বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > লিও মেসির দল ছাড়ার কারণ হিসাবে লা লিগার নিয়মের দোহাই দিলেন বার্সা প্রেসিডেন্ট

লিও মেসির দল ছাড়ার কারণ হিসাবে লা লিগার নিয়মের দোহাই দিলেন বার্সা প্রেসিডেন্ট

লিওনেল মেসি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই) 

বার্সেলোনার সঙ্গে মৌখিকভাবে পাঁচ বছরের চুক্তি পাকা হয়ে গিয়েছিল লিওনেল মেসির।

গত বছর বার্সেলোনা ছাড়ার ইচ্ছাপ্রকাশ করলেও লিওনেল মেসি একপ্রকার জোড় করেই বার্সাতে ধরে রাখা হয়। তবে যখন গোটা বিশ্ব ধরেই নিয়েছিল বার্সাতেই মেসি অবসর নেবেন তখনই বিপত্তি। পাঁচ বছরের চুক্তিতে মৌখিকভাবে সম্মতি জানালেও এবার নিজের ইচ্ছার বিরুদ্ধে দল ছাড়তে হচ্ছে তাঁকে।

মেসি বার্সাতেই থাকবেন এই আশ্বাসেই দ্বিতীয়বারের জন্য কাতালোনিয়ার ক্লাবের প্রেসিডেন্টের লড়াই জিতেছিলেন হুয়ান লাপোর্তা। মেসির দল ছাড়ার কথা বৃহস্পতিবার (৫ অগস্ট) ঘোষণা করা হলে, তাঁর ভবিষ্যত নিয়েও যথেষ্ট প্রশ্নচিহ্ন রয়েছে। তবে আর্জেন্তাইন তারকার দল ছাড়ার জন্য লা লিগার নিয়মকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন লাপোর্তা।

এক সাংবাদিক সম্মেলন ডেকে মেসির দল ছাড়ার কারণ ব্যাখা করতে গিয়ে লাপোর্তা বলেন, ‘লিও বার্সাতে থাকতে চেয়েছিল এবং আমরাও ওকে রাখতে বদ্ধপরিকর ছিলাম। এই ব্যাপারে অনেক কিছু নিয়েই আলাপ আলোচনা করতে হত। সব পক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার পর একটা সময় এমন আসে যখন থামতে হয়। সবটা বিচার বিবেচনা করে পরিসংখ্যানের দিকেও তাকাতে হয়। লা লিগায় আমাদের সবসময় নিয়ম মেনে চলতে হয়। আমাদের মতে সেই নিয়মের কোন কোন ক্ষেত্রে বদল দরকার, তবে এটা কোন অজুহাত নয়। নিয়ম মানা ছাড়া আমাদের আর কোন রাস্তা ছিল না।’

লাপোর্তার মতে ‘এলএম১০’-কে দলে রাখতে যা যা করা সম্ভব, তার সবটাই ক্লাবের তরফে করা হয়েছে। তবে সবশেষে দলের স্বার্থে এটাই সেরা সিদ্ধান্ত বলে তিনি দাবি করেন। লাপোর্তা দাবি করেন প্রথমে মেসিকে দুই বছরের চুক্তি দেওয়া হলেও পরে তা বাড়িয়ে পাঁচ বছর করা হয়। তবে গোটা আলাপ আলোচনা চলাকালীনই মেসির কাছে যে অন্যান্য একাধিক দলের প্রস্তাব রয়েছে, সেই বিষয়েও তিনি অবগত ছিলেন। 

পাশাপাশি মেসিকে যে আর ধরে রাখার কোন আশা নেই, সেই বিষয়টাও তিনি পরিস্কার জানিয়ে দেন। এমনিতেই রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনা, দুই দলের কারুর সঙ্গেই লা লিগার আধিকারিকদের সম্পর্ক খুব একটা মধুর নয়। এই ঘটনার পরে সেই সম্পর্কের যে আরও অবনতিই হবে, সে বিষয়ে কোন সন্দেহ নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.