বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ARG vs CUR: কুরাসাওয়ের বিরুদ্ধে হ্যাটট্রিক করে দেশের হয়ে শততম গোলের রেকর্ড গড়লেন মেসি

ARG vs CUR: কুরাসাওয়ের বিরুদ্ধে হ্যাটট্রিক করে দেশের হয়ে শততম গোলের রেকর্ড গড়লেন মেসি

দেশের হয়ে শততম গোল করলেন মেসি। ছবি- এএফপি 

কুরাসাওকে ০-৭ গোলে হারানোর পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন লিওনেল মেসি। এই ম্যাচে হ্যাটট্রিক করেন তিনি। সেই সঙ্গে দেশের জার্সিতে শততম গোলের রেকর্ড গড়লেন মেসি। 

কুরাসাওয়ের বিরুদ্ধে গোলের হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। সেই সঙ্গে দেশের হয়ে শততম গোলের রেকর্ডও গড়লেন এলএম ১০। কুরাসাওকে ০-৭ গোলে হারাল লিওনেল স্কোলোনির ছেলেরা। যার মধ্যে হ্যাটট্রিক রয়েছে মেসির। বাকি গোলগুলি করেন এনজো ফার্নান্দেজ, ডি মারিয়া এবং গঞ্জালো মন্তিয়েল।

তবে এই ম্যাচ ছিল মেসির জন্য। কারণ এই ম্যাচে নামার আগে মেসির ঝুলিতে আর্জেন্তিনার হয়ে ৯৯টি গোল ছিল। ফলে একটি গোল করতে পারলেই ফের রেকর্ড গড়ার সম্ভাবনা ছিল। আর সেই সম্ভবনাকেই সত্যি করলেন লিও। ২০ মিনিটের মাথায় অচেনা প্রতিপক্ষের বিরুদ্ধে গোল করেই রেকর্ড গড়েন মেসি। আর্জেন্তিনার জার্সিতে মেসির শততম গোল করতে সময় লাগল ১৭৪টি ম্য়াচ।

দেশের জার্সি গায়ে ১০০টি গোল রয়েছে মাত্র দুই জন ফুটবলারের। আলি দাই ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার সেই তালিকায় নাম লেখালেন লিও। বিশ্বের তৃতীয় ফুটবলার হিসাবে এই নজির গড়লেন তিনি। সেই সঙ্গে বিশ্বকাপ জয়ের পর এই প্রথম হ্যাটট্রিক করলেন মেসি। সেই সঙ্গে তিনি এও প্রমাণ করে দিলেন, বয়স শুধু একটা সংখ্যা মাত্র।

কুরাসাওয়ের বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখাতে থাকে আর্জেন্তিনা। ম্যাচের ২০ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন মেসি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি আর্জেন্তিনাকে। ২৩ মিনিটের মাথায় গঞ্জালেজের গোলে ফের এগিয়ে যায় তারা। ম্যাচ যত গড়ায় আর্জেন্তিনার ফুটবলারদের দাপটে হারিয়ে যেতে থাকে কুরাসাও। ৩৩ মিনিটের মাথায় ফের গোল করেন মেসি। ঠিক তার দুই মিনিট পরই গোল করে আর্জেন্তিনা। এবার গোল করেন ফার্নান্দেজ।

এখানেই থেমে থাকেনি তারা। ৩৭ মিনিটের মাথায় হ্যাটট্রিক গোলটি করেন মেসি। প্রথমার্ধ ০-৫ গোলে এগিয়ে থেকে শেষ করে আর্জেন্তিনা। ফলে প্রথমার্ধেই নিজেদের হার নিশ্চিত করে ফেলে কুরাসাও। দ্বিতীয়ার্ধে ডি মারিয়া ৭৮ মিনিটে এবং মন্তিয়েল ৮৭ মিনিটের মাথায় গোল করে জয় নিশ্চিত করে ফেলে।

ফিফা বিশ্বব়্যাঙ্কিংয়ে ৮৬তম স্থানে থাকা কুরাসাও অনেকটাই দুর্বল দল আর্জেন্তিনার থেকে। ফলে এই ম্যাচের শুরু থেকেই তারা পিছিয়ে নামে। ফলে তাদের হার প্রত্যাশিতই ছিল। কিন্তু আর্জেন্তিনার ফুটবলাররা এই ভাবে ছেলে খেলা করবে তা কেউ বুঝতে পারেনি। আর্জেন্তিনার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে ০-৭ গোলে হারতে হল কুরাসাওকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার নজরে ২০১৭ প্রাথমিক টেট, সমস্ত OMR শিট আদালতে পেশের নির্দেশ দিল হাইকোর্ট IND vs PAK Asia Cup Live: অষ্টম খেতাব জয়ের লক্ষ্যে এশিয়া কাপ অভিযান শুরু ভারতের অশান্ত বাংলাদেশে মৃত বেড়ে ৫০, ভারতীয়রা কেমন আছেন? জানাল দিল্লি, করল বিশেষ আর্জি আম্বানিদের বিয়েতে হীজির বিশ্ববিখ্যাত প্লাস্টিজ সার্জন, ক্লায়েন্ট কোন তারকারা? লন্ডন থেকে মাস্টার্স ডিগ্রি স্বস্তিকা কন্যার, এক সময় ভর্তি নেয়নি কলকাতার স্কুল! শিলিগুড়িতে যুবককে পিটিয়ে খুন, ২ দশক পর ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত বিগ বসে কম্বলের নীচে ‘রগরগে রোমান্স’ আরমান-কৃতিকার! ডিভোর্সের ঘোষণা পায়েলের বিধানসভায় বসতে চলেছে অত্যাধুনিক ক্যামেরা, নিরাপত্তায় বাড়তি কড়াকড়ির কারণ কী?‌ 'মিমি দিদি'র পাশে বসা এই মেয়েটাকে চিনতে পারছেন? পৃথক রাজ্য গঠনের দাবিতে আদিবাসীদের মেগা সমাবেশ রাজস্থানে, সমালোচনায় BJP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.