বাংলা নিউজ > ময়দান > ফুটবল > স্বদেশীয় ইকার্দির চোটেই বদলে যেতে পারে লিওনেল মেসির PSG অভিষেকের সময়কাল
আহত হয়ে মাঠ ছাড়ছেন ইকার্দি। ছবি- রয়টার্স। (REUTERS)
আহত হয়ে মাঠ ছাড়ছেন ইকার্দি। ছবি- রয়টার্স। (REUTERS)

স্বদেশীয় ইকার্দির চোটেই বদলে যেতে পারে লিওনেল মেসির PSG অভিষেকের সময়কাল

  • ব্রেস্টের বিরুদ্ধে ম্যাচের শেষে দিকে কাঁধের চোটের কারণে মাঠ ছাড়তে বাধ্য হন ইকার্দি।

লিওনেল মেসির প্যারিস সাঁ-জাঁতে যোগ দেওয়ার পর এক হপ্তারও বেশি সময় কেটে গেছে। আর্জেন্তাইন কিংবদন্তীর নতুন দলের জার্সি গায়ে অভিষেক দেখতে মুখিয়ে রয়েছে গোটা ফুটবল বিশ্ব। তবে এই সপ্তাহেও মাঠে নামেননি মেসি। কিন্তু হঠাৎই মাউরো ইকার্দির চোটে সময়ের আগেই মাঠে নামতে দেখা যেতে পারে মেসিকে।

শুক্রবার (ভারতীয় সময় অনুযায়ী শনিবার, ২১ অগস্ট) ব্রস্টকে লিগ ওয়ানের ম্যাচে ৪-২ গোলে হারিয়ে নাগাড়ে তৃতীয় জয় সুনিশ্চিত করে মরিসিও পচেতিনোর দল। তবে ম্যাচের শেষের দিকে কাঁধের চোটে মাঠ ছাড়তে বাধ্য হন মেসিরই স্বদেশীয় ইকার্দি। কাঁধে ওপর পরে যাওয়া পরেই সাজঘরে ফিরে যেতে হয় পিএসজি স্ট্রাইকারকে। শনিবার তাঁর চোটের গভীরতা বুঝতে স্ক্যান করা হবে।

স্ক্যানের পরেই ইকার্দির চোটের বিষয়ে আরও বিস্তারিত ধারণা পাওয়া যাবে। তবে পচেতিনো কথামতো সংকেত খুব একটা ভাল নয়। ইকার্দি যদি পরের সপ্তাহে চোটের কারণে একান্তই খেলতে না পারেন, তবে হয়তো সময়ের আগেই দেখা মিলতে পারে লিও মেসির।

আর্জেন্তাইন অধিনায়ক কোপা আমেরিকা জয়ের পর দেরি করে ফেরেন। উপরন্তু, হঠাৎ করেই দল বদলের জন্য নতুন দলের সঙ্গে মানিয়ে নিতে খুব বেশি সময়ও পাননি তিনি। তাই গত সপ্তাহেই ট্রেনিংয়ে নেমে পড়লেও এখনও ম্যাচ ফিট নন মেসি। 

মেসির মতো একই কারণে এখনও পিএসজি জার্সি গায়ে মরশুম শুরু করেননি নেইমারও। কিন্তু ইকার্দির চোটের কারণে বাধ্য হয়েই মাঠে নামতে হতে পারে মেসিকে। অবশ্য পচেতিনোর হাতে এমবাপে, ডি মারিয়াসহ একাধিক বিকল্প রেয়েছে, যারা ভিন্ন ভিন্ন পজিশনে ও ভিন্ন ভিন্ন ফর্মেশনে খেলতে পটু। আদপেও পিএসজি ম্যানেজার হাফ ফিট মেসিকে খেলানোর ঝুঁকি নেন কিনা, এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন