বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘সুপার কাপে’ ইতালির মুখোমুখি হতে পারে মেসির আর্জেন্তিনা- রিপোর্ট

‘সুপার কাপে’ ইতালির মুখোমুখি হতে পারে মেসির আর্জেন্তিনা- রিপোর্ট

কোপা ট্রফি হাতে লিওনেল মেসি। (ছবি:টুইটার)

দিয়েগো মারাদোনার স্মৃতির উদ্দেশ্যে নেপলসে আয়োজিত হতে পারে ম্যাচটি।

সদ্য নিজের নিজের মহাদেশে শিরোপার খেতাব অর্জন করে নিয়েছে ইতালি এবং আর্জেন্তিনা। এবার তারা একে অপরের বিরুদ্ধে মাঠে নামতে পারে। ‘সুপার কাপে’ মহাদেশীয় সেরাদের লড়াইয়ে লিওনেল মেসির নেতৃত্বাধীন লা আলবিসেলেস্তের মুখোমুখি হতে পারে জর্জিও চিয়েলিনির আজুরিরা।

নিউইয়র্ক টাইমসের তারিখ পাঞ্জার মতে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল এবং উয়েফার মধ্যে এই নিয়ে বেশ কিছু সময় কথাবার্তা চলার পর এখন প্রায় সিদ্ধান্ত পাকা হওয়ার পথে। আর্জেন্তাইন কিংবদন্তি দিয়েগো মারাদোনার কর্মক্ষেত্র নেপলস এই ঐতিহাসিক লড়াইয়ের সাক্ষী থাকতে পারে। আর্জেন্তিনার হয়ে বিশ্বকাপ জেতার পাশপাশি নাপোলির হয়ে ইতিহাস রচনা করে দলকে সিরি এ জেতানোর জন্য আজও বন্দর শহরে কার্যত পূজিত হন মারাদোনা। সেই কারণেই দুই দলের ম্যাচ ইতালির এই শহরে করার পরিকল্পনা করা হচ্ছে বলে শোনা গেছে। 

তবে মহাদেশীয় সেরাদের মধ্যেকার ম্যাচের পরিকল্পনা নতুন তো নয়ই, বরং বেশ পুরনো। বহু বছর ধরে পৃথিবীর নানা মহাদেশের খেতাব জয়ী দলগুলি কনফেডারেশন কাপে একে অপরের মুখোমুখি হত। ২০১৭ সালেও এমনটা দেখা গেছে। সেইবার জার্মানি কনফেডারেশন কাপের খেতাব জিতে নেয়। তবে এরপরেই টুর্নামেন্টটি আর আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

সেই টুর্নামেন্ট চালু না হলেও সুপার কাপের মতো একটি ম্যাচে দুই সবচেয়ে শক্তিশালী ফুটবল মহাদেশের সেরা দুই দল একে অপরের মুখোমুখি হতে পারে। তবে ফুটবলের ব্যস্ত সূচির জন্য ও করোনার কথা মাথায় রেখে এখনই সেই ম্যাচ করা সম্ভব নয়। সম্ভবত ২০২২ কাতার বিশ্বকাপের আগে কোন সময়েই এই ম্যাচ আয়োজিত হতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.