বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফিফার সেরা প্লেয়ার মেসি নিজে কাকে ভোট দিয়েছিলেন জানেন?

ফিফার সেরা প্লেয়ার মেসি নিজে কাকে ভোট দিয়েছিলেন জানেন?

লিওনেল মেসি।

সোমবার রাতেই প্যারিসে অনুষ্ঠিত হয়েছে ফিফার বর্ষসেরা পুরস্কারের অনুষ্ঠান। সেখানে সেরা প্লেয়ারের পুরস্কার উঠল লিয়োনেল মেসির হাতে। কিন্তু মেসি কাদের ভোট দিয়েছেন জানেন?

ফিফার বর্ষসেরা প্লেয়ারের পুরস্কার পেয়েছেন লিওনেল মেসি। কিন্তু মেসি নিজে কাদের ভোট দিয়েছিলেন জানেন? নেইমারকে এই পুরস্কারের জন্য তাঁর প্রথম পছন্দ হিসেবে বেছে নিয়েছিলেন মেসি। মেসি তাঁর দ্বিতীয় পছন্দ হিসেবে কিলিয়ান এমবাপেকে বাছেন। এবং তার তৃতীয় পছন্দ হিসেবে তিনি ভোট দেন করিম বেঞ্জেমাকে।

তবে মেসি নিজে কাদের ভোট পেয়েছেন সেটা জানেন? আর্জেন্তিনার প্রধান কোচ লিওনেল স্কালোনি মেসিকে প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন, তার পরে জুলিয়ান আলভারেজ এবং লুকা মদ্রিচকে ভোট দিয়েছেন তিনি।

আরও পড়ুন: বেঞ্জেমা-এমবাপেকে টেক্কা দিয়ে ফিফার বর্ষসেরা ফুটবলার মেসি

সোমবার রাতেই প্যারিসে অনুষ্ঠিত হয়েছে ফিফার বর্ষসেরা পুরস্কারের অনুষ্ঠান। সেখানে সেরা প্লেয়ারের পুরস্কার উঠল লিয়োনেল মেসির হাতে। অনুষ্ঠানের শেষে জানা গিয়েছে, বর্ষসেরা ফুটবলার নির্বাচনে ভোটই দেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফিফার এই অনুষ্ঠানে প্রতিটি সদস্য দেশের জাতীয় দলের কোচ এবং অধিনায়ক ভোট দেন। ফলে পর্তুগালের অধিনায়ক হিসেবে রোনাল্ডো এবং কোচ হিসেবে রবার্তো মার্টিনেসের ভোট দেওয়ার কথা ছিল। মার্টিনেস ভোট দিলেও রোনাল্ডো দেননি।

মেসি এই পুরস্কার জেতার ক্ষেত্রে ৫২ পয়েন্ট পেয়েছেন। এমবাপে পেয়েছেন ৪৪ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা বেঞ্জেমার পয়েন্ট ৩৪। এর পর রয়েছেন লুকা মদ্রিচ (২৮), আর্লিং হালান্ড (২৪), সাদিয়ো মানে (১৯), জুলিয়ান আলভারেস (১৭), আশরাফ হাকিমি (১৫), নেমার (১৩), কেভিন দি ব্রুইন (১০), ভিনিসিয়াস জুনিয়র (১০), রবার্ট লেয়নডস্কি (৭), জুড বেলিংহ্যাম (৩), মহম্মদ সালাহ (২)।

আরও পড়ুন: Ligue 1: এমবাপে-মেসির দাপটে মার্সেইকে হারিয়ে বদলা নিল PSG

পেপে ভোট দিয়েছেন মেসিরই ক্লাবের সতীর্থ কিলিয়ান এমবাপেকে। দ্বিতীয় এবং তৃতীয় পছন্দ হিসাবে পেপের ভোট পেয়েছেন তাঁর দুই প্রাক্তন ক্লাব সতীর্থ লুকা মদ্রিচ এবং করিম বেঞ্জেমা। মার্টিনেসের ভোট গিয়েছে মেসির দিকেই। তিনি দ্বিতীয় এবং তৃতীয় পছন্দের ভোট দিয়েছেন কেভিন দ্য ব্রুইন এবং এমবাপেকে। প্রসঙ্গত, রোনাল্ডো এ বার মনোনীত ফুটবলারদের তালিকাতেই ছিলেন না।

এই পুরস্কার চার বছর পর পেলেন মেসি। হারালেন করিম বেঞ্জেমা এবং কিলিয়ান এমবাপেকে। মেসি বলেন, ‘এখানে আবার আসতে পেরে ভালো লাগছে। বেঞ্জেমা এবং এমবাপেকেও অভিনন্দন। ওদের দু’জনের কাছেও দুর্দান্ত গিয়েছে বছরটা। এই সম্মান আমার কাছে বিশেষ। সব সতীর্থ এবং কোচ স্কালোনিকে ধন্যবাদ জানাতে চাই। ওদের জন্যে আজ আমরা এখানে।’ 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন