বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লিওনেল মেসিকে ‘ঝুঁকি’ নিয়ে প্রাক্তন দলে যোগদানের আহ্বান
নিউওয়েলস ওল্ড বয়েজ জার্সিতে মারাদোনার প্রতি শ্রদ্ধার্ঘ মেসির। ছবি- রয়টার্স
নিউওয়েলস ওল্ড বয়েজ জার্সিতে মারাদোনার প্রতি শ্রদ্ধার্ঘ মেসির। ছবি- রয়টার্স

লিওনেল মেসিকে ‘ঝুঁকি’ নিয়ে প্রাক্তন দলে যোগদানের আহ্বান

  • ২১ বছর পর মাসের শুরুতেই লিওনেল মেসির সঙ্গে বার্সার চুক্তি শেষ হয়ে গিয়েছে।

মাস শুরুর সঙ্গে সঙ্গেই খাতায় কলমে লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হয়ে গিয়েছে। ২১ বছর বর্তমানে ফ্রি এজেন্ট আর্জেন্তাইন তারকা। ‘ফুটবল জাদুকর’-কে নিজেদের দলে নিতে চায়না, এমন হয়তো পৃথিবীতে কোন ক্লাব নেই। সেই একই উদ্দেশ্যে সোশ্য়াল মিডিয়ায় একটি পোস্ট করে মেসির প্রাক্তন ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজ।

মেসিকে উদ্দেশ্য করে তারা নিজেদের পোস্টে লেখেন, ‘হ্যালো লিও! আর্জেন্তিনায় সদ্য ১ জুলাই হয়েছে। ঝুঁকি না নিলে কিছুই লাভ করা সম্ভব নয়।’ তবে পোস্টটি নিছকই মজার ছলে করা, তা ধরে নেওয়াই যায়। বার্সাতে যোগদানের আগে আর্জেন্তিনার এই দলের অ্যাকাডেমিতেই খেলতেন। ১৯৯৪ সালে ঘটনাক্রমে দিয়েগো মারদানোও ক্লাবের সিনিয়র দলের সদস্য ছিলেন। মারাদোনার মৃত্যু পর ওসাসুনার বিরুদ্ধে গোল করে নিউওয়েলসের জার্সি গায়েই তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন ‘এলএম১০’।

অপরদিকে, চুক্তি শেষ হয়ে গেলেও বার্সাতেই আর্জেন্তাইন কিংবদন্তী থাকবেন বলে বিশ্বাস কর্তৃপক্ষের। মেসির চুক্তি স্বাক্ষরে দেরী হওয়ার কারণস্বরূপ দলের আর্থিক পরিস্থিতির দিকেই ইঙ্গিত করেন বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা।

তিনি এক সাক্ষাৎকারে জানান, ‘আমরা চাই মেসি থাকুক (বার্সাতে) এবং মেসি নিজেই থাকতে চায়। সবকিছু ঠিকঠাক দিকেই এগোচ্ছে। আর্থিক স্বচ্ছতার বিষয়ে কিছু সমস্যা রয়েছে এখনও আমাদের ক্লাবে। আমরা উভয়ের জন্য সবচেয়ে ভাল খুঁজে বার করার চেষ্টায় রয়েছি।’

বন্ধ করুন