বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পিএসজি-র জার্সিতে শেষ ম্যাচ খেলতে নামার আগেই ক্লাবের তরফে বিদায় বার্তা মেসিকে

পিএসজি-র জার্সিতে শেষ ম্যাচ খেলতে নামার আগেই ক্লাবের তরফে বিদায় বার্তা মেসিকে

লিওনেল মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ এর এক প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের ক্লাব আল হিলালেই যাচ্ছেন মেসি। আনুষ্ঠানিক ঘোষণাও হবে খুব শীঘ্রই। ৬ জুন মেসির সইয়ের বিষয়ে নাকি আনুষ্ঠানিক ঘোষণা করবে আল হিলাল। আর্জেন্তাইন তারকার চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে সৌদি আরবের ক্লাব।

শনিবার ফরাসি ক্লাবের জার্সিতে শেষবারের মতো মাঠে নামেন বিশ্বকাপজয়ী ফুটবলার। এই ম্যাচ দিয়েই পিএসজির সঙ্গে দু'বছরের সম্পর্কের ইতি ঘটল মেসির। সাত বারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের পরবর্তী গন্তব্য কোথায়?সেটা নিয়ে চলছে আলোচনা। তবে স্পেনের গণমাধ্যম জানিয়েছে, শেষপর্যন্ত সৌদি আরবের ক্লাব আল হিলালেই যাচ্ছেন মেসি।

বৃহস্পতিবার পিএসজি কোচ ক্রিস্টোফ গালতিয়ে বলেছিলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর অভিজ্ঞতা হয়েছে আমার। শনিবার ঘরের মাঠে ক্লেমন্টের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে লিয়ো।’

আর ক্লেমন্টের বিরুদ্ধে ম্যাচের আগেই পিএসজি এক বিবৃতি দিয়ে মেসির ক্লাব ছাড়ার কথা পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন। তারা বিবৃতিতে লিখেছে, ‘ফরাসি রাজধানীতে দুই মরশুম কাটানোক পর, পিএসজি-র সঙ্গে লিও মেসির দুরন্ত এক অভিযানের সমাপ্তি ঘটবে।’

আরও পড়ুন: গুন্দোগানের জোড়া গোল, ম্যান ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ জয় ম্য়াঞ্চেস্টার সিটির

মে মাসের শুরুতেই প্রথম মেসির পিএসজি ছাড়ার কথা জানা গিয়েছিল। লিয়ো যে ক্লাবে থাকবেন না তা পিএসজিকে জানিয়ে দিয়েছিলেন মেসির বাবা ও এজেন্ট জর্জে। ইতিমধ্যেই বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে কথা বলেছেন জর্জে। তবে মেসি কোন ক্লাবে যোগ দেবেন সে বিষয়ে এখনও নিশ্চিত করে তার তরফে কিছু জানানো না হলেও, তাঁর পরের গন্তব্য যে সৌদি আরবে, সেই বিষয়ে জোরালো দাবি করেছে স্পেনের বিভিন্ন সংবাদমাধ্যম।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ এর এক প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের ক্লাব আল হিলালেই যাচ্ছেন মেসি। আনুষ্ঠানিক ঘোষণাও হবে খুব শীঘ্রই। ৬ জুন মেসির সইয়ের বিষয়ে নাকি আনুষ্ঠানিক ঘোষণা করবে আল হিলাল। আর্জেন্তাইন তারকার চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে সৌদি আরবের ক্লাব।

আরও পড়ুন: গত মরশুমের ভরাডুবির জের, কিরিয়াকু, লিমা, লালরিনজুয়ালা সহ ১১ জনকে ছাড়ল ইস্টবেঙ্গল

এ দিকে বার্সেলোনার কোচ জাভি আবার দাবি করেছেন, মেসি বার্সাতেই ফিরবেন। শুক্রবার তিনি বলেছেন, ‘মেসি নিজেও জানে যে আমরা ওকে স্বাগত জানাতে প্রস্তুত। এই ব্যাপারে কোনও কিছুই বদলায়নি। আমাদের এখনও সুযোগ আছে, আমরা ওকে চাই। ওকে আবার ফেরাতে আমরা প্রস্তুত।’

২০২০ সালে বার্সেলোনা ছেড়ে প্যারিসের ক্লাবে যোগ দিয়েছিলেন মেসি। দু’বছরের চুক্তি ছিল তাঁর। প্রথম মরশুমটা ভালো কাটলেও, দ্বিতীয় মরশুমে সমস্যা শুরু হয় ক্লাব ও মেসির মধ্যে। ঠিক মতো মানিয়ে নিতে পারছিলেন না লিয়ো। মাঠে পিএসজি সমর্থকদের বিদ্রুপ সহ্য করতে হচ্ছিল তাঁকে। তার মাঝেই ক্লাবকে না জানিয়ে সৌদি আরবে যাওয়ায় মেসিকে নির্বাসিত করেছিল পিএসজি। সব মিলিয়ে দলের অন্দরের পরিস্থিতি ভালো ছিল না। সেই কারণেই হয়তো ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে গেলেন না লিয়ো। সব সম্পর্ক ছিন্ন করলেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর টসে জিতল South Africa , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.