বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘ওর মতো দক্ষতা আর কারুর নেই’, কোপা জয়ের পর মেসি বন্দনায় মারাদোনা জুনিয়র
মেসি ও মারাদোনা। ছবি- টুইটার (@CopaAmerica)।
মেসি ও মারাদোনা। ছবি- টুইটার (@CopaAmerica)।

‘ওর মতো দক্ষতা আর কারুর নেই’, কোপা জয়ের পর মেসি বন্দনায় মারাদোনা জুনিয়র

  • ২৮ বছর পর কোপার খেতাব জিতেছে মেসির নেতৃত্বাধীন আর্জেন্তিনা।

বারংবার হতাশা, পরাজয়ের গ্লানি ও হৃদয় ভঙ্গের পর অবশেষে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে পরাজিত করে কোপা আমেরিকার খেতাব জেতে আর্জেন্তিনা। অবশেষে পূর্ণ হয় লিওনেল মেসির অধরা স্বপ্ন। ১৯৯৩ সালের পর এটিই আলবিসেলেস্তের প্রথম খেতাব।

দীর্ঘ সময় পরে মেসির খেতাব জেতায় উচ্ছ্বসিত দিয়েগো মারাদোনা পুত্র দিয়েগো মারাদোনা জুনিয়র। বহুদিন ধরে তাঁর বাবার সঙ্গে তুলনায় মেসিকে বাড়তি সমালোচনার মধ্যে দিয়ে যেতে হলেও কোপা জয় এলএম১০-কে স্বস্তি দেবে বলেই ধারনা মারদোনা পুত্রের।

মারাদোনা জুনিয়র TyC Sports-কে এক সাক্ষাৎকারে বলেন, ‘যে বা যারা মেসির সমালোচনা করে, তার ফুটবলের কিছু বোঝে না। আমার বাবার সঙ্গে ওর তুলনা করায় ওকে অনেক ভুগতে হয়েছে।’ তবে আন্তর্জাতিক ট্রফি জেতাটা অনেকটাই স্বস্তির বলে দাবি তার, ‘এটা ভীষণ স্বস্তিদায়ক একটি ব্যাপার। আমার বাবর মৃত্যুর পর আমরা আবারও খেতাব জিতলাম। বাবার সঙ্গে এই বিষয়ে আলোচনা করাটা মিস করব। আর্জেন্তিনা জার্সির প্রতি ভালবাসার ক্ষেত্রেই আমাদের দুইজনের মধ্যে একমাত্র মিল ছিল।’

পাশাপাশি মেসির প্রতি তাঁর ভালবাসার কথা জানাতেও ভোলেননি মারাদোনা পুত্র। ‘আমি মেসিকে ভীষণ ভালবাসি ও শ্রদ্ধা করি। ফুটবলের ইতিহাসে ওর মতো দক্ষতা আর কারুর মধ্যে কোনদিন ছিলনা। জাতীয় দলের জার্সিতে খেতাব জিতে ওকে ভীষণ আনন্দিত দেখাচ্ছে। ওর খুশিতে আমিও ভীষণ খুশি।’ জানান মারাদোনা জুনিয়র।

বন্ধ করুন