বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মানা হল না জনগণের দাবি, নতুন মরশুমে মেসির বদলে বার্সার দশ নম্বর জার্সির মালিক আনসু ফাতি
আনসু ফাতি। ছবি- রয়টার্স। (REUTERS)
আনসু ফাতি। ছবি- রয়টার্স। (REUTERS)

মানা হল না জনগণের দাবি, নতুন মরশুমে মেসির বদলে বার্সার দশ নম্বর জার্সির মালিক আনসু ফাতি

  • মেসির মতোই ফাতিও বার্সার বিখ্যাত অ্যাকাডেমি লা মাসিয়া থেকে উঠে এসছেন।

সদ্য এই সপ্তাহেই প্যারিস সাঁ-জাঁ জার্সি গায়ে অভিষেক ঘটেছে লিওনেল মেসির। প্রবল যন্ত্রণা ও হতাশার মাঝেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্তাইন কিংবদন্তী। তার রেশ কাটতে না কাটতে তাঁর বিখ্যাত জার্সি নম্বর তুলে দেওয়া হল আনসু ফাতির হাতে।

মেসিকে বার্সা ছাড়া অন্য কোন দলে ভাবা না গেলেও, সেটাই এখন বাস্তব। এমনকী তাঁর সঙ্গে সমার্থক বিখ্যাত ১০ নম্বর জার্সির বদলে ৩০ নম্বর জার্সি পরেই খেলতে শুরু করেছেন মেসি। তবে মেসি দল ছাড়লেও বার্সার সমর্থক থেকে দলের একাংশের দাবি ছিল চিরতরে যেন তাঁর ১০ নম্বর জার্সিকে অবসর দেয় কাতালান। কিন্তু তা হচ্ছে না।

আসন্ন মরশুমে জনসাধারণের দাবি উপেক্ষা করেই আনসু ফাতিকে ১০ নম্বর জার্সির নতুন মালিক ঘোষণা করল বার্সেলোনা। এক সোশ্যাল মিডিয়া পোস্টে সেই কথা জানিয়ে বার্সার তরফে লেখা হয়, ‘লা মাসিয়ায় তৈরি আমাদের নতুন ১০ নম্বর জার্সিধারী আনসু ফাতি।’

মেসির সঙ্গে ফাতির চেহারাগত দিক থেকে সাদৃশ্য ছাড়াও বেশ কয়েকটি মিল রয়েছে। মেসির মতোই ফাতিও বার্সার বিখ্যাত অ্যাকাডেমি লা মাসিয়া থেকেই উঠে এসেছেন। অল্প বয়সে ইতিমধ্যেই বার্সার হয়ে অভিষেক ঘটিয়ে নিজের জাত চিনিয়েছেন তিনি। মেসির ১০ নম্বর জার্সি পাওয়াটা নিঃসন্দেহে তাঁর কাছে বিশাল গর্বের বিষয়। তবে সমর্থকরা ক্লাবের এই সিদ্ধান্তকে কীভাবে নেবে, এখন সেটাই দেখার বিষয়।

বন্ধ করুন