বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Lionel Messi: রোনাল্ডোর পর মেসিও কি সৌদি আরবের পথে? বড়সড় আপডেট দিলে সৌদির ফুটবল প্রধান

Lionel Messi: রোনাল্ডোর পর মেসিও কি সৌদি আরবের পথে? বড়সড় আপডেট দিলে সৌদির ফুটবল প্রধান

ফ্রেন্ডলি ম্যাচে মেসি এবং রোনাল্ডো। ছবি- এএফপি

গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, রোনাল্ডোর পর মেসিও সৌদি আরবের কোনও ক্লাবে নাকি সই করতে চলেছেন। সেই জল্পনা উড়িয়ে দিলেন সৌদির ফুটবল প্রধান। 

বহু প্রতীক্ষিত মেসি-রোনাল্ড ম্যাচ হয়েছে গত বৃহস্পতিবার। রোলান্ডো ইউরোপ ছাড়ার পর ফের মুখোমুখি হয় দুই তারকা ফুটবলার। রোনাল্ডো সৌদি আরবের আল নাসের ক্লাবের যোগ দিয়েছেন। তবে এই প্রদর্শনী ম্যাচে সৌদির সেরা ক্লাব গুলোর সম্মিলিত দল সৌদি অল স্টারের হয়ে প্রতিনিধিত্ব করেছেন সিআর সেভেন। ক্রিশ্চিয়ানো রোনান্ডো ম্যাচে দুটি গোল করলেও শেষ হাসি হাসে পিএসজি।

এই স্বপ্নের ম্যাচ ভুলতে চাইছে না আরব। গুজব ছড়াতে শুরু করেছে, রোনান্ডোর পর মেসিকেও সই করাতে চলেছে সৌদির কোনও একটি ক্লাব। এক ধাপ এগিয়ে কয়েকদিন আগে জানানো হয়, আল-হিলাল এবং আল ইতিহাদ প্রতি মরশুমে আর্জেন্তিনাকে প্রায় ৩৫০ মিলিয়ন ইউরো দিতে ইচ্ছুক। তারা সরকারের কাছে সাহায্য চেয়েছে যাতে তারা মেসিকে সই করাতে পারে।

তবে সৌদি ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম আলকাসিম আর্জেন্তাইন সুপারস্টার লিওনেল মেসির আগামী মরশুমে সৌদি প্রিমিয়র লিগের (এসপিএল) ক্লাবে যোগ দেওয়ার গুজব অস্বীকার করেছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘বর্তমানে মেসির যোগ দেওয়ার সম্ভাবনা নেই।’ তবে আগামীতে তিনি চান মেসি এসপিএল খেলুক। তিনি বলেন, ‘এই মুহূর্তে আমরা লিওনেল মেসির সম্ভাব্য আগমন সম্পর্কে কিছুই জানি না। যদিও আমি আমার পরিকল্পনা লুকিয়ে রাখতে চাই না। সৌদি ফেডারেশনের পক্ষ থেকে বলছি, আমরা তাকে একদিন ঘরোয়া লিগে রাখতে চাই।’

তিনি যোগ করেন, ‘ফেডারেশন সব সময় ফুটবলের উন্নতি চায়। আমাদের ফুটবলের উন্নতির লক্ষ্যে ছুটে চলেছি। আমরা অবশ্যই ক্রিশ্চিয়ানো এবং মেসিকে সব সময়ের জন্য একই লিগে আবার দেখতে চাই। কিন্তু সত্য হল আমরা এখন কিছুই জানি না। ইচ্ছা রয়েছে। তবে এই নিয়ে প্রাথমিক আলোচনাও হয়েছে। তবে কোনও কিছুই ফাইনাল হয়নি। অদূর ভবিষ্যতে মেসিকে নিয়ে আসা যাবে বলে আশা করি।'

বৃহস্পতিবার ম্যাচে শুরু থেকেই ছিলেন মেসি-রোনাল্ডো। পিএসজি হয়ে একটি গোল করেন সদ্য বিশ্ব কাপজয়ী আর্জেন্তিনার অধিনায়ক। রোনান্ডো করেন দুটি। ৫-৪ ম্যাচ জেতে পিএসজি।

৩ মিনিট গড়ানোর আগেই মেসির গোল দিয়ে শুরু হয় খেলা। নেইমারের নিখুঁত পাস ধরে মেসির দুরন্ত গোল। ১-০ এগিয়ে গিয়ে বেশি আক্রমণে উঠতে দেখা যায় পিএসজি-কে। মাঝে নেইমার সহজ সুযোগ নষ্ট করেন। কিন্তু মেসির পাস থেকে এমবাপে ১৯ মিনিটে ২-০ করলেও আফসাইডের কারণে গোলটি বাতিল হয়। ৩৪ মিনিটে সমতা ফেরায় সৌদি অল স্টার একাদশ। বক্সের মধ্যে পিএসজি গোলরক্ষক নাভাস ফাউল করেন রোনাল্ডোকে। পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। ৪৩ মিনিটের মাথায় এমবাপের ক্রস থেকে দ্বিতীয় গোল করেন মারকুইনোস। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে নেমারকে বক্সে ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। কিন্তু নেইমারের দুর্বল শট বাঁচিয়ে দেন আল-ওয়াইসি।

এমবাপের ক্রস থেকে গোল করে দলকে ৩-২ এগিয়ে দেন র‌্যামোস। দক্ষিণ কোরিয়ার জাং এর গোলে সমতা ফেরায় রোনাল্ডোর দল। এরপর ৬০ মিনিটের মাথায় তুলে নেওয়া হয় মেসি এবং রোনান্ডোকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন