বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সন্দেহের কোনও অবকাশ নেই, নিজের পছন্দের ব্যালন ডি'অর জয়ীর নাম জানিয়ে দিলেন মেসি

সন্দেহের কোনও অবকাশ নেই, নিজের পছন্দের ব্যালন ডি'অর জয়ীর নাম জানিয়ে দিলেন মেসি

নিজের পছন্দের ব্যালন ডি'অর বিজয়ীর নাম জানালেন মেসি।

মেসির বাছাই করা তারকা এ মরশুমে মোট ৪৪টি গোল করেছেন।

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মধ্যে দিয়ে শেষ হয়েছে এ বারের ফুটবল মরশুম। এরপরে স্বাভাবিকভাবেই সবার মনে একটাই প্রশ্ন এই মরশুমের নিরিখে কে হবেন ব্যালন ডি'অর বিজেতা। গত বারের বিজেতা লিওনেল মেসি কিন্তু কোনও রাখঢাক না করেই নিজের পছন্দের খেলোয়াড়ের নাম সাফ জানিয়ে দিলেন।

রেকর্ড সাত বারের ব্যালন ডি'অর বিজেতা মেসি TYC Sports-কে এক সাক্ষাৎকারে জানান, ‘(করিম) বেঞ্জেমার এ মরশুমটা যে দারুণ কেটেছে তা নিয়ে সন্দেহ নেই এবং ও চ্যাম্পিয়ন্স লিগ জিতে মরশুম শেষ করেছে। ও প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে প্রতিটি ম্যাচে ভীষণই গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল এবং আমার মতে এখানে সন্দেহর কোনও অবকাশই থাকতে পারে না যে বেঞ্জেমাই এবারের ব্যালন ডি'অর জেতার যোগ্য দাবিদার।’

উয়েফা চ্য়াম্পিয়ন্স লিগ ফাইনালে গোল না পেলেও, করিম বেঞ্জেমা এবারে রিয়াল মাদ্রিদকে লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। নক আউটে পরপর দুই রাউন্ডে হ্যাটট্রিক তো করেছেনই, হয়েছেন লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতাও। ৩৪ বছর বয়সি ফরাসি স্ট্রাইকার মোট ৪৪টি গোল ও ১৫টি অ্যাসিস্ট প্রদান করেছেন এ মরশুমে। সুতরাং, নিঃসন্দেহে তিনি সেরা হওয়ার বিচারে এগিয়ে রয়েছেন। 

ব্যালন ডি'অর পদ্ধতিতে সেরা ফুটবলার বাছাইয়ের মানদন্ডও পরিবর্তন হওয়ায় তাঁর লাভই হয়েছে। আগে ক্যালেন্ডার বছরের সেরাকে এই পুরস্কার দেওয়া হত, তবে এবার থেকে ফুটবল মরশুম অনুযায়ী সেরাকে ব্যালন ডি'অর দেওয়া হবে। তাই ব্যক্তিগত ও দলগত, উভয় বিভাগেই সাফল্য় পাওয়া বেঞ্জেমা কিন্তু এই পুরস্কার জেতার জন্য বেশ ভাল জায়গায় রয়েছেন। আর্জেন্তাইন অধিনায়ক হিসাবে এই পুরস্কারের জন্য মেসিও ভোট দেবেন। তাঁর ভোটে এক নম্বর কে হবেন, তা স্পষ্ট বোঝা হয়ে গেল।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে ‘‌আমি মনে করি ওটা অপবিত্র’‌, রামেন্দুর রামমন্দির নিয়ে মন্তব্যে এফআইআর শুভেন্দুর হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা ‘বাংলার সর্বত্র শিল্পের হাওয়া বইছে, চাকরি-বাকরির অভাব হবে না’, দাবি করলেন মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.