বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > লিও মেসির দল ছাড়ার কারণ হিসাবে লা লিগার নিয়মের দোহাই দিলেন বার্সা প্রেসিডেন্ট

লিও মেসির দল ছাড়ার কারণ হিসাবে লা লিগার নিয়মের দোহাই দিলেন বার্সা প্রেসিডেন্ট

লিওনেল মেসি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই) 

বার্সেলোনার সঙ্গে মৌখিকভাবে পাঁচ বছরের চুক্তি পাকা হয়ে গিয়েছিল লিওনেল মেসির।

গত বছর বার্সেলোনা ছাড়ার ইচ্ছাপ্রকাশ করলেও লিওনেল মেসি একপ্রকার জোড় করেই বার্সাতে ধরে রাখা হয়। তবে যখন গোটা বিশ্ব ধরেই নিয়েছিল বার্সাতেই মেসি অবসর নেবেন তখনই বিপত্তি। পাঁচ বছরের চুক্তিতে মৌখিকভাবে সম্মতি জানালেও এবার নিজের ইচ্ছার বিরুদ্ধে দল ছাড়তে হচ্ছে তাঁকে।

মেসি বার্সাতেই থাকবেন এই আশ্বাসেই দ্বিতীয়বারের জন্য কাতালোনিয়ার ক্লাবের প্রেসিডেন্টের লড়াই জিতেছিলেন হুয়ান লাপোর্তা। মেসির দল ছাড়ার কথা বৃহস্পতিবার (৫ অগস্ট) ঘোষণা করা হলে, তাঁর ভবিষ্যত নিয়েও যথেষ্ট প্রশ্নচিহ্ন রয়েছে। তবে আর্জেন্তাইন তারকার দল ছাড়ার জন্য লা লিগার নিয়মকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন লাপোর্তা।

এক সাংবাদিক সম্মেলন ডেকে মেসির দল ছাড়ার কারণ ব্যাখা করতে গিয়ে লাপোর্তা বলেন, ‘লিও বার্সাতে থাকতে চেয়েছিল এবং আমরাও ওকে রাখতে বদ্ধপরিকর ছিলাম। এই ব্যাপারে অনেক কিছু নিয়েই আলাপ আলোচনা করতে হত। সব পক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার পর একটা সময় এমন আসে যখন থামতে হয়। সবটা বিচার বিবেচনা করে পরিসংখ্যানের দিকেও তাকাতে হয়। লা লিগায় আমাদের সবসময় নিয়ম মেনে চলতে হয়। আমাদের মতে সেই নিয়মের কোন কোন ক্ষেত্রে বদল দরকার, তবে এটা কোন অজুহাত নয়। নিয়ম মানা ছাড়া আমাদের আর কোন রাস্তা ছিল না।’

লাপোর্তার মতে ‘এলএম১০’-কে দলে রাখতে যা যা করা সম্ভব, তার সবটাই ক্লাবের তরফে করা হয়েছে। তবে সবশেষে দলের স্বার্থে এটাই সেরা সিদ্ধান্ত বলে তিনি দাবি করেন। লাপোর্তা দাবি করেন প্রথমে মেসিকে দুই বছরের চুক্তি দেওয়া হলেও পরে তা বাড়িয়ে পাঁচ বছর করা হয়। তবে গোটা আলাপ আলোচনা চলাকালীনই মেসির কাছে যে অন্যান্য একাধিক দলের প্রস্তাব রয়েছে, সেই বিষয়েও তিনি অবগত ছিলেন। 

পাশাপাশি মেসিকে যে আর ধরে রাখার কোন আশা নেই, সেই বিষয়টাও তিনি পরিস্কার জানিয়ে দেন। এমনিতেই রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনা, দুই দলের কারুর সঙ্গেই লা লিগার আধিকারিকদের সম্পর্ক খুব একটা মধুর নয়। এই ঘটনার পরে সেই সম্পর্কের যে আরও অবনতিই হবে, সে বিষয়ে কোন সন্দেহ নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.