর্ট

  • ২৯ নভেম্বর সরকারিভাবে ব্যালন ডি'অর জয়ীর নাম ঘোষণা করা হবে।

২৯ নভেম্বর প্যারিসে চ্যাটেলেট থিয়েটারে ঘোষিত হবে এই বছরের ব্যালন ডি'অর জয়ীর নাম। এ বারে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে দৌড়ে এই পুরস্কার জেতার দৌড়ে রয়েছেন রবার্ট লেওয়ানডোস্কি, করিম বেঞ্জেমা, মহম্মদ সালাহরাও। তবে তাঁদের সকলকে হারিয়ে মেসিই সপ্তমবার ব্যালন ডি'অর জিতে নিয়েছেন বলে শোনা যাচ্ছে।

RTP Sports-র রিপোর্ট অনুযায়ী, এই পুরস্কার দেওয়া সংস্থা, ফ্রান্স ফুটবলের তরফে ইতিমধ্যেই নাকি মেসিকে তাঁর সপ্তম ব্যালন ডি'অর জয়ের বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। সেরা ফুটবলার নির্বাচনের আগে আগে এহেন জয়ী তালিকা ফাঁস হওয়ার রিপোর্ট প্রায় প্রায় বেরিয়ে আসর নিদর্শন আগেও দেখা গেছে। ফিফার বর্ষসেরা নির্বাচনের আগেই যেমন জর্জিনহোর সেরা হওয়ার কথা জানিয়ে দেওয়ার হয়ছিল। গত সপ্তাহে এক রিপোর্টে কিন্তু আবার লেওয়ানডোস্কির সেরা হওয়ার খরব ছাপা হয়।

লেওয়ানডোস্কি ও মেসি. দু'জনেই মরশুমে ব্যক্তিগত ও দলগত সাফল্য পয়েছেন. লেওয়ানডোস্কি বুন্দেশলিগা জেতার পাশপাশি গার্ড মুলারের এক মরশুের রেকর্ড সর্বোচ্চ গোলসংখ্য়াও পেরিয়ে যান। অপরদিকে, মেসি নিজের প্রথম আন্তর্জাতিক ট্রফি হিসাবে কোপা আমেরিকা জেতেন। মেসি দেশ ও ক্লাবের হয়ে এ বছর ৪৬টি ম্যাচে ৩৭টি গোল ও ১৬টি অ্যাসিস্ট প্রদান করেছেন। সুতরাং, তিনি ব্যালন ডি'অর জিতলে কেউই তেমন কোনো প্রশ্ন করবে না।

বন্ধ করুন