বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মেসি নাকি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন- প্রাক্তন আর্জেন্তাইন তারকার দাবিতে চাঞ্চল্য

মেসি নাকি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন- প্রাক্তন আর্জেন্তাইন তারকার দাবিতে চাঞ্চল্য

লিওনেল মেসি।

এ বারের বিশ্বকাপের সেমিফাইনালের আগে মেসি জানিয়ে দিয়েছিলেন, এটাই তাঁর শেষ বিশ্বকাপ। ফাইনালের আগেও একই কথা শোনা গিয়েছিল তাঁর মুখে। বলেছিলেন, ‘বিশ্বকাপের ফাইনালে যাত্রা শেষ করতে পারছি বলে খুব ভালো লাগছে। শেষ খেলাটা ফাইনালে খেলছি।’

২০২২ কাতার বিশ্বকাপ শুরুর আগেই লিওনেল মেসি ঘোষণা করে দিয়েছিলেন, তিনি এটাই বিশ্ব শেষ বিশ্বকাপ খেলতে নামছেন। তবে আর্জেন্তিনা বিশ্বকাপ জেতার পরেই শুরু হয়েছে অন্য জল্পনা। আর এতেই ঘি ঢেলেছেন মারাদোনার সতীর্থ হিসেবে বিশ্বকাপ জেতা জর্জ ভালদানো। তিনি নতুন করে দাবি করেছেন, মেসি নাকি পরের বিশ্বকাপেও খেলবেন। আর সেই কথাটা নাকি লিও মেসিই তাঁকে জানিয়েছেন। স্বাভাবিক ভাবেই মেসিকে ঘিরে নতুন করে চর্চা শুরু হয়েছে।

এ বারের বিশ্বকাপের সেমিফাইনালের আগে মেসি জানিয়ে দিয়েছিলেন, এটাই তাঁর শেষ বিশ্বকাপ। ফাইনালের আগেও একই কথা শোনা গিয়েছিল তাঁর মুখে। বলেছিলেন, ‘বিশ্বকাপের ফাইনালে যাত্রা শেষ করতে পারছি বলে খুব ভালো লাগছে। শেষ খেলাটা ফাইনালে খেলছি।’ ভালদানোর দাবিতে যেন সবটাই বদলে গেল। শুরু হল নতুন জল্পনা।

আরও পড়ুন: WC জিততে তিন দশক লেগে গেল, এটা দিয়েগোর জন্য- মেসির খোলা চিঠিতে আবেগের বিস্ফোরণ

এমনিতেই জানা গিয়েছিল, বিশ্বকাপের পর মেসিকে আর জাতীয় দলের জার্সিতেই দেখা যাবে না। কিন্তু বিশ্ব জয়ের পর দেশের হয়ে এখনই অবসরের জল্পনা উড়িয়ে দিয়ে মেসি দাবি করেন, তিনি জাতীয় দলের হয়ে আরও কিছু ম্যাচ খেলতে চান। তাই এখনই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাচ্ছেন না ৩৫ বছরের সুপারস্টার। এর পরেই ভালদানোর মন্তব্য যে নতুন মাত্রা পেয়েছে, এ কথা বলাই যায়।

স্পেনের একটি রেডিয়োতে এক সাক্ষাৎকারে ভালদানো দাবি করেছেন, ‘বিশ্বকাপ শুরু হওয়ার আগে আমি মেসির সাক্ষাৎকার নিয়েছিলাম। সেই সময় ক্যামেরার পিছনে মেসি আমাকে বলেছিল, এ বার ও পঞ্চম বারের জন্য বিশ্বকাপ খেলছে। এখনও পর্যন্ত কোনও ফুটবলার ছ’বার বিশ্বকাপ খেলেনি। তাই যদি এ বার আর্জেন্তিনা বিশ্বকাপ জেতে, তা হলে পরের বারও মেসি খেলবে।’

আরও পড়ুন: কতটা কষ্ট পাচ্ছিলে, জানি- আর্জেন্তিনার বিশ্ব জয়ের পর মেসিকে আবেগঘন বার্তা স্ত্রীর

পরের বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯। সেই বয়সে বিশ্বকাপের মতো মঞ্চে খেলাটা একেবারেই সহজ হবে না। তবে মেসির জন্য স্বপ্ন দেখছেন ভালদানো। তিনি বলেছেন, ‘মেসি পারবে কি না, আমরা জানি না। তবে মেসি বলেই ভরসা রয়েছে। ফুটবলের ইতিহাসে ছ’টা বিশ্বকাপ কেউ খেলতে পারেনি। দেখা যাক কী হয়!’ জাতীয় দল থেকে অবসর না নেওয়া মতোই, হয়তো ৩৯ বছর বয়সে ষষ্ঠ বার বিশ্বকাপ খেলতে নামলেন মেসি! এমন সম্ভাবনা কি পুরটো উড়িয়ে দেওয়া যায়?

ভালাদোনা আবার মেসি প্রসঙ্গে কথা বলতে গিয়ে, মারাদোনাকেও টেনেছেন। তিনি বলেছেন, ‘মারাদোনা এবং মেসি দু’জনেই কিংবদন্তি। তফাত একটাই। মারাদোনা ২৬ বছর বয়সে বিশ্বকাপ জিতেছিল। কিন্তু মেসিকে ৩৫ বছর বয়সে এসে এই কঠিন কাজটা করতে হল।’ যাইহোক কথায় আছে, ‘যার শেষ ভালো, তার সব ভালো’। আর মেসি তাঁর ক্যারিয়ারের শেষ লগ্নে এসে সবচেয়ে বড় সাফল্য পেয়ে গিয়েছেন। এর বেশি আর কী চাই!

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'ফ্লাইটটা মিস হয়ে যাবে', সাড়ে ৮ ঘণ্টা পরে ED অফিস থেকে বেরিয়ে অন্য চিন্তা দেবের বিবাহিত হওয়ায় সেনার চাকরি থেকে ছাঁটাই নার্স! কেন্দ্রকে ক্ষতিপূরণের নির্দেশ SCর 'ব্যারাকপুরে জনতার রাজ', জন্মদিন পড়ল পোস্টার, লোকসভায় প্রার্থী হচ্ছেন নাকি? 'তুমি তাকে খলিস্তানি বলে দেবে?… আমিও অলচিকিতে লিখেছি…' ভাষা দিবসে জানালেন মমতা রুটি বেলে তাক লাগালেন মমতা, বাদ গেলেন না সৌরভের বউ ডোনাও, কিন্তু জিতলেন কে? অকায়ের খবরে পাকিস্তানে মিষ্টি বিতরণ! কোহলির পুত্রের জন্য লাহোরে চলছে সেলিব্রেশন লন্ডনে জন্মেও বিরাট অনুষ্কার পুত্র পাচ্ছে না ব্রিটিশ নাগরিকত্ব! কেন? সঙ্গমে স্বামীর অনীহা!সোজা থানায় গিয়ে ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের স্ত্রীর কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.