বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অবসর প্রসঙ্গে কী বললেন লিওনেল মেসি?

বিগত দেড় দশকেরও বেশি সময় ধরে লিওনেল মেসি ফুটবল মাঠে ফুল ফুটিয়ে চলেছেন। দিনের পর দিন নিজের অপরিসীম দক্ষতায় বারবার সকলকে মন্ত্রমুগ্ধ করেন তিনি। তবে সময় বড় নিষ্ঠুর, তার কাছে মেসির জন্যেও বিশেষ কোনো ছাড় নেই। সময়ের নিয়মেই মাঝ তিরিশে উপনীত মেসির অবসর ঘিরে প্রশ্ন উঠতে শুরু করেছে।

আসন্ন কাতার বিশ্বকাপের পর মেসির বয়স ৩৫ পার করবে। এ বছরই কোপা আমেরিকা জিতে আর্জেন্তিনার জার্সি গায়ে আন্তর্জাতিক খেতাব জয়ের দীর্ঘদিনের স্বপ্ন পূর্ণ হয়েছে তাঁর। কালের অমোঘ নিয়মে কী কাতার বিশ্বকাপের পরেই ফুটবল বুট জোড়া তুলে রাখবেন মেসি ফুটবলের একাংশের মনে এই প্রশ্ন বিদ্যমান। তবে মেসি স্বয়ং এই বিষয়ে কোনো ভাবনাচিন্তাই করেননি বলে জানান।

কাতালান সংবাদপত্র Sport-কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অবসর প্রসঙ্গে মেসি বলেন, ‘সত্যি বলতে এই (অবসর) বিষয়ে ভাবিনি। আমার সঙ্গে যা হয়েছে তারপর থেকে আমি একদিন থেকে আরেকদিনের হিসেব করেই জীবন কাটাই, বেশিদূর চিন্তাভাবনা করিনা। বিশ্বকাপ বা তাঁর পরে কী হতে পারে, সেই নিয়ে আমি কিছু জানিনা এবং তা নিয়ে ভাবিওনি। যা হবে যখন হবে তখন দেখা যাবে।’

২০২৩ সালে বর্তমান ক্লাব প্যারিস সাঁ-জাঁর সঙ্গে চুক্তি থাকলেও সেই চুক্তি এক বছর বাড়ানোর বিকল্প রয়েছে। চুক্তি শেষে ৩৭-র মেসি হয়তো অবসর নিলেও নিতে পারেন, তবে তা যে এখন তাঁর মাথাতেই নেই, নিজের মন্তব্যে স্পষ্ট করে দেন আর্জেন্তাইন কিংবদন্তি।

বন্ধ করুন